বাল্কহেড-স্পিডবোট সংঘর্ষে ২৬ জনের লাশ উদ্ধার (ভিডিও)

বাল্কহেড-স্পিডবোট সংঘর্ষে ২৬ জনের লাশ উদ্ধার (ভিডিও)

Other

মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটে বালুবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষে নিহত হয়েছে ২৬ জন। প্রায় আট ঘন্টা উৎদ্ধার তৎপরতার পর বেলা সাড়ে  তিনটার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করে কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিসের সদস্যরা।  

এ দুর্ঘটনায় জীবিত উদ্ধার পাঁচজনকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ভর্তি ৫ জনের মধ্যে একজন ওই স্পিডবোটের চালক শাহ আলম।

তাঁকে আটক করেছে পুলিশ। এদিকে, দুর্ঘটনায়র কারণ তদন্তে এরই মধ্যে ৬ সদস্যের কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।  

একের পর এক মরদেহ পদ্মা নদী থেকে তুলে আনছিলেন ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের সদস্যরা। স্বজনদের আহাজারীতে ভারি পুরান কাঁঠালবাড়ি ঘাট এলাকা।   

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে ৩০ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজার ফেরিঘাটের দিকে যাচ্ছিল। স্পিডবোটটি বাংলাবাজার ফেরিঘাটের পুরাতন কাঁঠালবাড়ি ঘাটের কাছাকাছি আসার পর বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হয়। এতে উল্টে যায় স্পিডবোটটি।

করোনার সংক্রমণ রোধে সারাদেশে নৌযান চলাচল বন্ধ থাকার পরও সরকারি নির্দেশনা উপেক্ষা করেই শিমুলিয়া-বাংলাবাজার রুটে স্পীডবোর্ট চলছে। অতিরিক্ত যাত্রী ও চালকের অসাবধনার কারণেই এই দুঘটণা ঘটে বলে ধারণা করেন অনেকে।  

উদ্ধার অভিযানে নামে ফায়ার সার্ভিস, কোস্ট কার্ড ও নৌপুলিশ। সহায়তায় এগিয়ে আসেন স্থানীয়রা। প্রায় আট ঘন্টা পর বেলা সাড়ে তিনটার দিকে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করে সংম্লিস্টরা।  

দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৬ সদস্যর তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। ৩ দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

news24bd.tv / কামরুল