পুড়ছে সুন্দরবন, এখনও নেভেনি আগুন

অনলাইন ডেস্ক

পুড়ছে সুন্দরবন, এখনও নেভেনি আগুন

এখনো নিয়ন্ত্রণে আসিনি বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবনে লাগা আগুন। সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের দাসের ভারানি এলাকায় লাগা আগুনে পুড়ছে বন।

দ্বিতীয় দিনের মত মঙ্গলবার (৪ মে) সকালে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট সুন্দরবনে প্রবেশ করেছে। বনবিভাগের শতাধিক বনরক্ষী ও কর্মকর্তারাও ঘটনাস্থলে আছেন।

এর আগে সোমবার (৩ মে) সন্ধ্যা ৭টায় দিনের আলো ফুরিয়ে গেলে অভিযান বন্ধ করে ফায়ার সার্ভিস। সোমবার দুপুরে দাসের ভারানি এলাকায় আগুন লাগে। সন্ধ্যা পর্যন্ত অন্তত ২ একর বন জুড়ে আগুন জ্বলছিল বলে জানিয়েছে বন বিভাগ।

আরও পড়ুন


কিম জং-উনের দেশের ব্যাপারে বিদ্বেষী নীতি চায় না যুক্তরাষ্ট্র: সুলিভান

শিবচর ট্র্যাজেডি: স্পিডবোট মালিক-চালকসহ চারজনের নামে মামলা

মুখ্যমন্ত্রী হিসেবে কাল শপথ নিচ্ছেন মমতা

সংসার ভাঙলো বিল গেটসের


সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক জয়নাল আবেদিন বলেন, দ্বিতীয় দিনের মত আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করার জন্য আমাদের শতাধিক স্টাফ ও কর্মকর্তা কাজ করছে। ফায়ার সার্ভিসও চেষ্টা করছে। আশা করছি আজকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে পারবে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

খালেদা জিয়ার জন্মদিন নিয়ে ওবায়দুল কাদেরের বিস্ফোরক মন্তব্য

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার জন্মদিন নিয়ে ওবায়দুল কাদেরের বিস্ফোরক মন্তব্য

করোনা টেস্ট রিপোর্টে অবশেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার তার আসল জন্মদিনের তথ্য প্রকাশিত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

সোমবার (১০ মে) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ও করোনা সুরক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, একাধিক জন্মদিনের নামে জাতিকে এতদিন বেগম জিয়া অন্ধকারে রেখেছিল। প্রকৃতপক্ষে তার জন্মদিন করোনা টেস্ট রিপোর্ট অনুযায়ী ৮ মে।


আরও পড়ুনঃ


বিক্ষোভে বাড়ল ঈদের ছুটি

ফ্রান্সের ইকুইহেন বিচ: উল্টানো নৌকার নিচে বসবাস

ভারতে শ্মশান থেকে মৃতদের কাপড় চুরি, আটক ৭

মৃত্যুর আগে বাবাকে ফোনে জানালেন ধর্ষণের কথা!


তিনি আরও বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে বরাবরই বলা হচ্ছে, রাজনৈতিক উদ্দেশ্যে ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন করা হয়। শুধু জাতির পিতা বঙ্গবন্ধু হত্যাকারীদের খুশি করতে ও খুনিদের উৎসাহিত করতে ১৫ আগস্টে জাতীয় শোক দিবসে খালেদা জিয়া জন্মদিন পালন করে আসছেন।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

বকেয়া বেতন ও ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

বকেয়া বেতন ও ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়ক অবরোধ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা। তাদের দাবি বকেয়া বেতন পরিশোধ ও ঈদের ছুটি বাড়ানোর

আজ সোমবার (১০ মে) দুপুর দেড়টার গাজীপুরের টঙ্গীর মিলগেট এলাকায় অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ করেছেন তারা। বিক্ষুব্ধ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

বিস্তারিত আসছে...

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর

প্রার্থনা জানিয়ে নরেন্দ্র মোদিকে শেখ হাসিনার চিঠি

অনলাইন ডেস্ক

প্রার্থনা জানিয়ে নরেন্দ্র মোদিকে শেখ হাসিনার চিঠি

করোনা ভাইরাসের কারণে ভারত এখন বিপর্যস্ত। এমন পরিস্থিতিতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে তিনি শোক ও প্রার্থনা জানিয়েছেন।

আজ সোমবার (১০ মে) সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ভেরিফাইড পেজে থেকে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রতি বাংলাদেশের দৃঢ় সহমর্মিতার বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়, বাংলাদেশ-ভারত সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে একসঙ্গে করোনা মোকাবিলার বিষয়েও অঙ্গীকারবদ্ধ।

ভারতে টানা ৪ দিন পর করোনা আক্রান্তের সংখ্যা ৪ লাখের নিচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৬ হাজার ৪৯৯ জন। দৈনিক মৃত্যুর সংখ্যাও নেমেছে ৪ হাজারের নিচে। সোমবার দেশটিতে ৩ হাজার ৭৪৮ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।

এর আগে রোববার (৯ মে) দেশটিতে আক্রান্ত হয়েছিলেন ৪ লাখ ৩ হাজার ৭৩৮ জন এবং মৃত্যু হয়েছিল ৪ হাজার ৯২ জনের।

news24bd.tv / কামরুল  

পরবর্তী খবর

চীনা উপহারের ৫ লাখ ডোজ টিকা আসছে বুধবার

নিজস্ব প্রতিবেদক

চীনা উপহারের ৫ লাখ ডোজ টিকা আসছে বুধবার

লি জিমিং

চীন থেকে উপহার হিসেবে পাঁচ লাখ ডোজ করোনা ভাইরাসের টিকা আগামী বুধবার (১২ মে) দেশে পৌঁছাবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত লি জিমিং।

আজ ভার্চ্যুয়াল এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানটির আয়োজন করে কূটনৈতিক সাংবাদিকদের সংগঠন 'ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ'- (ডিকাব)।

'ডিকাব টক' শিরোনামের এ অনুষ্ঠানে চীনা রাষ্ট্রদূত বলেন, করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা দেবে। এই লক্ষে পাঁচ লাখ সিনোফার্ম টিকা দেবে। এই টিকা আগামী ১২ মে আসবে। কয়েকদিন আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই টিকার অনুমোদন দিয়েছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডিকাব প্রেসিডেন্ট পান্থ রহমান ও সাধারণ সম্পাদক একেএম মঈনুদ্দিন।

ভারতের সেরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার তিন কোটি ডোজ কিনতে বাংলাদেশ চুক্তি করলেও গত চার মাসে দুই চালানে হাতে পেয়েছে ৭০ লাখ ডোজ। এছাড়া ভারত সরকার আরও ৩২ লাখ ডোজ উপহার দিয়েছে।


পাটুরিয়া ফেরিঘাটে আজও ঘরমুখী মানুষের ঢল

শিমুলিয়া ঘাটে জনস্রোত, ফেরির অপেক্ষায় হাজারো মানুষ

মমতার মন্ত্রিসভায় শপথ নেবেন ৪৩ জন, নাম আছে ৬ মুসলিমের

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ


আগে নিজেদের চাহিদা মেটাতে ভারত সরকার টিকা রপ্তানি বন্ধ রাখায় বাংলাদেশকে এখন টিকাদান কর্মসূচি চালিয়ে নিতে জরুরি ভিত্তিতে অন্য উৎস খুঁজতে হচ্ছে। এর অংশ হিসেবে ইতোমধ্যে রাশিয়ার স্পুটনিক-ভি এবং চীনের সিনোফার্মের টিকা বাংলাদেশে জরুরি ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।

এ দুই দেশ থেকে টিকা কেনার প্রক্রিয়ার মধ্যেই বাংলাদেশকে ৫ লাখ ডোজ টিকা উপহার দেওয়ার কথা জানায় চীন। তবে শর্ত হল ৫ লাখের মধ্যে ৩০ হাজার ডোজ দিতে হবে বাংলাদেশে থাকা চীনা নাগরিকদের।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

রাজধানীতে টিকটকারকে ছুরিকাঘাতে হত্যা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে টিকটকারকে ছুরিকাঘাতে হত্যা

রাজধানীর আব্দুল্লাহপুরে আরেফিন শাকিল (২২) নামের এক টিকটকারকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। গতকাল রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। 

নিহত শাকিল, দক্ষিণখানের গোয়ালটেক এলাকায় সপরিবারে থাকতেন। এলাকায় তিনি ‘ড্যান্সার শাকিল’ নামে পরিচিত। তিনি নাচ করতেন এবং টিকটক ভিডিও বানাতেন। 

পুলিশ জানায়, শাকিল ও তার বান্ধবীকে দাওয়াত করে আবদুল্লাহপুরে নিয়ে যায় সাব্বির নামের এক যুবক। কোনো একটা কারণে সেখানে তারা বিবাদে জড়ায়। তারপর একটি হাসপাতালের পেছনের গলিতে শাকিলকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করা হয়। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসকরা শাকিলকে মৃত ঘোষণা করেন।


ঈদের রাতের ফজিলত

মমতার মন্ত্রিসভায় শপথ নেবেন ৪৩ জন, নাম আছে ৬ মুসলিমের

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ

জিহাদী বইসহ উল্লাপাড়া জামায়াতের আমির গ্রেপ্তার


উত্তরা পূর্ব থানার ওসি মো. কামাল উদ্দিন জানান, হত্যাকাণ্ডের আসল কারণ জানতে এবং  অভিযুক্তকে আটক করতে কাজ করছে পুলিশ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর