গণভবনের সামনে ঈদ করার ঘোষণা নুরের

গণভবনের সামনে ঈদ করার ঘোষণা নুরের

অনলাইন ডেস্ক

ছাত্রনেতাদের মুক্তি না দিলে গণভবনের সামনে ঈদ করবেন বলে ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর।

তিনি বলেন, তাদের যদি মুক্তি দেওয়া না হয়, তাহলে আমাদের ঈদ হবে গণভবনের সামনে।

সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে 'উদ্বিগ্ন অভিভাবক সমাজে'র ব্যানারে এক অবস্থান কর্মসূচিতে নুরুল হক নুর আরও বলেন, আজ বাংলাদেশে যে একটি ভয়ার্ত পরিবেশ সৃষ্টি হয়েছে, তাতে আমাদের কারো মনোবল দুর্বল হয়নি। যদি সরকার ভেবে থাকে, এই ৫৬ জন ছাত্রনেতাকে গ্রেপ্তার করে দেশের মধ্যে আতঙ্ক সৃষ্টি করবে, সেটা কখনওই হবে না।

 

কর্মসূচিতে অংশ নেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, অধ্যাপক দিলারা চৌধুরী, আলোকচিত্রী শহিদুল আলম, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব রফিকুল ইসলাম বাবলু, বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর প্রমুখ।

নির্মাণ স্কুল ক্রিকেটের প্রবর্তক কে জেড ইসলাম না ফেরার দেশে

খালেদা জিয়া স্বাভাবিক শ্বাস প্রশ্বাস নিচ্ছেন: চিকিৎসক

হেফাজতের কেন্দ্রীয় নেতাসহ দুইজনের রিমান্ড

অনুষ্ঠানে গ্রেপ্তার শিক্ষার্থীদের ঈদের আগেই জামিনে মুক্তির দাবি জানিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমি মামলা প্রত্যাহারের কথা বলছি না। মামলায় যদি তারা অপরাধী হয়, হবে। কথা বলা যদি অপরাধ হয়ে থাকে তবে জেল-জুলুম-ফাঁসি দিয়ে দেন।

এসময় মাহমুদুর রহমান মান্না বলেন, একটি সরকার কতটা দুর্বল হলে ৫৬ জন ছাত্রের ভয়ে কাঁপতে থাকে। ছাত্রনেতারা এমন কি করেছে যে, তারা জামিন পাবে না? তাদের জামিন দেওয়া হবে না কেন? রিমান্ডে অত্যাচার করে অভিযুক্তদের স্বীকারোক্তি নেওয়া হয়। আদালত এ বিষয়ে জানেও। রিমান্ড ব্যবস্থা না তুলে নিলে দেশে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করা মুশকিল হয়ে যাবে।

news24bd.tv তৌহিদ