টানা তৃতীয়বারের মতো শপথ নিলেন মমতা

টানা তৃতীয়বারের মতো শপথ নিলেন মমতা

নিজস্ব প্রতিবেদক

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে টানা তৃতীয়বারের জন্য শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার (৫ মে) বাংলাদেশ সময় সকাল ১১টা ২০ মিনিটের দিকে রাজভবনে এই শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। রাজ্যপাল জগদীপ ধনখড় তাঁকে মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ পাঠ করান।

করোনার কথা মাথায় রেখে গত দু’বারের মতো এবার মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে কোনো বড়ো সমারোহ হচ্ছে না।

২০১১ সালের মতোই এবারও মুখ্যমন্ত্রী বিধায়ক না হয়েই শপথ নিচ্ছেন। কারণ, নিজ আসন নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হয়েছেন তিনি।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের কারণে রাজভবনের হলে সীমাবদ্ধ রাখা হচ্ছে মমতার তৃতীয়বারের শপথ গ্রহণ অনুষ্ঠান। কলকাতার কিছু বিশিষ্ট মানুষসহ কয়েকজন রাজনৈতিক ব্যক্তিত্বকে আমন্ত্রণ জানানো হয়েছে এই কর্মসূচীতে।

আরও পড়ুন


আইপিএল স্থগিতে যত টাকা ক্ষতি হলো ভারতীয় ক্রিকেট বোর্ডের

উচ্চ বেতনে লোক নেবে ব্রিটিশ আমেরিকান টোবাকো

একসঙ্গে ৯ সন্তানের জন্ম দিয়ে বিরল দৃষ্টান্ত গড়লেন হালিমা

গৃহকর্মীকে ধর্ষণ করা সেই বিশ্ববিদ্যালয় ছাত্র গ্রেপ্তার


শপথের পর মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বারের মতো তার নিজের দপ্তর নবান্নের ১৪তলায় নিজের কক্ষে প্রবেশ করেন। এর আগে নবান্নে কলকাতা পুলিশের পক্ষ থেকে দেয়া হয় গার্ড অব অর্নার।

গত ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত মোট আট দফায় হয়েছে পশ্চিমবঙ্গ বিধানসভার ভোটগ্রহণ। বিজেপি যদিও বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা অর্জনে চেষ্টা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। এবার নির্বাচনে বিধানসভার ২৯৪টি আসনের মধ্যে তৃণমূল জয়ী হয়েছে ২১৩টি আসনে। বিজেপি জয় পেয়েছে ৭৭টিতে। দীর্ঘদিন ক্ষমতায় থাকা বাম-কংগ্রেস জোট একেবারেই অস্তিত্বহীন হয়ে পড়েছে।

news24bd.tv আহমেদ

সম্পর্কিত খবর