গাজায় নিহতের সংখ্যা বেড়ে ৮৩, ইসরাইলের বিভিন্ন শহরে সংঘর্ষ

গাজায় নিহতের সংখ্যা বেড়ে ৮৩, ইসরাইলের বিভিন্ন শহরে সংঘর্ষ

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনে আজ পবিত্র ঈদুল ফিতরের দিনেও গাজায় ইসরাইলি বোমা হামলা অব্যাহত রয়েছে। ইসরাইলি হামলায় এ পর্যন্ত ১৭ শিশুসহ ৮৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও ৪৮০ জন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় আজ (বৃহস্পতিবার) এ তথ্য জানিয়েছে।

গাজার আবাসিক বহুতল ভবনগুলো লক্ষ্য করে হামলা চালাচ্ছে ইসরাইলি বাহিনী। এ পর্যন্ত কয়েকটি ভবনকে পুরোপুরি ধ্বংস করে দেওয়া হয়েছে।

এদিকে, গাজার প্রতিরোধ সংগঠনগুলোর পাল্টা ক্ষেপণাস্ত্র হামলায় ইসরাইল বিপর্যস্ত হয়ে পড়েছে। গাজা থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে এ পর্যন্ত ছয় ইসরাইলি প্রাণ হারিয়েছে বলে ইসরাইলি সূত্রগুলো স্বীকার করেছে।

এছাড়া অনেকে হতাহত হয়েছে।

ইসরাইলে হতাহতের চেয়ে আর্থিক ক্ষতি হচ্ছে সবচেয়ে বেশি। রাজধানী তেল আবিব ও এর আশেপাশের এলাকায় ফিলিস্তিনি ক্ষেপণাস্ত্র আঘাত হানার পর ইসরাইলের সর্বত্রই আতঙ্ক ছড়িয়ে পড়েছে। লোকজন ভূগর্ভস্থ আশ্রয়কেন্দ্রে সময় কাটাচ্ছে।

ইসরাইলি গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, দখলদারদের বিভিন্ন শহরে কেবল আগুন জ্বলছে। বহু ঘরবাড়ী ও গাড়ি ধ্বংস হয়ে গেছে। ইসরাইলি দৈনিক হারেতজ জানিয়েছে, ফিলিস্তিনিদের ক্ষেপণাস্ত্র-বৃষ্টিতে ইহুদিবাদী নেতারা হতভম্ব হয়ে পড়েছেন।


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

তাহসান-মিথিলার ‘সারপ্রাইজ’-এর রহস্য উন্মোচন, আড়ালে অন্য কেউ

ধর্ম পরিচয় জানতে চাওয়ার মধ্যে কোন বাহাদুরী বা পৌরুষত্ব নেই

ইসরায়েলের হামলা মানবতাবিরোধী অপরাধ: মিয়া খলিফা


ওদিকে, ইসরাইলের অভ্যন্তরের বিভিন্ন শহরে ইহুদিবাদীদের সঙ্গে সেখানে বসবাসকারী ফিলিস্তিনিদের ব্যাপক সংঘর্ষ ছড়িয়ে পড়েছে। এর ফলে ইসরাইলি নেতারা উদ্বিগ্ন হয়ে পড়েছে। ইসরাইলের অভ্যন্তরে সংঘর্ষে এ পর্যন্ত বেশ কয়েক জন হতাহত হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। অভ্যন্তরীণ শহরে সংঘাত ছড়িয়ে পড়াকে ইসরাইলের জন্য বড় বিপদ হিসেবে দেখা হচ্ছে।

news24bd.tv / নকিব