খালেদা জিয়াকে বিদেশ নেওয়া রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত :আ.লীগ

খালেদা জিয়াকে বিদেশ নেওয়া রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত :আ.লীগ

অনলাইন ডেস্ক

করোনা আক্রান্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার বিষয়ে আবেদন করলে বিশেষ বিবেচনা করবে সরকার।   অন্যদিকে খালেদা জিয়াকে বিদেশ নিয়ে যাওয়ার দাবি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে মন্তব্য করছেন আওয়ামী লীগের নীতি নির্ধারকরা। বেগম খালেদা জিয়ার চিকিৎসা দেশেই সম্ভব বলেও মনে করেন তারা।
 
খালেদ জিয়াকে উন্নতি চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া অসুস্থ, হাসপাতালে আছেন, তিনি দ্রুত আরোগ্য লাভ করুন। মহান স্রষ্টার কাছে আমি প্রার্থনা করি, তিনি দ্রুত আরোগ্য লাভ করে সহসা ঘরে ফিরে যান।  

তিনি বলেন, আদালতে তার (খালেদা জিয়া) জামিন না হওয়া সত্ত্বেও আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা মানবিক দৃষ্টিকোণ থেকে সংবিধানে প্রদত্ত ক্ষমতাবলে করোনা মহামারির শুরুতেই প্রশাসনিক ক্ষমতাবলে তাকে মুক্তি দিয়েছেন এবং সেটি দুই দফা বর্ধিত করা হয়েছে। কিন্তু তার এই অসুস্থতার অজুহাতকে সামনে এনে বিদেশ নিয়ে যাওয়ার কথা বলা হচ্ছে।

করোনার চিকিৎসা তো আমাদের দেশে যা, ইংল্যান্ডেও তা, সিঙ্গাপুরেও তা, ইউরোপেও তা। সুতরাং এই ধরনের দাবি আসলে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

করোনা আক্রান্ত বেগম খালেদা জিয়াকে ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তির পর থেকেই, রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন শুরু হয় তার বিদেশে যাওয়ার বিষয়টি নিয়ে।

চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম জিয়াকে সিসিইউতে নেয়ার পরপরই এই গুঞ্জন অনেকটা রাজনৈতিক আবহ পায়। স্বরাষ্ট্রমন্ত্রীকে চেয়ারপারসনের শারীরিক অবস্থা তুলে ধরে টেলিফোনও করেন বিএনপি মহাসচিব। বিদেশে নিয়ে যেতে পারিবারিক পর্যায়ে আলোচনায়ও চলছে বলে জানান মির্জা ফখরুল।

তবে একদিন না পেরোতেই, বুধবার (৫ মে) বিএনপি মহাসচিব জানান, বেগম জিয়াকে বিদেশে নেয়ার জন্য কোনো আবেদন করা হয়নি। তারপরও বিষয়টি সরকারের ওপর।

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, খালেদা জিয়ার বিদেশের চিকিৎসার বিষয়টিতে সিদ্ধান্তের ব্যাপারে রয়েছে আদালতের বাধ্যবাধকতা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি করতে চাই না, ধুম্রজালও সৃষ্টি করতে চাই না। আমরা চাই তার চিকিৎসা হোক।  

তিনি আরও জানান, বেগম জিয়ার চিকিৎসার জন্য যদি কোনো সহযোগিতা চাওয়া হয়, তাহলে প্রধানমন্ত্রী তা মানবিক দিক বিবেচনা করে অবশ্যই তা করবেন।

তবে সরকার দলীয় নেতাদের অনেকে মনে করেন, বেগম জিয়ার অসুস্থতা নিয়ে নতুন রাজনীতিতে নেমেছে বিএনপি।

বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার এবং ক্ষমতাশীল দল আন্তরিক বলেও জানায় আওয়ামী লীগ নেতারা।

news24bd.tv/আলী