ঠাকুরগাওয়ে ৫ টাকায় ঈদ বাজার

ঠাকুরগাওয়ে ৫ টাকায় ঈদ বাজার

Other

ঠাকুরগাঁও বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে জুলুমবস্থি (সহায়) নামে একটি মানবিক সেচ্ছাসেবী সংগঠন পাঁচ টাকায় ঈদের বাজারের আয়োজন করেছে। বুধবার এই বাজারে অসহায়দের জন্যে ৫ টাকায় দেয়া হয়েছে সেমাই, দুধ, চিনি, তেল, বিস্কুট, চাল ও ১টি মুরগী।

জুলুমবস্থির বাজার থেকে সহায়তা নেয়া মনসুর আলী বলেন, আমি আজ অনেক খুশি। কারণ ঈদের বাজার করতে পেরেছি।

লকডাউনের কারণে কাজ নেই। বাসায় বসে আছি। ভেবেছিলাম এবার ঈদে সন্তানদের একটু সেমাই খাওয়াতে পারবো না। তবে এদের সহযোগিতায় শুধু সেমাই না, পোলাও মাংস খাওয়াতে পারবো।

সংগঠনটির সভাপতি সুজন খান জানান, ঈদের দিন কর্মহীন মানুষরা যেন পরিবার পরিজন নিয়ে খেয়ে আনন্দে দিন কাটাতে পারে তাই মাত্র পাঁচ টাকায় ঈদ সামগ্রী প্রদান করেছি। সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদ সামগ্রী তুলে দিয়েছি আমরা। ঈদ সামগ্রী হিসেবে প্রত্যেককে চাল, সেমাই, তেল, দুধ, চিনি ও সবজি প্রদান করা হয়েছে। আর ঈদ উপহার পেয়ে খুশি সাধারণ মানুষ। তবে এই পাঁচ টাকা কেনো নেয়া হচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা চেয়েছি অসহায় মানুষেরা যেন ক্রয় করে নেয়ার অনুভূতি পায়। তারা বিষয়টি দান হিসেবে নেক সেটা আমরা চাই না। তাই এই নাম মাত্র পাঁচ টাকা নেয়া হয়েছে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুলতানা রাজিয়া, সদর থানার অফিসার ইনচার্জ তানভীরুল ইসলাম, জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. মোস্তাক আলম টুলু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি হাবিবুল ইসলাম বাবলু, বিশিষ্ট ব্যবসায়ি শরিফুল ইসলাম শরিফ, সহায়-জুলুম বস্তির সভাপতি সুজন খান, সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগরসহ সংগঠনের বিভিন্ন স্তরের সদস্যরা।

news24bd.tv / কামরুল