বুধবার চীন থেকে আসছে করোনার টিকা: স্বাস্থ্যমন্ত্রী
বুধবার চীন থেকে আসছে করোনার টিকা: স্বাস্থ্যমন্ত্রী

বুধবার চীন থেকে আসছে করোনার টিকা: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক জানিয়েছেন, আগামীকাল বুধবার চীন থেকে আসছে করোনার টিকা। দ্বিতীয় ডোজ যাতে দেয়া যায়, সেভাবে হাতে রেখেই এই টিকা দেয়া হবে। এছাড়াও প্রাথমিকভাবে চীনের কাছ থেকে ৪ থেকে ৫ কোটি ডোজ টিকা চাওয়া হয়েছে।  যার জন্য চীনকে চিঠি দিয়েছে সরকার।

মঙ্গলবার (১১ মে) সকালে নেপালকে করোনার চিকিৎসা ও ওষুধ সরঞ্জাম সরবরাহ শেষে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এসব কথা বলেন তিনি। এ সময় পররাষ্ট্র মন্ত্রী একে আবদুল মোমেনও উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রতিবেশী দেশ ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। জনগণের সচেতনতার সঙ্গে সরকারি দিক নিদের্শনা বাড়াতে হবে। কোনো রাষ্ট্র বা দেশ এই মহামারি থেকে একা বের হয়ে আসতে পারবে না। ধনী রাষ্ট্র ভ্যাকসিন পাবে, গরিব রাষ্ট্র পাবে না; তা হতে পারে না।

তিনি বলেন, বাংলাদেশে ভ্যাকসিন ট্রায়ালের খরচ আমাদেরকেই দিতে বলেছিল চীন, যেটা পৃথিবীতে বিরল। কিন্তু তখনই বাংলাদেশ জানিয়ে রেখেছিল পরবর্তীতে তাদের থেকে টিকা কেনা হবে।

এক প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের পররাষ্ট্র নীতি, আমরাই ঠিক করবো, চীনা রাষ্ট্রদূত কি বললো সেটাকে আমরা গুরুত্ব দিচ্ছি না।

news24bd.tv আহমেদ