সোহরাওয়ার্দী উদ্যানের আরও ৫০টি গাছ কাটা হবে: মুক্তিযুদ্ধ মন্ত্রী
সোহরাওয়ার্দী উদ্যানের আরও ৫০টি গাছ কাটা হবে: মুক্তিযুদ্ধ মন্ত্রী

সোহরাওয়ার্দী উদ্যানের আরও ৫০টি গাছ কাটা হবে: মুক্তিযুদ্ধ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, কোন অবস্থাতেই সোহরাওয়ার্দী উদ্যানের ১০০ টির বেশি গাছ কাটা হবে না। এখন পর্যন্ত ৫০টি কাটা হয়েছে। আরও ৫০টি গাছ কাটা হবে। তবে তিনি দাবি করেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা নিয়ে জনগনের সাথে ভুল বোঝাবুঝি হয়েছে।

এখানে উদ্যান তৈরি করা হবে।

মঙ্গলবার (১১ মে) সকালে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আরও বলেন, রেস্টুরেন্ট, সড়কপথ, টয়লেট, সুভিনিয়র সপ, সবই হচ্ছে। কারণ ৫০ হাজার মানুষ দৈনিক এই উদ্যানে আসবে তাদের জন্যই এই ব্যবস্থা। উদ্যানে ভূগর্ভস্থ মসজিদ নির্মাণ করা বলেও জানান তিনি।

মুক্তিযুদ্ধের ইতিহাসকে জানার জন্য সোহরাওয়ার্দী উদ্যানকে প্রস্তুত করা হচ্ছে। ইতিহাসকে জীবন্ত করে মানুষের কাছে ও বিশ্বের কাছে তুলে ধরায় এই প্রকল্পের উদ্দেশ্য বলেও জানান মন্ত্রী।

আরও পড়ুন


বুধবার চীন থেকে আসছে করোনার টিকা: স্বাস্থ্যমন্ত্রী

সাতক্ষীরার দেবহাটার একটি বাগান থেকে গৃহবধুর লাশ উদ্ধার

আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৪ দিন

ব্রাহ্মণবাড়িয়ায় অসহায় নারী-পুরুষদের মাঝে বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা


আ ক ম মোজাম্মেল হক আরও বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে কিছু সংখ্যক ছোট বড় গাছ কাটা হয়েছে। তবে তার পরিবর্তে প্রথম পর্যায়ে প্রায় ১০০০ হাজার গাছ লাগানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ওয়াকওয়ের জন্য সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা ভুল কাজ, যদি গাছ কাটায় কোন গাফিলতি থাকে বা সাবধাণতা অবলম্বন না করে গাছ কাটা হয় তাহলে তদন্ত করে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

news24bd.tv আহমেদ