ময়মনসিংহে যুদ্ধাপরাধের অভিযোগে ৫ জনের নামে মামলা

ময়মনসিংহে যুদ্ধাপরাধের অভিযোগে ৫ জনের নামে মামলা

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে যুদ্ধাপরাধের অভিযোগে স্থানীয় লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রফিকুল ইসলাম’সহ ৫ জনকে আসামী করে আদালতে মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার দুপুরে ময়মনসিংহের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের ১নং আমলী আদালতে সদর উপজেলার রাজগঞ্জ গ্রামের বাসিন্দা মেশর উদ্দিন মন্ডল(৮৫) বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

মামলার আসামীরা হলেন- লেতু মন্ডল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রফিকুল ইসলাম (৬৮), সাবেক চেয়ারম্যান মাহাবুবুর রহমান ফকির (৭২), মোহাম্মদ আলী (৬০), আইয়ুব আলী (৫৯) ও মো: ইসমাইল হোসেন(৫৮)।  

মামলার এজহারে বাদী উল্লেখ করেন, ১৯৭১ সালে রফিকুল ইসলামের নেতৃত্বে এলাকায় শান্তি কমিটি ও রাজাকার বাহিনী গঠিত হয়।

এবং ১৯৭১ সালের ১১ নভেম্বর বিকেলে রফিকুল ইসলামের নেতৃত্বে আসামীরা স্থানীয় নূরুল ইসলামকে ধরে নিয়ে মাহাবুবুর রহমান ফকিরের বাসায় স্থাপিত রাজাকার ক্যাম্পে জবাই করে হত্যা করে বাড়ীঘরে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়। একই সাথে তারা এলাকার বিভিন্ন বাড়ীতে হামলা করে ধর্ষন, অগ্নিসংযোগ ও লুটপাট চালিয়ে স্বাধীনতার পক্ষের মানুষদের ধরে এনে হত্য করে গণকবর দিয়েছে। কিন্তু দেশ স্বাধীন হলেও ওইসব রাজাকারদের মাঝে কোন পরিবর্তন আসেনি।

মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বাদি পক্ষের আইনজীবী অ্যাড. পীযূষ কান্তি সরকার জানান, বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়েছে।


(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

সম্পর্কিত খবর