এই নারীর জন্যই কি তাহলে ভাঙছে বিল গেটস-মেলিন্ডার সংসার?

এই নারীর জন্যই কি তাহলে ভাঙছে বিল গেটস-মেলিন্ডার সংসার?

অনলাইন ডেস্ক

বেশ কয়েকদিন আগে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা ও বিশ্বের অন্যতম ধনী ব্যক্তিত্ব বিল গেটস ও মেলিন্ডা গেটসের ২৭ বছরের দাম্পত্য জীবনের অবসানের ঘোষণা দিয়েছেন। কিন্তু ঘোষণার পর থেকেই সবার মনে প্রশ্ন কি কারণে এই বিচ্ছেদ।

দীর্ঘ দিনের পথচলা এতো এতো সম্পদ তার পরেও বিচ্ছেদের পথ বেছে নিলেন কেন তারা। সে প্রশ্নের উত্তর না মিললেও গুজব উঠেছে পরকীয়ার কারণে বিচ্ছেদ হচ্ছে বিল গেটস ও মেলিন্ডার।

news24bd.tv

পৃথিবীর শীর্ষ ধনী বিল গেটসের দিকে আঙ্গুল তোলে পিপল ডটকম ও ডেইলি মেইলের এ খবর জানিয়েছে। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, মেলিন্ডা গেটসের সঙ্গে বিশেষ চুক্তি করে পুরানো প্রেমিকার সঙ্গে প্রতি বছর সৈকতে দীর্ঘ সময় কাটাতেন তিনি। ৬৫ বছর বয়সী গেটসের চেয়ে সেই বান্ধবী পাঁচ বছরের বড়। নাম অ্যান উইনব্ল্যাড।

মেলিন্ডাকে গেটস যে বছর বিয়ে করেন, সেই ১৯৯৪ সালে অ্যানের সঙ্গে তার ব্রেকআপ হয়।

বিল গেটস এই চুক্তির কথা নিজেও স্বীকার করেছেন বলে প্রতিবেদনে দাবি করা হয়েছে। ১৯৯৭ সালে টাইম ম্যাগাজিনের একটি সাক্ষাৎকারে চুক্তির বিস্তারিত তুলে ধরেন তিনি।

ওই প্রতিবেদন থেকে জানা গেছে, ১৯৮৪ সালে অ্যানের সঙ্গে প্রথম দেখা হয় বিল গেটসের। অ্যান এক সময় উপলব্ধি করেন, গেটস তার বিলিয়ন ডলার সাম্রাজ্য গড়তে দিন-রাত কাজে ডুবে থাকেন। তাই তিনি অন্য কাউকে বিয়ে করতে চাচ্ছিলেন। বিষয়টি বিল বুঝতে পেরে নিজে থেকে সরে আসার সিদ্ধান্ত নেন। টাইম ম্যাগাজিনকে তিনি তখন বলেন, ‘মেলিন্ডাকে যখন বিয়ের কথা ভাবি, তখন অ্যানকে ডেকে অনুমতি নেই। ’

আরও পড়ুন


ইসলামে ‘মানবিক বিয়ে’ বলে কিছু নেই: ১২০০ আলেমদের বিবৃতি

লিবিয়ায় মাফিয়ার হাতে বন্দী মাদারীপুরের ২৪ যুবক, ভিডিও পাঠিয়ে টাকা দাবি

খালেদা জিয়ার আবেদন রাতেই পাঠানো হয়েছে আইন সচিবের কাছে

২২ দিন পর চালু গণপরিবহন, মানতে হবে যে সব নির্দেশনা


মেলিন্ডার বিষয়ে অ্যান টাইম ম্যাগাজিনকে বলেন, ‘আমি বলেছিলাম, সে গেটসের জন্য উপযুক্ত। কারণ তার বুদ্ধিবৃত্তিক একটা শক্তি আছে। ’ 

news24bd.tv

প্রতিবেদেন আরও বলা হয়েছে, শুধু অ্যানের কারণে মেলিন্ডার সঙ্গে গেটসের বিচ্ছেদ হয়েছে কি না, সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য নেই। তবে গেটসের পুরোনো সাক্ষাৎকার থেকে বোঝা গেছে, কমপক্ষে এক দশক অ্যানের সঙ্গে তিনি সময় কাটাতে পারবেন, এমন চুক্তি ছিল মেলিন্ডার সঙ্গে।

news24bd.tv আহমেদ

এই রকম আরও টপিক