রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ০৮ ঘন্টা ০৯ মিনিট আগে

ভেসে এলো আরও ১৯ রোহিঙ্গার লাশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

ভেসে এলো আরও ১৯ রোহিঙ্গার লাশ

কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে আবারও রোহিঙ্গা বোঝাই নৌকা ডুবির খবর পাওয়া গেছে। এ ঘটনায় ১০ শিশু ও নয় নারীর লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

 
বৃহস্পতিবার ভোরে টেকনাফ শাহপরীর দ্বীপের পশ্চিম সৈকত এলাকায় রোহিঙ্গা বোঝাই এ নৌকা ডুবির ঘটনা ঘটে। দুর্ঘটনায় এখনও কয়েকজন রোহিঙ্গা নিখোঁজ রয়েছে বলেও ধারণা করা হচ্ছে।  

সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ ইউপি সদস্য নুরুল আমিন জানান, বৃহস্পতিবার ভোরে শাহপরীর দ্বীপ পশ্চিম সমুদ্র সৈকত এলাকা থেকে ১৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। গত রাতে রোহিঙ্গা বোঝাই নৌকাটি ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায় বলে ধারণা করা হচ্ছে। সকালে স্থানীয় লোকজন শাহপরীর দ্বীপ পশ্চিম সৈকত থেকে তাদের লাশ উদ্ধার করেছে। এতে অনেকে এখনও নিখোঁজ রয়েছে বলেও তিনি শঙ্কা প্রকাশ করেন।

এদিকে লাশ উদ্ধারের খবর পেয়ে থানা পুলিশের একটি টিম শাহপরীর দ্বীপ সৈকত এলাকা থেকে লাশ উদ্ধার করে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দীন খান।

এদিকে, পাচারকারী চক্র অর্থের লোভে রোহিঙ্গা পাচারে মেতে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ কাজে মাছ ধরার নৌকাগুলোকে ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শাহপরীর দ্বীপের পাচার চক্র সাগরে মাছ ধরার ইঞ্জিন চালিত নৌকা ভাড়া করে রাতের আঁধারে মিয়ানমার থেকে রোহিঙ্গাদের নিয়ে আসছে। বুধবার রাত থেকে  বৃহস্পতিবার ভোরে ১৫/২০টি নৌকা মাছ ধরার বাহানা দিয়ে রোহিঙ্গা আনতে সাগরে পাড়ি জমায়। এসব নৌকা রোহিঙ্গা বোঝাই করে আসার পথে সাগরের কূলে ভিড়ানোর সময় ঢেউয়ের আঘাতে ডুবে গিয়ে এ দুর্ঘটনা ঘটছে বলে মনে করেন স্থানীয়রা।

মন্তব্য