বাসদের অভিযোগ: ‘মানবতার বাজার’ রাজ‌নৈ‌তিক ষড়য‌ন্ত্রে বন্ধ

বাসদের অভিযোগ: ‘মানবতার বাজার’ রাজ‌নৈ‌তিক ষড়য‌ন্ত্রে বন্ধ

অনলাইন ডেস্ক

চালুর দু’দিনের মাথায় বন্ধ করে দেয়া হয়েছে বরিশালের বাসদের মানবতার বাজার। সংবাদ স‌ম্মেল‌নে জেলা বাসদ অভিযোগ ক‌রে‌ছে রাজ‌নৈ‌তিক ষড়য‌ন্ত্রের কারণে ‘মানবতার বাজার’ বন্ধ হ‌য়ে‌ছে। তবে সুনির্দিষ্ট ক‌রে প্রকাশ করা হয়নি কোন রাজ‌নৈ‌তিক দ‌ল বা কার কার‌ণে তা বন্ধ হয়েছে। এদিকে যে‌ কো‌নো মূ‌ল্যে আবারও ‘মানবতার বাজার’ চালুর আশা প্রকাশ করেছে বাসদ।

 

শ‌নিবার (০৮ মে) বেলা সা‌ড়ে ১১টায় নগরীর ফ‌কিরবা‌ড়ি রোডের বাসদ কার্যাল‌য়ে আ‌য়ো‌জিত এক সংবাদ স‌ম্মেল‌নে এই তথ্য জানান বাস‌দের সদস্য স‌চিব ডা. মনীষা চক্রবর্তী ও আহ্বায়ক ইমরান হা‌বিব রুমন।  

এ সময় মনীষা চক্রবর্তী ব‌লেন, শুক্রবার সন্ধ্যায় বাসদ‌কে মানবতার বাজার স‌রি‌য়ে নেয়ার জন্য অনু‌রোধ জানান অমৃত লাল দে মহা‌বিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর নগরীর অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠা‌নে যোগা‌যোগ করা হ‌লে সেখান থে‌কেও মানবতার বাজার করার অনুম‌তি পাওয়া যায়‌নি। আর সে কার‌ণে আজ‌কের মানবতার বাজার বন্ধ র‌য়ে‌ছে।

যতই বাধা আসুক, আগামীকাল থে‌কে যে‌ কো‌নোভা‌বে মানবতার বাজার পুনরায় শুরু করার প্রত্যয় ব্যাক্ত ক‌রেন তারা। সে‌টি স্থান প‌রিবর্তন বা ভ্রাম্যমাণভা‌বে করা হ‌তে পা‌রে ব‌লে ইঙ্গিত দেন তি‌নি।

আরও পড়ুন


রিকশাচালকের ৬০০ কেড়ে নেয়ার ঘটনায় ৩ পুলিশ সাময়িক বরখাস্ত

সিলেটে আরেক হেফাজত নেতা গ্রেপ্তার

ঈদের ছুটি ১০ দিন করার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ-সড়ক অবরোধ

রেসকোর্স ময়দানকে দর্শনীয় স্থান করা হবে: ওবায়দুল কাদের


আহ্বায়ক ইমরান হা‌বিব রুমন ব‌লেন, অমৃত লাল দে মহা‌বিদ্যালয় কর্তৃপক্ষ হঠাৎ ক‌রে এই সিদ্ধা‌ন্তের কথা জানান। ব‌রিশা‌লের সাধারণ মানু‌ষের জন্য মানবতার বাজার অব্যাহত রাখার ঘোষণা দেন তি‌নি।

গত বৃহস্প‌তিবার ব‌রিশা‌লে ক‌রোনায় ক্ষ‌তিগ্রস্ত দিনমজুর শ্রেণির জন্য মানবতার বাজার শুরু ক‌রে বাসদ। নগরীর অমৃত লাল দে মহা‌বিদ্যালয় গ্যারেজে এটি চালা‌নো হ‌চ্ছি‌লো। দুই দি‌নে ৫ শতা‌ধিক লোক‌ এখান থে‌কে বিনামূ‌ল্যে ১০ ধর‌নের পণ্য নি‌তে পে‌রে‌ছেন। গত বছর তারা প্রায় ২০ হাজার লোক‌কে একইভা‌বে বিনামূ‌ল্যে খাদ্য সহায়তা দিয়েছিলেন।

news24bd.tv আহমেদ