সোমেশ্বরী নদীতে বালু উত্তোলন, ৭ ড্রেজার মেশিন ধ্বংস

সোমেশ্বরী নদীতে বালু উত্তোলন, ৭ ড্রেজার মেশিন ধ্বংস

Other

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৭টি ড্রেজার মেশিন ও ২ হাজার মিটার পাইপ ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। একইসাথে সেখানে জব্দকৃত বালু নিলামে বিক্রি করে দেওয়া হয়েছে। ৪ মে মঙ্গলবার দুপুরে উপজেলার তাওয়াকুচা এলাকায় ওই ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন।

জানা যায়, ঝিনাইগাতী উপজেলার তাওয়াকুচা এলাকায় সোমেশ্বরী নদী থেকে দীর্ঘদিন থেকে একটি প্রভাবশালী মহল বালু উত্তোলন করে আসছিল।

একটি জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে ঝিনাইগাতী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। ওইসময় অবৈধভাবে বালু উত্তোলনকারীরা পালিয়ে যাওয়ায় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত শ্যালোইঞ্জিনচালিত ৭টি ড্রেজার মেশিন ও ২ হাজার মিটার পাইপ ধ্বংস করা হয়।


নাটোরের সিংড়ায় ৪ লাখ টাকা দামের একজোড়া মহিষ ছিনতাই

পায়েল ভোটে হেরে বললেন, এটা আমার শেষ নয়, শুরু

খালেদা জিয়া স্বাভাবিক শ্বাস প্রশ্বাস নিচ্ছেন: চিকিৎসক

হেফাজতের কেন্দ্রীয় নেতাসহ দুইজনের রিমান্ড

সেইসাথে উত্তোলনকৃত অন্তত ২০ ট্রাক বালু তাৎক্ষণিক নিলামে ৭০ হাজার টাকায় বিক্রি করে দেওয়া হয়। অভিযানকালে উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণসহ তাওয়াকুচা বিজিবি, বন বিভাগ ও ঝিনাইগাতী থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ঝিনাইগাতী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন জানান, অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার ও পাইপ ধ্বংস করা হয়েছে। সেইসাথে জব্দকৃত বালু নিলামে বিক্রি করে টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে। পরিবেশ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর