ইফতারি না পাঠানোয় বউ-শ্বশুরকে খাটের সঙ্গে বেঁধে নির্যাতন

ইফতারি না পাঠানোয় বউ-শ্বশুরকে খাটের সঙ্গে বেঁধে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক

শ্বশুরবাড়ি থেকে ইফতারি না পাঠানোয় বউ ও শ্বশুরকে খাটের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে মামুন মিয়া (২৬) নামের এক জামাই ও তার পরিবারের লোকজনের বিরুদ্ধে। সিলেট ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউপির চরসম্মানপুর গ্রামে গতকাল সকালে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নির্যাতিত গৃহবধূর বাবা উপজেলার সাদিপুর ইউপির দক্ষিণ কালনিচর গ্রামের মৃত কুটি মিয়ার ছেলে বৃদ্ধ আব্দুস সহিদ (৬০) বাদী হয়ে ওসমানীনগর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

গৃহবধূর বাবার অভিযোগ সূত্রে জানা যায়, ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউপির চরসম্মানপুর গ্রামের আমির আলীর ছেলে মামুন মিয়ার সঙ্গে প্রায় এক বছর আগে একই ইউপির দক্ষিণ কালনিচর গ্রামের আব্দুস সহিদের মেয়ে জায়দা বেগমের বিয়ে হয়।

বিয়ের পর থেকে বিভিন্ন বিষয় নিয়ে স্বামী মামুনসহ তার পরিবারের লোকজন গৃহবধূ জায়দাকে নির্যাতন করে আসছেন। এ বিষয়ে একাধিকবার সালিশ বৈঠকে মীমাংসা হয়।

পরে রোববার (৯ মে) সকাল ৯টার দিকে শ্বশুরবাড়ির ইফতারি ও জামাকাপড় না আসায় গৃহবধূ জায়দাকে তার স্বামী মামুনসহ পরিবারের লোকজন রশি দিয়ে খাটের সঙ্গে বেঁধে অমানবিক নির্যাতন করে।

বিষয়টি ভুক্তভোগীর বাবা আবদুস সহিদ জানতে পেরে মেয়ের বাড়ি চরসম্মানপুর যান।

সেখানে আব্দুস সহিদকে বিভিন্ন ভাষায় গালমন্দ করে আব্দুস সহিদকেও চড়থাপ্পড় মারেন জামাই মামুন মিয়ার বাবা আমির আলী। এ সময় সেখান থেকে পালিয়ে এসে জায়দার বাবা আব্দুস সহিদ মেয়েকে উদ্ধারসহ ঘটনার সুষ্ঠু বিচারের জন্য ওসমানীনগর থানায় রোববার বিকেলে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

গৃহবধূ জায়দার ভাই আব্দুল তাহিদ বলেন, ‘আমার বোনকে তার স্বামী মামুনসহ তাদের পরিবারের লোকজন ইফতারির জন্য রশি দিয়ে বেঁধে নির্যাতন করেছে। খবর শুনে আমার পিতা বোনের বাড়িতে গেলে আমার বাবাকেও তারা মারপিট করে। এ ঘটনার আমি সুষ্ঠু বিচার দাবি করছি। ’

সদিপুর ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য স্বপন মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, তার ওয়ার্ডের চরসম্মানপুর গ্রামের স্বামী ও তার পরিবার কর্তৃক ইফতারির জন্য গৃহবধূকে নির্যাতনের ঘটনা ঘটেছে বলে জানতে পারেন।


ঈদের রাতের ফজিলত

মমতার মন্ত্রিসভায় শপথ নেবেন ৪৩ জন, নাম আছে ৬ মুসলিমের

সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ

জিহাদী বইসহ উল্লাপাড়া জামায়াতের আমির গ্রেপ্তার


ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক ইফতারির জন্য গৃহবধূ নির্যাতনের ঘটনার একটি লিখিত অভিযোগ গ্রহণের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনাটি তদন্তের জন্য একজন এসআইকে দায়িত্ব দেওয়া হয়েছে। সত্যতা পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

news24bd.tv নাজিম