বড় জয়ে ফের শীর্ষে দিল্লি ক্যাপিট্যালস

অনলাইন ডেস্ক

বড় জয়ে ফের শীর্ষে দিল্লি ক্যাপিট্যালস

পাঞ্জাব কিংসকে ৭ উইকেটে হারালো দিল্লি ক্যাপিট্যালস। আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে পাঞ্জাব ১৬৬ রান সংগ্রহ করে। 

জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৪ বল হাতে রেখেই ম্যাচ জিতে নেয় দিল্লি। এ জয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল দিল্লি।

আট ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে তারা। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পাঞ্জাবের অবস্থান ষষ্ঠ।

রান তাড়া করতে নেমে দিল্লির পক্ষে ৪৭ বলে ৬৯ রান করা অপরাজিত থাকে ফর্মে থাকা ওপেনার শিখর ধাওয়ান। তার ইনিংসে ছিল ৬ চার ও ২ ছয়ের মার। শেষদিকে ৪ বলে ১৬ রানের ক্যামিও ইনিংস খেলে ম্যাচ শেষ করেন শিমরন হেটমায়ার।

এছাড়া ডানহাতি ওপেনার পৃথ্বি শ মাত্র ২২ বলে ৩ চার ও ৩ ছয়ের মারে করেন ৩৯ রান। স্টিভেন স্মিথ ২২ বলে ২৪ ও অধিনায়ক রিশাভ প্যান্ট আউট হন ১১ বলে ১৪ রান করে। ম্যাচটি দিল্লি জিতলেও, ম্যাচসেরার পুরস্কার দেয়া হয়েছে পাঞ্জাবের মায়াঙ্ক আগাওয়ারলকে।

কেননা ম্যাচের প্রথম ইনিংসে ভারপ্রাপ্ত অধিনায়ক মায়াঙ্ক আগারওয়ালের ৫৮ বলে গড়া হার না মানা ৯৯ রানের ইনিংসে ভর করেই দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৬ উইকেটে ১৬৬ রানের পুঁজি দাঁড় করায় পাঞ্জাব।

তাদের ইনিংসের যখন তিন বল বাকি, আগারওয়ালের তখন ৮৫ রান। সেঞ্চুরি পেতে করতে হবে প্রায় অসাধ্য সাধন। চেষ্টাটা ঠিকই করলেন আগারওয়াল। আভেশ খানের ওভারটির চতুর্থ বলে চার মেরে পঞ্চমটিকে বানালেন ছক্কা। শেষ বলে আরেকটা ছক্কা হলেই হয়ে যেতো। কিন্তু আগারওয়ালকে বাউন্ডারিতেই সন্তুষ্ট থাকতে হলো।

৫৮ বলে ৮ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৯৯ রানে অপরাজিত থাকেন আগারওয়াল। যা কিনা আইপিএলে নেতৃত্বের অভিষেকে কোনো ব্যাটসম্যানের দ্বিতীয় সেরা ইনিংস। প্রথমটিও (১১৯ রান) এই আসরেই করেছেন সঞ্জু স্যামসন, রাজস্থান রয়্যালসের অধিনায়ক হিসেবে।

এক আগারওয়াল ছাড়া পাঞ্জাবের ব্যাটসম্যানদের মধ্যে কেউই বলার মতো কিছু করতে পারেননি। দলের দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসটি ডেভিড মালানের, কিন্তু সেটা বেশ ধীরগতির। ২৬ বলে ২৬ রান করেন তিনি। ৯ বলে ১৩ রান আসে ক্রিস গেইলের ব্যাট থেকে।


মাদারীপুরে বাল্কহেড-স্পিডবোট সংঘর্ষে নিহত ১৬

মুখ্যমন্ত্রী হতে যেসব নিয়মের মধ্য দিয়ে যেতে হবে মমতাকে

মুক্ত গণমাধ্যম দিবস আজ

বার্সার ঘাম ঝরানো জয়ে মেসির জোড়া গোল


প্রভুসিমরান সিং ১৬ বল খেলে করেন মাত্র ১২। বাকিদের কেউ দুই অংকও ছুঁতে পারেননি। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত আগারওয়াল খেলে না গেলে লড়াকু পুঁজি পর্যন্ত যাওয়া কিছুতেই সম্ভব হতো না পাঞ্জাবের।

দিল্লি ক্যাপিটালসের পক্ষে বল হাতে সবচেয়ে সফল কাগিসো রাবাদা। ৩৬ রান খরচায় ৩টি উইকেট নেন এই পেসার।

সংক্ষিপ্ত স্কোর-

পাঞ্জাব: ২০ ওভারে ১৬৬/৬ (প্রভসিমরান ১২, মায়াঙ্ক ৯৯*, গেইল ১৩, মালান ২৬, দীপক ১, শাহরুখ ৪, জর্ডান ২, ব্রার ৪*; ইশান্ত ৩৭/০, স্টয়নিস ৬/০, রাবাদা ৩৬/৩, আবেশ ৩৯/১, ললিত ২৫/০, অক্ষর ২১/১)

দিল্লি: ১৭.৪ ওভারে ১৬৭/৩ (পৃথ্বী ৩৯, ধাওয়ান ৬৯*, স্মিথ ২৪, ঋষভ ১৪, হেটমায়ার ১৬*; মেরেডিথ ৩৫/১, শামিম ৩৭/০, বিষ্ণয় ৪২/০, জর্ডান ২১/১, ব্রার ১৯/১, দীপক ১১/০)

ফল: দিল্লি ৭ উইকেটে জয়ী।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

‘অবসরের নাটক করে আবার ব্ল্যাকমেইল করছে আমির’

অনলাইন ডেস্ক

‘অবসরের নাটক করে আবার ব্ল্যাকমেইল করছে আমির’

মাত্র ২৯ বছর বয়সে সবাইকে অবাক করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন পাকিস্তানের বামহাতি ফাস্ট বোলার মোহাম্মদ আমির। অবসরের সময়ে ক্রিকেট বোর্ডের প্রতি নানান অভিযোগ তুলে সংবাদমাধ্যমকে নিজের মানসিক চাপের কথা জানিয়েছিলেন সময়ের অন্যতম সেরা এ পেসার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ফের পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দিকে অভিযোগের তীর ছুড়েছেন আমির। দল নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করেছেন তিনি, পাশাপাশি ইঙ্গিত দিয়েছেন ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়ে খেলা চালিয়ে নেয়ার। যা নিয়ে আলোচনা চলছে পাকিস্তান ক্রিকেটে।

তবে এটিকে আমিরের সাজানো পরিকল্পনা বলছেন পাকিস্তানের সাবেক লেগস্পিনার দানিশ কানেরিয়া। তার মতে, এখন জাতীয় দলে ফিরতে পিসিবিকে ব্ল্যাকমেইল করছেন আমির। ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়ে খেলা চালিয়ে নেয়ার মন্তব্য থেকেই এটি পরিষ্কার বলে জানালেন এ সাবেক লেগস্পিনার।

নিজের ইউটিউব চ্যানেলে দেয়া ভিডিওবার্তায় কানেরিয়া বলেছেন, ‘আমি মোহাম্মদ আমিরের কাছ থেকে কিছু নিয়ে নিচ্ছি না। সবারই তার নিজের মত জানানোর অধিকার রয়েছে। আমার মনে হচ্ছে, সে জাতীয় দলে ফেরার জন্য সবাইকে ব্ল্যাকমেইলের চেষ্টা করছে। ইংল্যান্ডে স্থায়ী হওয়া এবং আইপিএল চাওয়ার কথা থেকেই এটা বোঝা যায়।’


আরও পড়ুনঃ


করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি কবি জয় গোস্বামী

ফিলিস্তিনিদের বাঁচাতে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান বাংলাদেশের

ধ্বংসস্তূপে ওপর দাঁড়িয়ে র‍্যাপ গাইল ফিলিস্তিনি শিশু (ভিডিও)

হাঙ্গর পৃথিবীর চৌম্বক ক্ষেত্রকে জিপিএস হিসেবে ব্যবহার করে


আমিরের স্পট ফিক্সিং কেলেঙ্কারি নিয়ে কানেরিয়ার ভাষ্য, ‘মোহাম্মদ আমিরের এটা বোঝা উচিত যে, স্পট ফিক্সিং কেলেঙ্কারির পর তাকে দলে ফেরানোর ক্ষেত্রে উদারতার পরিচয় দিয়েছে পাকিস্তান। কিন্তু তার গত দেড় বছরের পারফরম্যান্স পুরোপুরি শূন্য। মানছি যে, চ্যাম্পিয়নস ট্রফিতে দারুণ করেছে। কিন্তু এরপর তার কোনো পারফরম্যান্স নেই।’

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

‘স্যার’ ও ‘লর্ড’ বলে ব্যঙ্গকারীদের যা বললেন মিঠুন

অনলাইন ডেস্ক

‘স্যার’ ও ‘লর্ড’ বলে ব্যঙ্গকারীদের যা বললেন মিঠুন

‘স্যার’ ও ‘লর্ড’ বলে উপহাস করে ডাকা হয় জাতীয় দলের মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনকে। তবে এই নামে সবাই তাকে ডাকে না। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কিছু নেটিজেনরা ‘স্যার’ ও ‘লর্ড’ বলে বিদ্রুপ করে। মাঝে মধ্যেই এমন খারাপ কিছু মন্তব্যের মুখোমুখি হতে হয় তাকে।

বিশেষ করে বাংলাদেশ দলে খেলার সময় এমন মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে বেশি ঘুরপাক খায়। দলে খারাপ খেললেও আবার ভাল খেললেও মিঠুনকে শুনতে হয় ‘স্যার’ ও ‘লর্ড’ ডাক। তবে এসব মন্তব্য চোখ এড়ায় না মিঠুনের।

নেতিবাচক এসব নানা মন্তব্য ও সাইবার বুলিং নিয়ে মুখ খুললেন জাতীয় দলের সিলেটি এই ক্রিকেটার। এসব বিষয় নিয়ে দেশের একটি সংবাদমাধ্যমে কথা বলেছে  মিঠুন। এসময় তিনি বলেন, ‘সত্যি বলতে - আমি এসব মন্তব্য আমলে না নেয়ার চেষ্টা করি। যতটুকু পারি আমি এ বিষয়গুলো এড়িয়ে চলি’।

তবে ব্যঙ্গকারীদের উদ্দেশে মিঠুন বলেন, ‘আজকে আমি যে জাতীয় দলের হয়ে খেলছি, যারা আমাকে ‘স্যার’ বা লর্ড’ বলছেন, তারা আমাকে এখানে আনেননি। বাংলাদেশ দলে সুযোগ পেতে আমাকে অনেক কষ্ট করতে হয়েছে। এটি অর্জন করা অতো সহজ নয়।  অনেক লম্বা সময় ক্রিকেট খেলার পর বাংলাদেশ দলে সুযোগ পেয়েছি।’

আরও পড়ুন

  এবার ইসরাইলি বর্বরতার সমর্থন জানালো ব্রাজিল

  এবার হামাস প্রধানের বাড়িতে হামলা চালালো ইসরাইল

  মাদারীপুরের বাংলাবাজার ঘাটে ঢাকামুখী মানুষের ভিড় বাড়ছে

  ফিলিস্তিনিতে ইসরাইলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৪

অবশ্য এতে মন খারাপ হলেও হতাশ হন না বলে জানান মিঠুন। বললেন, ‘আমাদের দেশে ইতিবাচক আলোচনার চেয়ে নেতিবাচক আলোচনা বেশি হয়। আমরা ইতিবাচক আলোচনা কম করি। বন্ধুদের সঙ্গে আড্ডায় দেখা যায় বেশিরভাগ সময় নেতিবাচক আলোচনা করতে বেশ পছন্দ করি।’ 

তাই এসব নিন্দা, ব্যঙ্গ-বিদ্রূপ আমলে না নিয়ে ক্রিকেটে কীভাবে ভালো করা যায়, তা নিয়ে ভাবতে চান জাতীয় দলের এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় লঙ্কানরা

অনলাইন ডেস্ক

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় লঙ্কানরা

ওয়ার্ল্ডকাপ সুপার লিগের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় এসে পৌঁছেছে শ্রীলঙ্কান ক্রিকেট দল। আজ রোববার সকাল ৮টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার কথা থাকলে তার ৩০ মিনিট আগেই চলে এলেন লঙ্কানরা।

সকাল সোয়া ৮টার দিকে তাদের বহনকারী শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইট হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।

করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে এসেছেন কুশল পেরেরার নেতৃত্বাধীন শ্রীলঙ্কার ওয়ানডে দল। এখানে এসেও তাদের তিনদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। বিমানবন্দর থেকে তাদের নিয়ে যাওয়া হয়েছে হোটেল সোনারগাঁওয়ে। সেখানেই থাকবেন তারা। এর মধ্যে হবে দুইবার করোনা টেস্ট।

করোনা পরীক্ষার রেজাল্ট নেগেটিভ আসলে অনুশীলনের সুযোগ পাবে কুশল পেরেরার দল। সব ঠিক থাকলে ১৯ মে প্রথম অনুশীলনে নামবে। অনুশীলন করবে মিরপুরের একাডেমি মাঠে। পরদিনও অনুশীলনের পর ২১ মে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে বিকেএসপির ৩ নম্বর মাঠে। এরপর ২৩ মে থেকে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু ওয়ানডে সিরিজ।

আরও পড়ুন


এবার গাজায় হামলার প্রতিবাদে লন্ডনে ইসরাইলি দূতাবাস ঘেরাও

ফিলিস্তিনিদের হত্যার প্রতিবাদে এবার কাতারে ইসরাইল বিরোধী বিক্ষোভ

শিরোপা জিতে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন বাংলাদেশি বংশোদ্ভূত হামজা

ইসরাইল বিরোধী বিক্ষোভ করায় ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ২১ জন গ্রেপ্তার


পরের দুটি ম্যাচ ২৫ ও ২৮ মে। তিনটি ম্যাচই হবে দিবারাত্রির, সব কটিরই ভেন্যু মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম। সিরিজ শেষ করে ২৯ মে ঢাকায় ছাড়বে লঙ্কান দল।

বাংলাদেশ সফরের শ্রীলঙ্কা স্কোয়াড

কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিকালাকা, ধনঞ্জয় ডি সিলভা, পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা, ভানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জয়, নিরোশান ডিকভেলা, দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকশান সান্দাকান, চামিকা করুনারাত্নে, বিনুরা ফার্নান্দো এবং শিরান ফার্নান্দো।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

কাল আসছে শ্রীলঙ্কা দল

অনলাইন ডেস্ক

কাল আসছে শ্রীলঙ্কা দল

আগামীকাল রবিবার ওয়ার্ল্ডকাপ সুপার লিগের তিনটি ওয়ানডে ম্যাচে অংশ নিতে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কার ক্রিকেট দল। তাদের কাল সকাল ৮টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা।

জানা গেছে, ঢাকায় নেমে তিনদিনের রুম কোয়ারেন্টাইনে চলে যাবে শ্রীলঙ্কা দল। দেশের থেকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে বাংলাদেশে আসছেন লঙ্কানরা। বিমানবন্দর থেকে তাদের নিয়ে যাওয়া হবে হোটেল সোনারগাঁওয়ে।

পরে ১৯ মে মিরপুরের একাডেমি মাঠে তারা অনুশীলনে নামবে। ২১ মে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ২৩ মে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুই দলের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। পরের দুইটি ওয়ানডে ২৫ ও ২৮ মে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সফরের শ্রীলঙ্কা স্কোয়াড
কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিকালাকা, ধনঞ্জয় ডি সিলভা, পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা, ভানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জয়, নিরোশান ডিকভেলা, দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকশান সান্দাকান, চামিকা করুনারাত্নে, বিনুরা ফার্নান্দো এবং শিরান ফার্নান্দো।

 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

পছন্দের জায়গাতেই খেলার সুযোগ পাচ্ছেন সাকিব

অনলাইন ডেস্ক

পছন্দের জায়গাতেই খেলার সুযোগ পাচ্ছেন সাকিব

এক বছরের নিষেধাজ্ঞা শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের মাধ্যমে ক্রিকেটে ফিরে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু ইনজুরির কারণে দীর্ঘায়িত হয়নি সেটি। সিরিজ থেকে ছিটকে পড়েন তিনি।

এরপর আরও দুটি দেশের সঙ্গে খেলেছে টিম টাইগার। কিন্তু ছিলেন না বাংলাদেশের পোস্টার বয়। দুই দেশ নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ছুটিতে ছিলেন সাকিব। তবে জাতীয় দলের হয়ে এবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছেন টাইগার অলরাউন্ডার। তার পছন্দের তিন নম্বর ব্যাটিং পজিশন নিয়ে খেলবেন এই সিরিজে।

সম্প্রতি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাতকারে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এমন তথ্যই জানিয়েছেন।

তিনি বলেন, আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে তিন নম্বরে ব্যাটিং করবে সাকিব আল হাসান। সেটা তার জন্যও সেরা জায়গা এমনকি সে নিজেও তিন নম্বরে ব্যাট করতে চায়। আমরা মনে করি তাকে সুযোগটা দেয়া উচিত।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে তিন নম্বর পজিশনে ব্যাট করতে রীতিমতো লড়াই করেছেন সাকিব। এজন্য রাজি করাতে হয় তৎকালীন হেড কোচ, অধিনায়ক ও টিম ম্য্যানেজমেন্টকে। সেসময় বাজিমাত করেন তিনি। ২ সেঞ্চুরি, ৫ ফিফটির সাহায্যে ঈর্ষণীয় ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেন ৩৪ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর