ভারতে এবার ৮টি সিংহের শরীরে করোনা শনাক্ত

ভারতে এবার ৮টি সিংহের শরীরে করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক

সর্বোচ্চ করোনা শনাক্ত এখন ভারতে। করোনার প্রকোপে নাজেহাল অবস্থা। প্রতিদিনই বিপুল পরিমাণ শনাক্ত ও মৃত্যু দেখছে দেশটি। করোনায় মঙ্গলবার ভারতে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৩৮ জন।

এছাড়া নতুন করে দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৮২৮ জন।  

দেশেটির করোনার যখন এ অবস্থা তখন নতুন তথ্য পাওয়া গেল। দেশটিতে সিংহের শরীরেও করোনা শনাক্ত হয়েছে। স্থানীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এসব তথ্য জানায়।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, হায়দ্রাবাদের নেহেরু জুওলজিকাল পার্কে মোট ৮টি এশিয়াটিক সিংহ করোনা আক্রান্ত হয়েছে। এই প্রথম একসঙ্গে এতগুলো সিংহ করোনা সংক্রমিত হওয়ায় কপালে চিন্তার ভাঁজ পড়েছে ভারত সরকারের।  

টাইম অব ইন্ডিয়া জানায়, বেশকিছু দিন ধরেই করোনার উপসর্গ লক্ষ্য করা গিয়েছিল ৮টি সিংহের শরীরে। সেইমতো পার্ক কর্তৃপক্ষ সিংহগুলোর করোনা পরীক্ষা করা হয়। সেই পরীক্ষার রিপোর্টে করোনা সংক্রমণ ধরা পড়ে। যা ভারতের মধ্যে এই প্রথম বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন


সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে: বাহাউদ্দিন নাছিম

দেশে করোনায় আক্রান্ত হয়ে ৬১ জনের মৃত্যু

স্বাস্থ্যবিধি কেবল মাস্কে এসে ঠেকেছে, যা ভয়ংকর বিপদের জন্ম দেবে

ট্রাম্পের নীতি পরিবর্তন, ৬২ হাজার শরণার্থী গ্রহণে বাইডেনের অনুমোদন


ওই পার্কের পশু চিকিৎসক ড. কুক্রেটি জানান, সিংহগুলোর আরটি-পিসিআর টেস্টে করোনার জীবাণু মিলেছে তাদের শরীরে। এখনই এ বিষয়ে বিস্তারিত কিছু বলা যাবে না। তবে তারা ভালো রয়েছে। তাদের পর্যবেক্ষণের জন্য আলাদা ঘরে রাখা হয়েছে।

তিনি আরও জানান, পার্কে আগত মানুষজনের থেকে অথবা পার্কে পশুদের দেখভালের দায়িত্বে থাকা কোনও কর্মীর শরীর থেকে ওই সংক্রমণ সিংহের দেহে ছড়িয়ে থাকতে পারে। এর আগে গত বছর নিউইয়র্কের ব্রোনক্স চিড়িয়াখানার মোট ৮টি বাঘিনী ও সিংহের শরীরে এই ভাইরাসের খোঁজ মিলেছিল।

news24bd.tv আহমেদ