আইপিএল ইংল্যান্ডে!

অনলাইন ডেস্ক

আইপিএল ইংল্যান্ডে!

করোনাভাইরাস সংক্রমণের ‘সুনামি’তে ভারতের চিকিৎসা ব্যবস্থা প্রায় ভেঙে পড়তে বসেছে। দেশটিতে করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘সার্স-কভ-২’ ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। প্রতিদিনই ভাঙছে মৃত্যু ও শনাক্তের রেকর্ড। এমন অবস্থায় বন্ধ করে দেয়া হয়  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ১৪তম আসর। শেষ না হওয়া আইপিএলের বাকি অংশ হতে পারে যুক্তরাজ্যে। ইংল্যান্ডের চার কাউন্টি দল নিজেদের মাঠে ফ্রাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে বড় আসর আয়োজনের প্রস্তাব ভারতীয় ক্রিকেট বোর্ডকে জানিয়েছে।

২৯টি ম্যাচ খেলা হয়েছে এবারের আইপিএলে। প্লে-অফসহ বাকি আরও ৩১ ম্যাচ। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে যত দ্রুত সম্ভব তারা বাকি অংশটা আয়োজন করতে চায়। 

এমতাবস্থায় দারুণ এক প্রস্তাব এল ইংল্যান্ড থেকে। সে দেশের একাধিক কাউন্টি ক্লাব তাদের ভেন্যুতে আইপিএলের ম্যাচ আয়োজন করার আগ্রহ প্রকাশ করেছে। সেটা তারা চায় চলতি বছরের সেপ্টেম্বরে করতে। 

এমসিসি, সারে, ওয়ারউইকশায়ার এবং ল্যাঙ্কাশায়ার- এই চার কাউন্টি দল নিজেদের মাঠে আইপিএল আয়োজন করতে ইচ্ছুক। প্রতিটি কাউন্টির পক্ষ থেকেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে চিঠি পাঠিয়ে অনুরোধ করা হয়েছে। বিষয়টি চূড়ান্ত হলে ইংল্যান্ডের মাঠে দর্শকের সামনে অনুষ্ঠিত হতে পারে আইপিএল।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সুপার লিগে সাকিবের খেলা নিয়ে শঙ্কা!

অনলাইন ডেস্ক

সুপার লিগে সাকিবের খেলা নিয়ে শঙ্কা!

নিষেধাজ্ঞা কাটিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান মাঠে ফিরলেও ব্যাটে-বলে খুব একটা জ্বলে উঠতে পারেননি। বল হাতে কিছুটা জ্বলে উঠলেও ব্যাট হাতে একেবারেই ব্যর্থ সাকিব। ব্যর্থতার সেই ধারাবাহিকতা আন্তর্জাতিক, আইপিএল কিংবা দেশের ক্রিকেটেও একই রকম চলে আসছে।

এবারের ঢাকা প্রিমিয়ার লিগের টি-টোয়েন্টি আসরেও মোহামেডানের হয়ে ব্যাট হাতে একেবারেই ব্যর্থ বিশ্বসেরা এই অল-রাউন্ডার। এর মাঝে জড়ান বিতর্কে। আবাহনীর বিপক্ষে ম্যাচ স্ট্যাম্প উপড়ে ফেলে লাথি মেরে নিষিদ্ধ হন তিন ম্যাচ।

তার আগে জানা যায়, খেলায় পুরোপুরি মনোনিবেশ করতে পারছেন না সাকিব। তাই চলে যেতে চান পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে। সেটাই বোধহয় সত্যি হতে চললো।

আগামী ১৯ জুন থেকে শুরু হবে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের সুপার লিগ। এখানে সাকিব আল হাসানের খেলা নিয়ে রয়েছে শঙ্কা। তার দল মোহামেডানের একটি সূত্র জানিয়েছে, লিগের শেষ ম্যাচটা খেলে যুক্তরাষ্ট্রে চলে যাবেন সাকিব।

আরও পড়ুন


বিশ্ববিদ্যালয় নিয়ে তেমন গদগদ হওয়ার মতো স্মৃতি আমার নাই

এবার আবু ত্ব-হা আদনানের সন্ধান চাইলেন আসিফ আকবর

সিলেটে মা ও ভাই-বোনকে হত্যা: নানাবাড়িতে থাকায় বেঁচে যায় আফসান

নওগাঁয় ছাত্রীকে ধর্ষণচেষ্টার শাস্তি তিন থাপ্পড়, জরিমানার টাকাও মাতব্বরের পকেটে


সূত্রটি আরও জানায়, সাকিব সেভাবেই চুক্তি করেছিল। লিগ পর্বের ম্যাচগুলো খেলে চলে যাবেন। সে অনুযায়ী ১১তম রাউন্ডে গাজী গ্রুপ ক্রিকেটার্সের ম্যাচটাই তার শেষ ম্যাচ এবারের ডিপিএলে।

তবে সাকিবকে সুপার লিগে পাবার জন্য চেষ্টা করা হবে বললেও সেটা ক্ষীণ বলে জানায় সূত্রটি। লিগে ৭টি ম্যাচে সাকিব ব্যাট হাতে করেছেন ১৫.৭২ গড়ে ১১০ রান। বল হাতে নেন ৮টি উইকেট।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

আবু ত্ব-হা আদনানকে খুঁজে দিতে জাতীয় দলের ক্রিকেটার শুভর আহ্বান

অনলাইন ডেস্ক

আবু ত্ব-হা আদনানকে খুঁজে দিতে জাতীয় দলের ক্রিকেটার শুভর আহ্বান

গত ১০ তারিখে নিখোঁজ হন ইসলামি বক্তা ও অনূর্ধ্ব ১৯ দলের সাবেক ক্রিকেটার আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। আজ সপ্তম দিনেও খোঁজ মেলেনি তার। পরিবারের পক্ষ থেকে তার সন্ধান চেয়ে জিডিও করা হয়েছে।

এবার আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় সোহরাওয়ার্দী শুভ। এসময় তিনি বলেন, একজন ধর্মপ্রাণ মুসলমান ও ক্রিকেটার হিসেবে ত্ব-হার নিখোঁজ হওয়ায় আমি মর্মাহত।

বুধবার (১৬ জুন) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুকে দেওয়া এক পোস্টে সোহরাওয়ার্দী শুভ এসব কথা লেখেন। স্ট্যাটাসে জাতীয় দলের এই খেলোয়ার বলেন, ‘বিগত কয়েক দিনের সোশ্যাল মিডিয়ার আলোচিত ব্যক্তি ইসলামিক বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ও অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটার নিখোঁজের ঘটনায় আমি একজন ধর্মপ্রাণ মুসলমান এবং ক্রিকেটার হিসেবে মর্মাহত।’ 

শুভ আরও লেখেন, ‘আমার প্রশাসনের প্রতি দৃঢ় বিশ্বাস তারা তাদের দক্ষতা কাজে লাগিয়ে তাকে দ্রুত খুঁজে বের করে তার পরিবারের কাছে হস্তান্তর করবে। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করবে। আল্লাহ তার পরিবারকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করুন (আমিন)।’

আরও পড়ুন


গণপূর্ত ভবনে অস্ত্রের মহড়া: সেই আ.লীগ নেতাদের দল থেকে অব্যাহতি

আবারও মিয়ানমারের গ্রামে তাণ্ডব চালিয়েছে সেনাবাহিনী

সুইসদের হারিয়ে সবার আগে শেষ ষোল নিশ্চিত করল ইতালি

ঈমানদার ও নেক আমলকারীদের জন্য নিয়ামাতের সুসংবাদ


প্রসঙ্গত গত বৃহস্পতিবার (১০ জুন) বিকেল ৪টার দিকে তিন সঙ্গীসহ আবু ত্ব-হা মুহাম্মদ আদনান রংপুর থেকে ভাড়া করা একটি প্রাইভেটকারে ঢাকার উদ্দেশে রওনা দেন। ওই দিন রাত আড়াইটার দিকে গাবতলী এলাকা থেকে তারা নিখোঁজ হন। 

নিখোঁজের সময় আদনানের সঙ্গে আব্দুল মুকিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজ ছিলেন। এখন পর্যন্ত তাদের কারোরই সন্ধান পাওয়া যায়নি। এমনকি ওই গাড়িরও কোন সন্ধান পাওয়া যায়নি।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

মোহামেডানের জয়ের দিনে হেরেছে আবাহনী

অনলাইন ডেস্ক

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে জয়ের ধারায় ফিরেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। কার্টেল ওভারের ম্যাচে ওল্ড ডিওএইচএসকে ১৬ রানে হারিয়েছে ধানমন্ডির ক্লাবটি।

এদিকে, দিনের অপর ম্যাচে ওয়ান-ওভার-এলিমিনেটরে খেলাঘরকে হারিয়েছে মোহামেডান। আর, প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ২৮ রানে হেরে গেছে আবাহনী। 

বিকেএসপির ৩ নম্বর মাঠে ওল্ড ডিওএইচএসের মুখোমুখি হয়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বৃষ্টির কারণে, ৭ ওভার কমিয়ে ১৩ ওভারে নির্ধারণ করা হয় খেলা। আগে ব্যাট করে সৈকত আলীর ৩৭ ও আশরাফুলের ২৬ রানে ভর করে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১২০ রান করে শেখ জামাল।

জাবাবে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান ৩৩ ও রায়হান রহমান ৩৬ রান করলেও, ইবাদত, শাকিলদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি মোহাইমিনুল, রাকিবরা। ফলে, ১০৪ থামে ওল্ড ডিওএইচএস। ইবাদত, শাকিল ও জিয়াউর নেন ২টি করে উইকেট।

এদিকে, দিনের অপর ম্যাচে খেলাঘর ও মোহাডেমানের ম্যাচ নির্ধারস করায় হয়েছিরো ১০ ওভারে। আগে ব্যাট করে, আবদুল মাজিদ ৫৭ রান করলেও, দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি আর কোন ব্যাটসম্যান। ফলে, ৯ উইকেটে হারিয়ে ৮৮ রানে থামে মোহামেডান।

জবাবে ব্যাটে করতে নেমে জহুরুলের ২৮ ও মাসুম খানের ৩৩ রানে ভর করে র্নিধারিত ওভারে ৮৮ রান জমা বরে খেলাঘরও। ফলে, ম্যাচ গড়ায় ওয়ান-ওভার-এলিমিনেটরে।   যেখানে খেলাঘরকে হারিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।

অন্যদিকে, আরেক ম্যাচে মুখোমুখি হয় আবাহনী ও প্রাইম দোলেস্বর। আগে ব্যাট করে সাইফ হাসান ৫৮ রান করলেও, ইনিংস বেশি লম্বা করতে পারেননি ফজলে মাহবুব, মার্শাল আইয়ুবরা। ফলে, নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৩২ রানে থামে প্রাইম দোলেস্ব।

জবাবে ব্যাট করতে নেমে শরিফুল্লাহ ও কামরুল ইসলাম রাব্বির বোলিং তোপে সেভাবে দাঁড়াতে পারেনি নাইম, শান্ত মুশকিরা। শেষ পর্যন্ত আফিফ ২৬ রান করলেও, ১০৪ রানেই গুটিয়ে যায় তারা। কামরুল ইসলাম রাব্বি ৪টি ও শরিফু্ল্লাহ নিয়েছেন ২টি উইকেট।

আরও পড়ুন


অভিনব কায়দায় ব্যাংকে চুরি করতে গিয়ে আটক

নারীকে ধর্ষণের পর ভিডিও ধারণ করে ব্লাকমেইল করে কবিরাজ, অতঃপর

পাকিস্তানের সংসদে বাজেট অধিবেশনের সময় মারামারি (ভিডিও)

চলমান ‘বিধি নিষেধ’ আরও এক মাস বাড়ল


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

সাব্বিরের বিরুদ্ধে ইলিয়াস সানিকে ইট মারার অভিযোগ

অনলাইন ডেস্ক

সাব্বিরের বিরুদ্ধে ইলিয়াস সানিকে ইট মারার অভিযোগ

ঢাকা প্রিমিয়ার লিগে এবার প্রতিপক্ষ ক্রিকেটারকে ইট ছুঁড়ে মারার পাশাপাশি অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে ফের বিতর্কের জন্ম দিয়েছেন সাব্বির রহমান রুম্মন। 

খেলা চলাকালে গ্যালারিতে গিয়ে দর্শক পিটিয়ে ছয় মাস নিষিদ্ধ হওয়া সাব্বির দীর্ঘদিন জাতীয় দলের বাইরে রয়েছেন। এখন আবার বিতর্কিত কাণ্ড করে বসলেন লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ঢাকা লিগে খেলা এই তারকা ক্রিকেটার।

বুধবার ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে বিকেএসপির তিন নম্বর মাঠে ওল্ড ডিওএইসএসের বিপক্ষে লড়ছিল শেখ জামাল। ডিওএইচএসকে ১২১ রানের লক্ষ্য দিয়ে শেখ জামাল তখন ফিল্ডিয়ে। ডিপ স্কয়ার লেগে ফিল্ডিং করছিলেন শেখ জামালের স্পিনার ইলিয়াস সানি। এমন সময় হঠাৎ মাঠের বাইরে থেকে তাকে ইট ছুঁড়ে মারেন লেজেন্ডস অব রূপগঞ্জের ক্রিকেটার সাব্বির।

এই ঘটনায় এরই মধ্যে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) বরাবর লিখিত অভিযোগ করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব কর্তৃপক্ষ। সিসিডিএমে পাঠানো চিঠিতে শেখ জামাল লিখেছে, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ১৬ জুন ২০২১ তারিখে বিকেএসপির ৩ নম্বর মাঠে শেখ জামাল ধানমন্ডি বনাম ওল্ড ডিওএইচএস স্পোর্টসের খেলা চলাকালীন শেখ জামালের খেলোয়াড় ইলিয়াসকে লেজেন্ডস অব রূপগঞ্জের খেলোয়াড় সাব্বির রহমান মাঠের বাইরে থেকে বিনা কারণে ইট ছুঁড়ে মারেন।’

আরও পড়ুন


অভিনব কায়দায় ব্যাংকে চুরি করতে গিয়ে আটক

নারীকে ধর্ষণের পর ভিডিও ধারণ করে ব্লাকমেইল করে কবিরাজ, অতঃপর

পাকিস্তানের সংসদে বাজেট অধিবেশনের সময় মারামারি (ভিডিও)

চলমান ‘বিধি নিষেধ’ আরও এক মাস বাড়ল


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল ঘোষণা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল ঘোষণা

সব কিছু ঠিক থাকলে আগামি আগস্টে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। আর এই সফরে বাংলাদেশের বিপক্ষে পটিয়াদের ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে টাইগারদের বিপক্ষে খেলবে সিরিজটি।

যদিও এই টি-টোয়েন্টি সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে তার মাস খানেক আগেই বাংলাদেশ সফরের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

এই দলটা শুধু বাংলাদেশ সফরের জন্য নয়, আগামী জুলাইতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্যও একই দল দিয়েছে অস্ট্রেলিয়া। এই সিরিজে রয়েছে ৩টি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি ম্যাচ।

এই দুই সিরিজের জন্য অ্যারন ফিঞ্চকে অধিনায়ক করে ১৮ সদস্যের দল করা হয়েছে। তবে দলে নেই বেশ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়। যারা আইপিএল খেলেছিলেন তাদের বেশ কয়েকজন নাম সরিয়ে নেয়া হয়েছে সফর দুটি থেকে।

আরও পড়ুন


রোনালদোকাণ্ডের পর এবার টেবিল থেকে বিয়ারের বোতল সরালেন পগবা

নায়িকা পপির বিয়ে ও অন্তঃসত্ত্বার গুঞ্জন নিয়ে যা জানালেন ফেরদৌস

সিলেটে দুই শিশুসহ একই পরিবারের ৩ জনকে গলাকাটে হত্যা

রোনালদোকাণ্ডে কোকাকোলার ব্যবসায় ধস (ভিডিও)


অস্ট্রেলিয়ার চূড়ান্ত দল

আরন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহেনড্রফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিস্টিয়ান, জশ হ্যাজেলউড, মইজিজ হ্যান্ডরিক্স, মিচেল মার্শ, বেন ম্যাকডেরমট, জশ পিলিফ, তানভির সাঙ্গা (রিজার্ভ), মিচেল স্টার্ক, অ্যাস্টন টার্নার, আন্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ন্যাথান অ্যালেস (রিজার্ভ) ও অ্যাডাম জাম্পা।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর