ঈদের ছুটি ১০ দিন করার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ-সড়ক অবরোধ

ঈদের ছুটি ১০ দিন করার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ-সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক

ঈদুল ফিতরের ছুটি ৩ দিন থেকে বাড়িয়ে ১০ দিন করার দাবিতে রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করছে পোশাক শ্রমিকরা। এসময় তারা ঈদের আগে বেতন বোনাস পরিশোধ, ১০ দিনের ছুটি ও বাড়ি ফিরতে গণপরিবহন চালু করাসহ তিনটি দাবি তুলে ধরেন।

শনিবার (৪ মে) সকাল থেকে মিরপুর ১০ নম্বর এলাকায় অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি শুরু করেন শ্রমিকরা। এর আগে একই দাবি আদায়ে সকালে মিরপুর ১৪ নম্বর এলাকায় আন্দোলন শুরু করেন তারা।

 

শ্রমিকরা বলছেন, ঈদের আর মাত্র বাকি পাঁচ দিন। এখনও তারা বেতন-বোনাস পাননি। আর বেতন-বোনাস বন্ধের এক বা দু’দিন আগে দিলে ঈদের কেনাকাটাও সম্ভব হবে না তাদের জন্য।

ক্ষোভ প্রকাশ শ্রমিকরা বলছেন, ঈদের ছুটি ৩ দিন কেন? এত কম সময়ে বাড়ি গিয়ে আবার কাজে যোগ দেয়া সম্ভব নয়।

তাই ঈদের ছুটি বাড়িয়ে ১০ দিন করা হোক। একই সঙ্গে গণপরিবহন চালু রাখার দাবি শ্রমিকদের।

আরও পড়ুন


রেসকোর্স ময়দানকে দর্শনীয় স্থান করা হবে: ওবায়দুল কাদের

খালেদা জিয়ার বিদেশ যাত্রা নিয়ে যা বললেন আইনমন্ত্রী

তদন্ত করতে রাবিতে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

ঈদের আগে দূরপাল্লার গণপরিবহন চালুসহ ৫ দফা দাবি মালিক-শ্রমিকদের


এদিকে পুলিশ বলছেন, সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভের কারণে মিরপুর ১০ নম্বর মোড়ে আটকে আছে সব ধরনের যানবাহন। কোনও যান চলাচল না করার কারণে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজটের।  

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, রাজধানীর ভাষানটেক ও কাফরুল এলাকার বেশ কয়েকটি গার্মেন্টস শ্রমিকরা একত্র হয়ে সকাল থেকে মিরপুর ১০ নম্বর মোড়ে অবস্থান ও বিক্ষোভ করছেন। আমরা সড়কে রয়েছি এবং তাদের অনুরোধ করেছি তারা যেন সড়ক ছেড়ে দেন।

news24bd.tv আহমেদ