পবিত্র মসজিদ আল-আকসায় আবারও সংঘর্ষ, আহত অনেক

পবিত্র মসজিদ আল-আকসায় আবারও সংঘর্ষ, আহত অনেক

অনলাইন ডেস্ক

জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ চত্বর এলাকায় ইসরায়েলি পুলিশের সঙ্গে আবারও ফিলিস্তিনীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বহু মানুষ আহত হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি এবং আল-জাজিরার খবরে এমনটাই জানানো হয়েছে।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হচ্ছে, পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়েছে বিক্ষোভকারীরা।

এসময় পুরনো শহর দামেস্ক গেটের কাছে আগুন জ্বালিয়ে দেয় তারা। বিক্ষোভকারীদের রুখতে পুলিশ কর্মকর্তারা স্টান গ্রেনেড এবং জলকামান ব্যবহার করেছে বলে জানা যাচ্ছে।  

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সংস্থার বরাত দিয়ে রয়টার্স জানায়, পুলিশ-ফিলিস্তিনি সংঘর্ষে অন্তত ৮০ জন ফিলিস্তিনি নাগরিক আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৪ জনকে হাসপাতালে নেয়া হয়েছে।

এ ছাড়া ইসরায়েলি পুলিশের মুখপাত্র রয়টার্সকে জানায়, সংঘর্ষে একজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

আরও পড়ুন


বাগেরহাটে টিকটকে আপত্তিকর ছবি পোস্ট, স্ত্রীকে হত্যা করলো স্বামী

মা দিবসে যা বললেন সাকিব আল হাসান

মা কিংবা মন খারাপের গল্প

বাড়িতে যেতে চাইলে হাসবেন-ভয় দেখাবেন, এই আপনাদের বিচার!


বিবিসি জানায়, শনিবার ইসলাম ধর্মের পবিত্র রাত লাইলাতুল কদর উপলক্ষে যখন হাজার হাজার মুসলমান আল-আকসা মসজিদে নামাজ আদায় করেন ঠিক সে সময় সহিংসতার শুরু হয় জেরুজালেমের দামেস্ক গেটে। এর আগে শনিবার মসজিদ অভিমুখে নামাজিদের নিয়ে যাওয়া অনেক বাস আটকে দেয় ইসরায়েলি পুলিশ। এ ছাড়া বেশ কয়েকজন ফিলিস্তিনিকে গ্রেপ্তারও করা হয়।

এর আগে শুক্রবার রাতে আল-আকসা মসজিদের কাছে সহিংসতায় ২০০ জনের বেশি ফিলিস্তিনি এবং অন্তত ১৭ জন ইসরায়েলি পুলিশ আহত হয়েছে বলে স্বাস্থ্যকর্মী এবং পুলিশ জানিয়েছে।

এদিকে সংঘর্ষের ওই ঘটনায় 'গভীর উদ্বেগ' জানিয়েছে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া এবং জাতিসংঘ। জেরুজালেমের আল-আকসা মসজিদ মুসলমান ধর্মাবলম্বীদের কাছে ইসলামের অন্যতম প্রধান কেন্দ্র, কিন্তু সেটি এলাকাটি ইহুদি ধর্মাবলম্বীদেরও একটি তীর্থস্থান, যাকে টেম্পল মাউন্ট বলা হয়।

news24bd.tv আহমেদ