২২ দিন পর চালু গণপরিবহন, মানতে হবে যে সব নির্দেশনা

২২ দিন পর চালু গণপরিবহন, মানতে হবে যে সব নির্দেশনা

অনলাইন ডেস্ক

করোনা সংক্রমণ রোধে সরকারি নির্দেশনায় ২২ দিন বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে গণপরিবহন চলাচল।  

রাজধানী ঢাকাসহ সব জেলা শহরের মধ্যে বাস চালুর ঘোষণা দেয় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। তবে দূরপাল্লার গণপরিবহন চলাচল বন্ধই থাকছে। একই সঙ্গে বন্ধ রয়েছে যাত্রবাহী ট্রেন ও নৌযান চলাচল।

গতকাল বুধবার (৫ মে) প্রজ্ঞাপনে ১৬ তারিখ পর্যন্ত বিধিনিষেধ বর্ধিত করে গণপরিবহন চালুর বিষয়টি উল্লেখ করা হয়। পরে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে পরিবহনের মালিক, শ্রমিক ও যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বেশ কিছু নির্দেশনাও দেওয়া হয়েছে।

নির্দেশনার মধ্যে রয়েছে- মাস্ক ছাড়া কোনও যাত্রী গাড়িতে ওঠতে পারবে না এবং গাড়ির স্টাফদের মালিক মাস্ক সরবরাহ করবেন। গাড়িতে সিটের অর্ধেক যাত্রী বহন করতে হবে।

লকডাউনে মালিক-শ্রমিকেরা মানবেতর জীবন-যাপন করছেন। এ ক্ষেত্রে রুট মালিক সমিতি/পরিবহন কোম্পানির জিপির নামে কোনও ধরনের অর্থ গাড়ি থেকে আদায় করতে পারবে না।

আরও পড়ুন


ভারতে আবারও রেকর্ড পরিমাণ মৃত্যু

রোজার সৌন্দর্যে ​মুগ্ধ হয়ে ভারতীয় তরুণীর ইসলাম গ্রহণ

ফেসবুক: রচনা ও পাঠ

বান্দরবানে মিয়ানমারের আরাকান আর্মির ৩ সদস্য গ্রেপ্তার


ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ এক বিবৃতিতে জানান, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার থেকে স্বাস্থ্যবিধি মেনে ঢাকা মহানগরসহ সব জেলা শহরের মধ্যে গণপরিবহন চলবে। আমরা যে সব নির্দেশনা দিয়েছি, সে অনুযায়ী গাড়ি চালানোর জন্য ঢাকা মহানগরে চলাচলকারী সব রুট মালিক সমিতি/পরিবহন কোম্পানির প্রতি আহ্বান জানানো হচ্ছে।

news24bd.tv আহমেদ

সম্পর্কিত খবর