ভারতে আজ ১০ হাজার রেমডেসিভির পাঠাচ্ছে বাংলাদেশ

ভারতে আজ ১০ হাজার রেমডেসিভির পাঠাচ্ছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

করোনার তাণ্ডবে দিশেহারা ভারত। প্রতিদিনই আক্রান্ত ও শনাক্তের দিকে থেকে রেকর্ড গড়ছে দেশটি। দৈনিক প্রায় ৪ লাখ আক্রান্ত এবং মৃত্যু ৪ হাজারের কাছাকাছি। কিছুতেই করোনার প্রকোপ নিয়ন্ত্রণে আনতে পারছে না ভারত।

প্রতিবেশি দেশের এমন ভয়াবহ পরিস্থিতিতে মানবিক সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ। করোনা মোকাবিলায় ভারতে জরুরি ওষুধ ও চিকিৎসা সামগ্রীর অংশ হিসেবে আজ বুধবার (৫ মে) বেনাপোল সীমান্ত দিয়ে এ ওষুধ পৌঁছাবে ভারতে। প্রথম দফায় ১০ হাজার ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল রেমডিসিভির পাঠানো হচ্ছে।    

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস এ তথ্য নিশ্চিত করেন।

ভারতে করোনার পরিস্থিতি দ্রুত অবনতি হওয়ায় বাংলাদেশ সরকার সেদেশের মানুষের জন্য জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠানোর প্রস্তাব দেয়। ভারতে এখন প্রচুর রেমডেসিভির সংকট। সে কারণে এই ওষুধ পাঠানো হচ্ছে।

আরও পড়ুন


ভারতে করোনায় মৃত্যুতে আবারও নতুন রেকর্ড

টানা তৃতীয়বারের মতো শপথ নিলেন মমতা

আইপিএল স্থগিতে যত টাকা ক্ষতি হলো ভারতীয় ক্রিকেট বোর্ডের

উচ্চ বেতনে লোক নেবে ব্রিটিশ আমেরিকান টোবাকো


দায়িত্বশীল একাধিক সূত্রে জানা গেছে, ভারতে পর্যায়ক্রমে অন্যান্য জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠানো হবে এবং প্রয়োজনে দিল্লিকে আরো সহায়তা দিতে আগ্রহী বাংলাদেশ। ভারত যে চাহিদাপত্র দিয়েছে, তা নিয়েও কাজ করা হচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরালের পাশাপাশি ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০ হাজার পিপিই কিটস এবং কয়েক হাজার জিঙ্ক, ক্যালসিয়াম, ভিটামিন-সি এবং প্রয়োজনীয় ট্যাবলেটও পাঠানো হবে।

news24bd.tv আহমেদ