সাকিব-মুস্তাফিজকে ছাড় দিচ্ছে না স্বাস্থ্য অধিদপ্তর

সাকিব-মুস্তাফিজকে ছাড় দিচ্ছে না স্বাস্থ্য অধিদপ্তর

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের দাপটে টিকতে পারেনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। একাধিক ফ্রাঞ্চাইজির খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা আক্রান্ত হতেই স্থগিত করে দেয়া হয় টুর্নামেন্টের ২০২১ সালের আসর। মঙ্গলবার দুপুরে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিতের সিদ্ধান্ত জানায় ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। এরপরই সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে নিরাপদে দেশে ফেরানো ব্যবস্থা করতে ব্যস্ত হয়ে পড়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তকে স্বাস্থ্য অধিদপ্তর স্পষ্ট জানিয়ে দিয়েছে, সরকারের বিধি অনুযায়ী ভারত ফেরতদের ১৪ দিনের বাধ্যতামূলক করতে হবে। সাকিব-মুস্তাফিজরাও এর আওতায় পড়বেন।

শ্রীলঙ্কা থেকে টেস্ট সিরিজ খেলে ভাড়া করা বিমানে মঙ্গলবার বিকালে দেশে ফেরে বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কা থেকে ফেরায় তাদের যেতে হচ্ছে না প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে।

তারা নিজ নিজ বাসায় কোয়ারেন্টাইনে থাকবেন।
 
কিন্তু ভারতের করোনা পরিস্থিতি অনেক খারাপ। তাই সেদেশের ক্ষেত্রে কোনো ছাড় দিবে না স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারত থেকে আসা সবাইকেই বাধ্যতামূলকভাবে হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ জন্য ভারত থেকে দেশে ফেরার পর সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনেই থাকতে হবে।

কোয়ারেন্টাইনেই শিথিল চেয়ে করা তাদের আবেদন নাকচ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
 
আজ মঙ্গলবার বিকালে গণমাধ্যমকে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। তিনি বলেন, ‘কোয়ারেন্টাইন মুক্তি চেয়ে তাদের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। আমরা না বলেছি। তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪ দিন থাকতে হবে। ’
 
আইপিএলের এবারের মৌসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে অংশ নিয়েছেন সাকিব আল হাসান। অন্যদিকে রাজস্থান রয়্যালসের জার্সিতে মাঠ মাতিয়েছেন মুস্তাফিজুর রহমান। সাকিব তিনটি আর সাতটি ম্যাচে অংশ নেন মুস্তাফিজ।

news24bd.tv/আলী