আইপিএল বন্ধে দিল্লির হাইকোর্টে আবেদন

আইপিএল বন্ধে দিল্লির হাইকোর্টে আবেদন

অনলাইন ডেস্ক

করোনায় প্রকোপে ক্ষত-বিক্ষত পুরো ভারত। প্রতিদিনই দেশটিতে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ভেঙে পড়েছে অর্থনীতি ও চিকিৎসা ব্যবস্থা। করোনায় দেশটির সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি দিল্লিতে।

আর সেই দিল্লিতেই ঢাকঢোল পিটিয়ে অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)।

যদিও দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বরাবরই বলা হচ্ছিলো পরিস্থিতি যেমনই হোক কোভিডের কোন প্রভাব আইপিএলে পড়বে না। তবে এবার ছাড়া পাননি তারাও। এরইমধ্যে আক্রান্ত হয়েছেন চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার এবং ম্যানেজমেন্টের কয়েকজন।

আইসোলেশনে পাঠানো হয়েছে দিল্লি ক্যাপিটালস দলকে। বাতিল হয়েছে অনুশীলন।  

শুরু থেকেই আইপিএল নিয়ে প্রশ্ন উঠে আসছিলো  সামাজিক যোগাযোগমাধ্যমে। দেশের এমন ক্লান্তিলগ্নে কেন এমন আনন্দের আয়োজন। ভারতীয় ক্রিকেট বোর্ডকে আইপিএল বন্ধের দাবি জানিয়ে আসছিলেন অনেকেই।

এবার আইপিএলের সব ম্যাচ বন্ধের দাবি তুলে দিল্লি হাইকোর্টে আবেদন করলেন আইনজীবী করন এস ঠুকরাল। ভয়াবহ পরিস্থিতিতে দাঁড়িয়েও সরকার মানুষের স্বাস্থ্য অপেক্ষা আইপিএল’কে কেন অগ্রাধিকার দিচ্ছে, এসব প্রশ্নই আবেদনে ছুঁড়ে দিয়েছেন এই আইনজীবী।

আরও পড়ুন


আইপিএল শেষের আগেই ফিরতে হচ্ছে সাকিব-মোস্তাফিজকে

আদালতে নেয়া হয়েছে মামুনুল হককে

জাম্বিয়ার সেনা কমান্ডারের সঙ্গে জেনারেল আজিজ আহমেদের সৌজন্য সাক্ষাৎ

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: গ্রেপ্তার আরও ৬ হেফাজত কর্মী


আইপিএল নয়, দিল্লির স্টেডিয়ামে কোভিড সেন্টারে পরিণত করার আবেদনও করা হয়েছে সেখানে। পিটিশনার করা এস ঠুকরাল এবং ইন্দর মোহন সিং গোটা ঘটনায় কেন্দ্রীয় সরকার, বিসিসিআই, আইপিএল গভর্নিং কাউন্সিল, দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে কাঠগড়ায় তুলেছেন।

পিটিশনে বলা হয়েছে, ‘ভারতের রাজধানী শহরে যখন সাধারণ মানুষ হাসপাতালে বেড পাচ্ছে না, শেষকৃত্যের জন্য শ্মশানে জায়গা হচ্ছে না, মুমূর্ষু রোগীর জন্য অক্সিজেনের এবং ওষুধের আকাল সেখানে আইপিএলের ম্যাচ সাধারণ মানুষের মানসিক স্থিতি নষ্ট করছে। বিশেষ করে যারা তাদের প্রিয়জনদের জীবন বাঁচাতে উদ্যত। ’

সবমিলিয়ে পিটিশনারদের কথায়, এই সময় আইপিএল আয়োজন মানে সাধারণ মানুষের চরম দুর্গতিকে বিদ্রুপ করা। আগামীকাল বুধবার (৫ মে) দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদনের ভিত্তিতে শুনানির দিন ধার্য করা হয়েছে।

news24bd.tv আহমেদ