শুনানির আগ পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কাটা বন্ধ: হাইকোর্ট

শুনানির আগ পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কাটা বন্ধ: হাইকোর্ট

অনলাইন ডেস্ক

সোহরাওয়ার্দী উদ্যানে রেস্টুরেন্ট স্থাপনের জন্য গাছ কাটার বিষয়ে আদালত অবমাননার আবেদনের ওপর আগামী ২০ মে শুনানির দিন ধার্য করেছেন হাইকোর্ট। আর এই সময়ে যেন গাছ কাটা না হয় সেটি নিশ্চিত করতে অ্যাটর্নি জেনারেলকে বলা হয়েছে।

মঙ্গলবার (১১ মে) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে বিষয়টি শুনানির জন্য উঠে। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

এর আগে রোববার (৯ মে) সরকারের এক সচিবসহ তিন কর্মকর্তার নামে হাইকোর্টে আদালত অবমাননার এ আবেদনটি দায়ের করা হয়েছিলো। একইসঙ্গে গাছ কাটা বন্ধ করে রেস্টুরেন্টের কার্যক্রম স্থগিত এবং যে নকশার ভিত্তিতে এ কার্যক্রম করা হচ্ছে তা আদালতে দাখিল করার নির্দেশনা চাওয়া হয়।

আরও পড়ুন


দৌলতদিয়া ঘাটে পদ্মায় পড়ে যাওয়া মাইক্রোবাস উদ্ধার, চালক নিখোঁজ

আল আকসা ইস্যু: হামাগুড়ি দিয়ে হলেও আমরা পৌঁছাব ইনশাআল্লাহ

কালবৈশাখী ঝড়ে দৌলতদিয়া ঘাটের পন্টুন ছিঁড়ে নদীতে মাইক্রোবাস

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে দাউদকান্দি পর্যন্ত তীব্র যানজট


গত বৃহস্পতিবার ৪৮ ঘণ্টার সময় দিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ, গণপূর্ত বিভাগের চিফ ইঞ্জিনিয়ার মো. শামিম আখতার এবং চিফ অর্কিটেক্ট অব বাংলাদেশ মীর মনজুর রহমানকে ই-মেইল যোগে নোটিশ পাঠানো হয়েছিলো।

নোটিশে সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা বন্ধ করে রেস্টুরেন্ট/দোকান স্থাপনের কার্যক্রম বাতিল করার জন্য বলা হয়েছে, অন্যথায় আদালত অবমাননার অভিযোগ দায়ের করা হবে বলে জানিয়েছেন মনজিল মোরসেদ।

news24bd.tv আহমেদ