খালেদাকে বিদেশ নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন

খালেদাকে বিদেশ নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন

অনলাইন ডেস্ক

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর আবেদন নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করেছেন খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার।

বুধবার (৫ মে) রাত সাড়ে আটটার দিকে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় যান।   উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চান পরিবার।

এর আগে বিদেশ নেওয়ার অনুমতি চেয়ে সোমবার রাতে খালেদা জিয়ার ভাই শামীম ইস্কাদার ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করেন।

তারা খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কেও স্বরাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন।
 
খালেদা জিয়ার সবশেষ  স্বাস্থ্য অবস্তা নিয়ে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে,  খালেদা জিয়া অত্যান্ত অসুস্থ্য। ব্যাক্তিগত চিকিৎসক সূত্রে জানা গেছে, তার ফুসফুস থেকে ৩ ব্যাগ তরলজাতীয় পদার্থ অপসারণ করা হয়েছে।

নিয়ন্ত্রণে নেই ডায়বেটিসও।

খালেদা জিয়ার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

গেল সোমবার শ্বাস নিতে কষ্ট হওয়ায় বেগম খালেদা জিয়াকে  করোনারি কেয়ার ইউনিট- সিসিইউতে স্থানান্তর করা। এভারকেয়ার হাসপাতালে তিনি ভর্তি হন ২৮ এপ্রিল।

গতকাল মঙ্গলবার পর্যন্তও তারা চিকিৎসকের নিশ্চিত করেন যে তার অবস্থা অপরিবর্তিত আছে। কিন্তু অনানুষ্ঠানিক ভাবে হাসপাতালের একাধিক সূত্র থেকে জানা গেছে যে এরই মধ্যে তাঁর ফুসফুস থেকে ৩ ব্যাগ তরলজাতীয় পদার্থ অপসারণ করা হয়েছে।

জানা গেছে বেগম জিয়ার ব্লাডসুগার বেড়ে যাচ্ছে নিয়ন্ত্রণে থাকছে না ডায়াবেটিসও। ৭৬ বয়সী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মূলত করোনা পরবর্তি জটিলতায় ভুগছেন বলে হাসাপাতাল সূত্রটি নিশ্চিত করেছে।

news24bd.tv/আলী