গো-রক্ষায় চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে উত্তরপ্রদেশ সরকার

গো-রক্ষায় চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে উত্তরপ্রদেশ সরকার

অনলাইন ডেস্ক

মহামারি করোনাভাইরাসে বিপর্যস্ত ভারত। অক্সিজেনসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রীর সংকটে ভুগছে দেশটি। চিকিৎসার অভাবে মারা যাচ্ছে মানুষ। অন্যদিকে গরুদের জন্য গোশালায় অক্সিমিটার-থার্মাল স্ক্যানার পাঠাচ্ছে ভারতের উত্তর প্রদেশের যোগী সরকার।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমস জানায়, উত্তরপ্রদেশের সরকারি গোশালায় এসব চিকিৎসা সামগ্রী পাঠানো হচ্ছে। রাজ্য সরকারের পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পরে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্ক শুরু হলে যোগী আদিত্যনাথের দফতর থেকে দাবি করা হয়, গোশালায় কর্মরত কর্মীদের জন্যই এসব চিকিৎসা সামগ্রী পাঠানো হয়েছে।

এর আগে যোগী আদিত্যনাথের দফতর থেকে এক বিজ্ঞপ্তিতে জানায়, উত্তর প্রদেশের প্রত্যেক জেলায় সরকারি গোশালায় গরুদের দেখভালের জন্য হেল্পডেস্ক তৈরি করা এবং গরুদের সুরক্ষার বিষয়টি খতিয়ে দেখতে জেলা প্রশাসনগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, মহামারি করোনার কারণে গরুদের কল্যাণের জন্য প্রত্যেক জেলায় ৭০০টি হেল্পডেস্ক তৈরি করা হয়েছে । এছাড়া গরুদের স্বাস্থ্য পরীক্ষার জন্য ৫১টি অক্সিমিটার, ৩৪১টি থার্মাল স্ক্যানার পাঠানো হয়েছে।

তবে এমন বিবৃতি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ক্ষেত্রে যোগী সরকারের সমালোচনা শুরু হয়েছে বলে জানিয়েছে হিন্দুস্থান টাইমস।