বড় জয়ে ফের শীর্ষে দিল্লি ক্যাপিট্যালস

বড় জয়ে ফের শীর্ষে দিল্লি ক্যাপিট্যালস

অনলাইন ডেস্ক

পাঞ্জাব কিংসকে ৭ উইকেটে হারালো দিল্লি ক্যাপিট্যালস। আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে পাঞ্জাব ১৬৬ রান সংগ্রহ করে।  

জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৪ বল হাতে রেখেই ম্যাচ জিতে নেয় দিল্লি। এ জয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল দিল্লি।

আট ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে তারা। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পাঞ্জাবের অবস্থান ষষ্ঠ।

রান তাড়া করতে নেমে দিল্লির পক্ষে ৪৭ বলে ৬৯ রান করা অপরাজিত থাকে ফর্মে থাকা ওপেনার শিখর ধাওয়ান। তার ইনিংসে ছিল ৬ চার ও ২ ছয়ের মার।

শেষদিকে ৪ বলে ১৬ রানের ক্যামিও ইনিংস খেলে ম্যাচ শেষ করেন শিমরন হেটমায়ার।

এছাড়া ডানহাতি ওপেনার পৃথ্বি শ মাত্র ২২ বলে ৩ চার ও ৩ ছয়ের মারে করেন ৩৯ রান। স্টিভেন স্মিথ ২২ বলে ২৪ ও অধিনায়ক রিশাভ প্যান্ট আউট হন ১১ বলে ১৪ রান করে। ম্যাচটি দিল্লি জিতলেও, ম্যাচসেরার পুরস্কার দেয়া হয়েছে পাঞ্জাবের মায়াঙ্ক আগাওয়ারলকে।

কেননা ম্যাচের প্রথম ইনিংসে ভারপ্রাপ্ত অধিনায়ক মায়াঙ্ক আগারওয়ালের ৫৮ বলে গড়া হার না মানা ৯৯ রানের ইনিংসে ভর করেই দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৬ উইকেটে ১৬৬ রানের পুঁজি দাঁড় করায় পাঞ্জাব।

তাদের ইনিংসের যখন তিন বল বাকি, আগারওয়ালের তখন ৮৫ রান। সেঞ্চুরি পেতে করতে হবে প্রায় অসাধ্য সাধন। চেষ্টাটা ঠিকই করলেন আগারওয়াল। আভেশ খানের ওভারটির চতুর্থ বলে চার মেরে পঞ্চমটিকে বানালেন ছক্কা। শেষ বলে আরেকটা ছক্কা হলেই হয়ে যেতো। কিন্তু আগারওয়ালকে বাউন্ডারিতেই সন্তুষ্ট থাকতে হলো।

৫৮ বলে ৮ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৯৯ রানে অপরাজিত থাকেন আগারওয়াল। যা কিনা আইপিএলে নেতৃত্বের অভিষেকে কোনো ব্যাটসম্যানের দ্বিতীয় সেরা ইনিংস। প্রথমটিও (১১৯ রান) এই আসরেই করেছেন সঞ্জু স্যামসন, রাজস্থান রয়্যালসের অধিনায়ক হিসেবে।

এক আগারওয়াল ছাড়া পাঞ্জাবের ব্যাটসম্যানদের মধ্যে কেউই বলার মতো কিছু করতে পারেননি। দলের দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসটি ডেভিড মালানের, কিন্তু সেটা বেশ ধীরগতির। ২৬ বলে ২৬ রান করেন তিনি। ৯ বলে ১৩ রান আসে ক্রিস গেইলের ব্যাট থেকে।


মাদারীপুরে বাল্কহেড-স্পিডবোট সংঘর্ষে নিহত ১৬

মুখ্যমন্ত্রী হতে যেসব নিয়মের মধ্য দিয়ে যেতে হবে মমতাকে

মুক্ত গণমাধ্যম দিবস আজ

বার্সার ঘাম ঝরানো জয়ে মেসির জোড়া গোল


প্রভুসিমরান সিং ১৬ বল খেলে করেন মাত্র ১২। বাকিদের কেউ দুই অংকও ছুঁতে পারেননি। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত আগারওয়াল খেলে না গেলে লড়াকু পুঁজি পর্যন্ত যাওয়া কিছুতেই সম্ভব হতো না পাঞ্জাবের।

দিল্লি ক্যাপিটালসের পক্ষে বল হাতে সবচেয়ে সফল কাগিসো রাবাদা। ৩৬ রান খরচায় ৩টি উইকেট নেন এই পেসার।

সংক্ষিপ্ত স্কোর-

পাঞ্জাব: ২০ ওভারে ১৬৬/৬ (প্রভসিমরান ১২, মায়াঙ্ক ৯৯*, গেইল ১৩, মালান ২৬, দীপক ১, শাহরুখ ৪, জর্ডান ২, ব্রার ৪*; ইশান্ত ৩৭/০, স্টয়নিস ৬/০, রাবাদা ৩৬/৩, আবেশ ৩৯/১, ললিত ২৫/০, অক্ষর ২১/১)

দিল্লি: ১৭.৪ ওভারে ১৬৭/৩ (পৃথ্বী ৩৯, ধাওয়ান ৬৯*, স্মিথ ২৪, ঋষভ ১৪, হেটমায়ার ১৬*; মেরেডিথ ৩৫/১, শামিম ৩৭/০, বিষ্ণয় ৪২/০, জর্ডান ২১/১, ব্রার ১৯/১, দীপক ১১/০)

ফল: দিল্লি ৭ উইকেটে জয়ী।

news24bd.tv নাজিম

এই রকম আরও টপিক