শীর্ষে যাওয়ার ম্যাচে রিয়ালের ড্র, শিরোপা নিয়ে চলছে ঠেলাঠেলি

অনলাইন ডেস্ক

শীর্ষে যাওয়ার ম্যাচে রিয়ালের ড্র, শিরোপা নিয়ে চলছে ঠেলাঠেলি

শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে সেভিয়ার সাথে হার এড়ালো রিয়াল মাদ্রিদ। রবিবার রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

এতে সেভিয়ার বিপক্ষে দুবার পিছিয়ে পড়ে জয় না পেলেও স্বস্তির এক পয়েন্ট পেল রিয়াল। অথচ ম্যাচটি জিতলেই লা লিগার শীর্ষস্থানে চলে যেত জিনেদিন জিদানের দল।

ম্যাচের ২২তম মিনিটে ফের্নান্দোর গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সেভিয়া। ৬৭ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় রিয়াল। দারুণ পাসিং ফুটবলে গড়া আক্রমণে ক্রুসের পাস ডি-বক্সে ডান দিকে পেয়ে কাছের পোস্ট দিয়ে গোলটি করেন আগের মিনিটেই মদ্রিচের বদলি নামা আসেনসিও।

তবে ৭৫তম মিনিটে দুই ঘটনায় চরম উত্তেজনা ছড়ায়। দারুণ এক প্রতি-আক্রমণে ডি-বক্সে ঢুকে পড়া বেনজেমাকে ফাউল করেন বোনো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

তবে ভিএআরে পাল্টে যায় সিদ্ধান্ত; আক্রমণের শুরুতে রিয়ালের ডি-বক্সে এদের মিলিতাওয়ের হাতে বল লেগেছিল। উল্টো পেনাল্টি পায় সেভিয়া। স্পট কিকে দলকে আবারও এগিয়ে নিতে কোনো ভুল করেননি রাকিতিচ।

ম্যাচের দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ক্রুসের দূর থেকে নেওয়া শট ডিফেন্ডার দিয়েগো কার্লোসের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। এতে সমতায় ফিরে রিয়াল।


আরও পড়ুনঃ


ট্রিও মান্ডিলি: এক আধুনিক রূপকথার গল্প

নিষেধাজ্ঞা সত্ত্বেও যাত্রী নিয়ে শিমুলিয়াঘাট ছাড়লো ফেরি

শত বছরের পুরনো বিয়ের রীতি ভাঙলেন ‘হার্ডকোর ফেমিনিস্ট’ যুবক

করোনা ঠেকাতে বিজেপি নেতার গোমূত্র পান, দিলেন পরামর্শও (ভিডিও)


তবে শেষ মুহূর্তে অবশ্য জয়ও পেতে পারতো বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল। কিন্তু কাসেমিরোর জোরালো দূরপাল্লার শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

এ নিয়ে লিগে ৩৫ ম্যাচ শেষে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো। রিয়াল ও বার্সেলোনার পয়েন্ট সমান ৭৫। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দুইয়ে রিয়াল। ৭১ পয়েন্ট নিয়ে চার নম্বরে সেভিয়া।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

হোটেলে নারী এনে জরিমানার মুখে চিলির ফুটবলাররা

অনলাইন ডেস্ক

হোটেলে নারী এনে জরিমানার মুখে চিলির ফুটবলাররা

করোনাভাইরাস সংক্রমণের কারণে কোপা আমেরিকার এবারের আসরে সব ধরণের কর্মকাণ্ডে বিধিনিষেধ জারি করা হয়েছে। টুর্নামেন্টটি অনুষ্ঠিত হচ্ছে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে। কিন্তু এর মধ্যেই হোটেলে নারী এনে নিয়ম ভেঙে বিতর্কের মুখে পড়েছেন চিলির ফুটবলাররা।

জেগেছে। ব্রাজিলের কুইয়াবার গ্রান হোটেলে থাকছে চিলি। সেখানেই হোটেল রুমে নারী এনে পার্টি করার অভিযোগ চিলির ছয় ফুটবলারের বিরুদ্ধে। এতে কোপা আমেরিকা টুর্নামেন্টে করোনার হানা দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তাদের পার্টির কথা জানিয়েছে স্পেনের বিশ্বস্ত দৈনিক মার্কা। পার্টি করা ফুটবলারদের তালিকায় আছেন আর্তুরো ভিদালের মতো তারকা। এছাড়া এ কাণ্ডে নাম এসেছে জ্যাঁ মেনেসেস, স্ট্রাইকার এডুয়ার্ডো ভারগাস, গ্যারি মেডেল, পাবলো গালদামেস ও বেয়ার লেভারকুসেনের মিডফিল্ডার চার্লস আরাঙ্গিসের।


আরও পড়ুনঃ

রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

তিনটি কেন্দ্রে ফাইজারের টিকা দেওয়া শুরু

বেবি বাম্পের ছবি দিয়ে নুসরাতের লুকোচুরির ইতি

বিশ্বের সবচেয়ে বয়স্ক কুমির ‘মুজা’র জন্মদিন পালন


এই বিষয়ে অবশ্য সংশ্লিষ্ট কেউই মুখ খোলেননি। তবে চিলি ফুটবল দলের টেকনিক্যাল ডিরেক্টর মার্টিন লাসার্তে এই বিষয় শিগগিরই ব্যবস্থা নেবেন

এর আগেও হোটেলের বাইরে থেকে ভিদাল ও মেডেল হেয়ার ড্রেসারকে এনে চুল কাটিয়ে ৩০ হাজার ডলার জরিমানাও গুণেছিলেন।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

ওয়েলসকে ১-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ইতালি

অনলাইন ডেস্ক

ওয়েলসকে ১-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ইতালি

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ফুটবলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে উঠলো ইতালি। ওয়েলসকে ১-০ ব্যবধানে হারায়। আর হেরেও ‘এ’ গ্রুপের রানার্স-আপ হয়ে শেষ ষোলোতে উঠেছে ওয়েলস।

আগেই নকআউট পর্ব নিশ্চিত করায় এই ম্যাচে ইতালির একাদশে আটটি পরিবর্তন আনেন কোচ রবের্তো মানচিনি। শুরুর দিকে কিছুটা ছন্দহীন থাকলেও গুছিয়ে উঠতে সময় নেয়নি আজ্জুরিরা।

৩৯ মিনিটে মাতেও পেস্সিনার গোলে এগিয়ে যায় ইতালি। দ্বিতীয়ার্ধে ১০ জনের দল নিয়ে আর খেলায় ফিরতে পারেনি ওয়েলস।

তবে হেরেও গ্রুপের অপর দল সুইজাল্যান্ডের চেয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় নকআউট পর্ব নিশ্চিত কারেছে, গ্যারেথ বেল-অ্যারন রামজিরা।

আরও পড়ুন:


শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

পদ্মা সেতুতে রেলপথের স্ল্যাব বসানো সম্পন্ন

যেসব এলাকায় আজ ২৪ ঘন্টায় গ্যাস থাকবে না

প্রথম ধাপের ২০৪টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ চলছে


news24bd.tv / কামরুল

পরবর্তী খবর

শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

অনলাইন ডেস্ক

শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে বাকু অলিম্পিক স্টেডিয়ামে গ্রুপপর্বের শেষ ম্যাচে রোববার রাতে তুরস্কের বিপক্ষে আধিপত্য বিস্তার করেই জিতেছে সুইজারল্যান্ড। 

অন্যদিকে সবগুলো ম্যাচ হেরে শূন্য হাতে ফিরলো তুর্কিরা। তুরস্ককে ১-৩ গোলে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড। ম্যাচে সুইজারল্যান্ডের পক্ষে জোড়া গোল করেন জারদান শাকিরি।

খেলার ষষ্ঠ মিনিটেই দলকে এগিয়ে দেন সুইস ফরোয়ার্ড হ্যারিস সেফেরোভিচ। এর ২০ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন শাকিরি। দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরে এসে ৬৮ মিনিটের সময় নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলও করেন শাকিরি। এর আগে ৬২ মিনিটের সময় তুরস্কের পক্ষে একটি শোধ দেন ইরফান কাভেচি।

এ জয়ের পর এ গ্রুপে তিন ম্যাচ শেষে ৪ পয়েন্ট হয়েছে সুইজারল্যান্ডের। সমান ম্যাচে সমান ৪ পয়েন্ট রয়েছে ওয়েলসেরও। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় এ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে নকআউটে গেছে ওয়েলস। তবে আশা শেষ হয়ে যায়নি সুইজারল্যান্ডের। কারণ এবারের ইউরোর ফরম্যাট অনুযায়ী চারটি গ্রুপ থেকে তৃতীয় দলকেও দেয়া হবে নকআউটের টিকিট।

সেক্ষেত্রে ছয় গ্রুপেরই তৃতীয় হওয়া দলগুলোর পয়েন্ট ও গোল ব্যবধান আনা হবে বিবেচনায়। সেই হিসেবে যে ৪ দল এগিয়ে থাকবে তারাই যাবে নকআউটে। তাই গ্রুপে তৃতীয় হলেও আশা টিকে রয়েছে সুইজারল্যান্ডের। 

অন্যদিকে, এবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে সবগুলো ম্যাচ হেরে শূন্য হাতে ফিরলো তুর্কিরা।

 

পরবর্তী খবর

হঠাৎ অনুশীলনে হাজির হয়ে চমকে দিলেন এরিকসেন

অনলাইন ডেস্ক

হঠাৎ অনুশীলনে হাজির হয়ে চমকে দিলেন এরিকসেন

ইউরো কাপের প্রথম ম্যাচে ফিনল্যান্ডের বিপক্ষে খেলার সময় হঠাৎ হৃৎপিণ্ড মুহূর্তের জন্য বন্ধ হয়ে যায় ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসেনের। মাঠেই সিপিআর দেওয়া হয় তাকে। দ্রুত তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

যেখানে জীবন নিয়েই সংশয় দেখা দিয়েছিলো, সেখানে শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েই ডেনমার্কের অনুশীলন ঢুকে সবাইকে চমকে দিলেন এরিকসেন।

ইএসপিএন ফুটবলের প্রতিবেদনে বলা হয়েছে, অনুশীলনের মাঝামাঝি সময়ে মাঠে এসে এরিকসেন একে একে সবাইকে জড়িয়ে ধরেন।

মিডফিল্ডার নরগার্ড গণমাধ্যমকে বলেন, ‘ওর আসার কথা আমি জানতাম না। দেখে ভালো মনে হয়েছে। গোটা দলের জন্য এটি স্বস্তির খবর।’


আরও পড়ুনঃ

ভাল থাকুক বিশ্বের সকল বাবা, যেভাবে দিবসটির শুরু

বিএনপি থেকে শফি আহমেদ চৌধুরীকে বহিষ্কার

ইরানের নতুন প্রেসিডেন্ট রায়িসিকে অভিনন্দন জানাল হামাস

বিশেষ ট্রেন চালু, মাত্র এক ঘণ্টাতেই ঢাকা-গাজীপুর


২৯ বছর বয়সী এরিকসেনের হার্টে আইসিডি বসিয়েছেন চিকিৎসকেরা। ভবিষ্যতে এই ধরনের দুর্ঘটনা প্রতিরোধের জন্য ডিভাইসটি বসানো হয়েছে। এর মাধ্যমে হার্টের পরিস্থিতি মনিটর করা যায়।

এরিকসেন এদিন তার সঙ্গী এবং দুই সন্তান নিয়ে মাঠে প্রবেশ করেন। বাসায় যাওয়ার আগে দলের সঙ্গে লাঞ্চ করেন।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

আবারও জিততে ব্যর্থ স্পেন

অনলাইন ডেস্ক

আবারও জিততে ব্যর্থ স্পেন

স্পেন আজ আবারও ব্যর্থ। প্রথম খেলায় সুইডেনের বিপক্ষে সর্বোচ্চ পাসের রেকর্ড গড়েছিল স্পেন। সেদিন গোলশূন্য ড্র ছিল ম্যাচের ফল। আজ কিন্তু গোলের দেখা মিলেছিল। কিন্তু মিললে কি হবে আবারও জিততে ব্যর্থ স্পেন। শনিবার অনুষ্ঠিত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ‘ই’ গ্রুপের ম্যাচে ১-১ গোলে ড্র করে স্পেন-পোল্যান্ড। 

পুরো খেলার প্রায় ৭৭ শতাংশ বলের দখল নিজেদের কাছে রেখেও জয়ের জন্য যথেষ্ট গোল করতে পারেনি স্পেন। খেলায় স্পেন বল পাস করে মোট ৭০৭ টি। আর পোল্যান্ড করে ২১৯টি পাস।  স্পেন লক্ষ্যে শট নিতে পেরেছে ৫টি আর পোল্যান্ড নিয়েছে ২টি।

শনিবার স্পেনের দ্বিতীয় ম্যাচে ২৫ মিনিটের মাথায় আলভারো মোরাতার পা থেকে গোলের মুখ দেখে স্পেন। প্রথমে গোলটি দেয়া না হলেও পরে ভিএআর (VAR) পদ্ধতিতে গোল দেন রেফারি। অপরদিকে ৫৪ মিনিটে রবার্ট লেভানডফস্কির গোলে সমতায় ফেরে পোল্যান্ড।

দুই ম্যাচেই জয়বঞ্চিত থেকে ‘ই’ গ্রুপে টেবিলের তিনে নেমে গেল স্পেন, গ্রুপের তলানিতে পোল্যান্ড।

এ পর্যন্ত দুটি ম্যাচে স্পেন সংগ্রহ করতে পেরেছে ২ পয়েন্ট।  আর পোল্যান্ডের সংগ্রহ দুই ম্যাচে ১ পয়েন্ট।

news24bd.tv / কামরুল

পরবর্তী খবর