নিষেধাজ্ঞা সত্ত্বেও যাত্রী নিয়ে শিমুলিয়াঘাট ছাড়লো ফেরি
নিষেধাজ্ঞা সত্ত্বেও যাত্রী নিয়ে শিমুলিয়াঘাট ছাড়লো ফেরি

নিষেধাজ্ঞা সত্ত্বেও যাত্রী নিয়ে শিমুলিয়াঘাট ছাড়লো ফেরি

অনলাইন ডেস্ক

গতকাল শুক্রবার রাতে হঠাৎ করেই দিনে ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেয় কর্তৃপক্ষ। আজ শনিবার সকালে দক্ষিণবঙ্গের ঘরমুখী যাত্রীরা ভিড় করতে শুরু করেন মুন্সিগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে। বিপুল পরিমাণ মানুষের ভিড় সামাল দিতে হিমশিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ। এমন পরিস্থিতিতেও শিমুলিয়া ঘাট থেকে একটি ফেরি ছেড়ে যেতে দেখা গেছে।

সকাল থেকেই পুলিশ ঘাট এলাকায় কোন যানবাহন প্রবেশ করতে না দিলেও কয়েক কিলোমিটার পায়ে হেঁটেই ঘাটে যাচ্ছেন ঘরমুখো যাত্রীরা। আবার অনেকই বলছেন ফেরি যে বন্ধ তা আগে জানতাম না। এখানে এসেই জানতে পারলাম ফেরি বন্ধ। এতে করে হাজারো ঘরমুখো মানুষ অপেক্ষা করছেন ঘাটেই।

তবে নিষেধাজ্ঞা থাকলেও সকাল ৯টার দিকে হাজারো যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাট থেকে ‘কুঞ্জলতা’ নামে একটি ফেরি বাংলাবাজার ঘাটে যেতে দেখা গেছে। ফেরিতে এতো পরিমাণ মানুষ ছিলো যা চোখে পড়ার মতো। স্বাস্থ্যবিধির কোন বালাই ছিলো না ফেরিটিতে।

আরও পড়ুন


চীনের রকেট পৃথিবীতে পড়লে কি পরিমাণ ক্ষতি হতে পারে?

প্রধানমন্ত্রীর স্বামী ড. ওয়াজেদ মিয়ার ১২তম মৃত্যুবার্ষিকী আজ

২৪ ঘণ্টায় মৃত্যুতে আবারও রেকর্ড গড়লো ভারত

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে পারাপারের অপেক্ষায় শতশত যাত্রী


বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম মিশা জানান, আজ সকালে শিমুলিয়ায় এত মানুষ ভিড় করেছে যে, বাধ্য হয়ে একটি ফেরি ছাড়তে হয়েছে। এ পরিস্থিতির বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব, স্বাস্থ্যমন্ত্রী মহোদয়কে এবং আমাদের প্রতিমন্ত্রী মহোদয়কে জানানো হয়েছে। আমরা পরবর্তী নির্দেশনার অপেক্ষায় আছি।

এর আগে শুক্রবার জানানো হয়, পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ থাকবে। শুধু রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করবে।

news24bd.tv আহমেদ