বাল্কহেড-স্পিডবোট সংঘর্ষে ২৬ জনের লাশ উদ্ধার (ভিডিও)

বেলাল রিজভী, মাদারীপুর :

মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটে বালুবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষে নিহত হয়েছে ২৬ জন। প্রায় আট ঘন্টা উৎদ্ধার তৎপরতার পর বেলা সাড়ে  তিনটার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করে কোস্ট গার্ড ও ফায়ার সার্ভিসের সদস্যরা। 

এ দুর্ঘটনায় জীবিত উদ্ধার পাঁচজনকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ভর্তি ৫ জনের মধ্যে একজন ওই স্পিডবোটের চালক শাহ আলম। তাঁকে আটক করেছে পুলিশ। এদিকে, দুর্ঘটনায়র কারণ তদন্তে এরই মধ্যে ৬ সদস্যের কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। 

একের পর এক মরদেহ পদ্মা নদী থেকে তুলে আনছিলেন ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের সদস্যরা। স্বজনদের আহাজারীতে ভারি পুরান কাঁঠালবাড়ি ঘাট এলাকা।  

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে ৩০ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজার ফেরিঘাটের দিকে যাচ্ছিল। স্পিডবোটটি বাংলাবাজার ফেরিঘাটের পুরাতন কাঁঠালবাড়ি ঘাটের কাছাকাছি আসার পর বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হয়। এতে উল্টে যায় স্পিডবোটটি।

করোনার সংক্রমণ রোধে সারাদেশে নৌযান চলাচল বন্ধ থাকার পরও সরকারি নির্দেশনা উপেক্ষা করেই শিমুলিয়া-বাংলাবাজার রুটে স্পীডবোর্ট চলছে। অতিরিক্ত যাত্রী ও চালকের অসাবধনার কারণেই এই দুঘটণা ঘটে বলে ধারণা করেন অনেকে। 

উদ্ধার অভিযানে নামে ফায়ার সার্ভিস, কোস্ট কার্ড ও নৌপুলিশ। সহায়তায় এগিয়ে আসেন স্থানীয়রা। প্রায় আট ঘন্টা পর বেলা সাড়ে তিনটার দিকে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করে সংম্লিস্টরা। 

দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৬ সদস্যর তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। ৩ দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

দিনাজপুরে ট্রাক-ট্রাক্টর সংঘষে চালক নিহত

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে ট্রাক-ট্রাক্টর সংঘষে চালক নিহত

দিনাজপুর-রংপুর মহাসড়কের রাণীরবন্দরে ট্রাকের সাথে ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে বাদল ইসলাম (৩৫) নামের ট্রাক চালক নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে ১০ই মে সোমবার সকাল ৭ টার দিকে দিনাজপুর-রংপুর সড়কের ইছামতি ডিগ্রি কলেজ গেটের সামনে। 

ঘটনাটি ঘটেছে আজ সোমবার সকাল ৭ টার দিকে দিনাজপুর-রংপুর মহাসড়কের ইছামতি ডিগ্রি কলেজ গেটের সামনে। নিহত বাদল ইসলাম পাবনা জেলার সাঁথিয়া উপজেলার বাসিন্দা।

ওই এলাকার স্থানীয়রা জানান, কলেজমোড় এলাকায় ইছামতি ডিগ্রি কলেজ গেটের সামনে গাছের গুড়ি বহনকারী একটি ট্রাক্টেরের সাথে বিপরীত দিক থেকে আসা মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই ট্রাক ড্রাইভারের মৃত্যু হয়। আহত হয় একজন।

এ বিষয়ে দিনাজপুর দশমাইল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কেরামত আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর

মানিকগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

নিজস্ব প্রতিবেদক

মানিকগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

মানিকগঞ্জের ঘিওরে মিনিবাসের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

আজ সকালে উপজেলার পুখুরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা বলেন, মরদেহ দুটি উদ্ধার করে বরঙ্গাইল হাইওয়ে থানায় রাখা হয়েছে। প্রাথমিক পর্যায়ে নিহতদের বাড়ি মাগুরা জেলায় বলে জানা গেছে। তবে তাদের নাম-পরিচয় এখনো জানা যায়নি। 


পাটুরিয়া ফেরিঘাটে আজও ঘরমুখী মানুষের ঢল

শিমুলিয়া ঘাটে জনস্রোত, ফেরির অপেক্ষায় হাজারো মানুষ

মমতার মন্ত্রিসভায় শপথ নেবেন ৪৩ জন, নাম আছে ৬ মুসলিমের

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ


তিনি বলেন, দুর্ঘটনার পর পরই বাস চালক পালিয়ে গেছেন। তাকে অবশ্যই আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় থানায় মামলার প্রস্ততি চলছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

নাটোরে বাস উল্টে স্কুলশিক্ষক নিহত

নিজস্ব প্রতিবেদক

নাটোরে বাস উল্টে স্কুলশিক্ষক নিহত

নাটোরে বাস উল্টে আসিদ কর্মকার নামের এক স্কুল শিক্ষক নিহত হয়েছেন। 

শনিবার (৮ মে) সকাল ৭টায় নাটোর-বগুড়া মহাসড়কে শহরের হাজরা নাটোর এলাকায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত অসিদ সিংড়া উপজেলার হাতিয়ানদহ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। তিনি নাটোরের পটুয়াপাড়া মহল্লার অনিল কর্মকারের ছেলে।

পুলিশ জানায়, সকাল ৭টায় একটি যাত্রীবাহী বাস হাজারা নাটোর এলাকায় নাটোর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এসময় বাসটি সড়কের নিচে উল্টে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই আসিদ কর্মকার নিহত হন।আহতদের নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।


নাটোরে বৃদ্ধ দম্পতিকে পিটিয়ে হত্যা

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদের অবস্থা এখনও সংকটাপন্ন

নারায়ণগ‌ঞ্জের মে‌রিনা লন্ড‌নের অ্যাসেম্বলি মেম্বার নির্বাচিত

আজ পঁচিশে বৈশাখ, কবিগুরুর জন্মদিন


নাটোর থানার ওসি (তদন্ত) আব্দুল মতিন বলেন, আহতদের সকলকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে একজন গুরুতর আহত হওয়ায় তাকে হাসপাতালেই চিকিৎসা দেয়া হচ্ছে। বাসটি উদ্ধারের চেষ্টা চলছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

গাছ উপড়ে পড়ল ঘরের ওপর, গেল স্বামী-স্ত্রীর প্রাণ

অনলাইন ডেস্ক

গাছ উপড়ে পড়ল ঘরের ওপর, গেল স্বামী-স্ত্রীর প্রাণ

নীলফামারীতে গাছচাপা পড়ে স্বামী-স্ত্রীর মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- এন্তাজুল ইসলাম ওরফে ঘুটুমিয়া (৫০) ও তার স্ত্রী মমেনা বেগম (৪০)।

বৃহস্পতিবার (৬ মে) মধ্যরাতে সদর উপজেলার কন্দপুকুর ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

কুন্দপুকুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য আব্দুল ওয়াহাব জানান, ঘুটুমিয়া অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। তাদের তিন সন্তান রয়েছে।

তিনি আরও জানান, ভিজিএফ কর্মসূচির আওতায় ৪৫০ টাকা পাওয়ার তালিকায় ছিল ঘুটুমিয়া। কয়েক দিন পর এই টাকা পেতেন তিনি।

স্থানীয়রা জানান, টিন শেডের ঘরে রাতে ঘুমাচ্ছিলেন তারা। গভীর রাতে ঝড়বৃষ্টি শুরু হলে ঝড়ো হাওয়ায় একটি মেহগনি ও আমগাছ উপড়ে ঘরের ওপর পড়লে ঘটনাস্থলে মারা যান এ দম্পতি। ঘটনার পরপরই স্থানীয়রা তাদের দুইজনকে উদ্ধার করে নীলফামারী সদর হাসপাতালে নিয়ে যায়।

নীলফামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউপ জানান, আম ও মেহগনি গাছবেষ্টিত ছিল ওই ঘরটি। রাতে ঝড়ে গাছ উপড়ে পড়লে ঘরটি বিধ্বস্ত হয়। এ সময় মারা যান তারা।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

ঘর চাপা পড়ে স্বামী স্ত্রী, বজ্রপাতে অপর এক নারীর মৃত্যু

আব্দুর রশিদ শাহ, নীলফামারী:

ঘর চাপা পড়ে স্বামী স্ত্রী, বজ্রপাতে অপর এক নারীর মৃত্যু

গত বৃহস্পতিবার মধ্যরাতের পর বৃষ্টিপাতের সময় আকস্মিক দমকা বাতাসে বসত ঘরের উপর গাছ চাপা পড়ে স্বামী-স্ত্রীর মৃত্যু হয়। নীলফামারী সদর উপজেলার কুন্দুপুকুর ইউনিয়নের বারোঘরিয়া ডাঙ্গাপাড়ায় এই দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন, এন্তাজুল ইসলাম ওরফে ঘুটু মিয়া(৫০) ও তার স্ত্রী মোমেনা বেগম (৪৫)। এ ঘটনায় আলৌকিকভাবে বেঁচে গেছে নিহতের পাঁচ বছর বয়সী নাতি মোজাহিদ।

একই সময় অপর এক ঘটনায় সদর উপজেলার মহব্বত বাজিতপাড়ায় এক নারী বজ্রপাতে মারা যায়। 

নীলফামারী সদর উপজেলার কুন্দুুপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জানান, গত বৃহস্পতিবার টিন শেডের একটি ঘরে তারা নাতিকে সাথে নিয়ে ঘুমিয়েছিলেন। এ সময় ঘরের পাশে থাকা দুইটি গাছ দমকা বাতাসে বসত ঘরের উপর পড়ে। এতে দুমড়ে মুচড়ে যায় ঘর।

থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউপ জানান, আম ও মেহগনিগাছ বেষ্টিতছিল ওই ঘরটি। ওই ঘরের ভিতর ঘুমিয়ে থাকা স্বামী-স্ত্রী চাপা পড়ে মারা যায়।

এদিকে একই উপজেলার কচুকাটা ইউনিয়নের মহব্বত বাজিতপাড়ায় একই সময়ে রোকেয়া বেগম নামের এক নারী বজ্রপাতে মারা যায়।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর