খবরটা শুনেই আমার ফুসফুস যেন অক্সিজেনশূন্য: শ্রীলেখা

অনলাইন ডেস্ক

খবরটা শুনেই আমার ফুসফুস যেন অক্সিজেনশূন্য: শ্রীলেখা

বৃহস্পতিবার সকালে করোনার কারণে মা হারা হয়েছেন বাম দলের প্রার্থী শতরূপ ঘোষ। এ ব্যাপারে মুখ খুলেছেন ভারতীয় বাঙালি চলচ্চিত্র অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তিনি বলেছেন,  খবরটা শুনেই আমার ফুসফুস যেন অক্সিজেনশূন্য! আজ আমি সমস্ত জাতি-ধর্ম-দলের উর্ধ্বে। মা-হারাদের পাশে।

মা নেই! কাউকে গুঁড়িয়ে দেওয়ার জন্য এই একটা কথাই যথেষ্ট। তখনই মনে পড়ল, এই তো সবাই আমরা ক’দিন আগে হইহই করে মায়েদের জন্য তুলে রাখা বিশেষ দিনটিকে স্মরণ করলাম। কিন্তু যাঁদের মা নেই? তাঁরা কী করলেন? একবারও ভেবে দেখিনি কেউ!

আসলে, যাঁদের মা চলে গেছে তাঁদের কাছে ‘মা হারানো কী যন্ত্রণার সেটা শুধু তাঁরাই বোঝাতে পারেন। মায়ের মতোই ‘মা’ ডাকটাও আর ‘নেই’ তাঁদের জীবনে। মায়ের বুকে মুখ গুঁজে সব দুঃখ ভোলার রাস্তাটাও বন্ধ!

মনে পড়ছিল ‘দিওয়ার’ ছবির বিখ্যাত সেই সংলাপ, ‘মেরে পাস মা হ্যায়’। এ এক অদ্ভুত অনুভূতি। মা আছে মানেই যেন দুনিয়া আমার বশে। আজ থেকে শতরূপও আমার মতোই মা-হারাদের দলে।

শতরূপের আগে চলে গিয়েছেন পরিচালক অনিন্দ্য সরকারের স্ত্রী। কী ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে রয়েছি আমরা! রোজ কেউ না কেউ আমাদের ছেড়ে চলে যাচ্ছেন। আজ কারওর মা। কাল কারওর স্ত্রী। পরশু কারওর সন্তান। আর কতদিন এ ভাবে মৃত্যুমিছিল চলবে? খুব ভয় করে আমার ছেলেমেয়েগুলোর জন্য। ‘রেড ভলান্টিয়ার্স’দের প্রসংশায় পঞ্চমুখ সবাই। কিন্তু ছোট ছোট ছেলেপুলের দল যখন বিপদ তুচ্ছ করে ঝাঁপিয়ে পড়ে, কেউ এতটুকু সাহায্য করতে এগিয়ে আসেন না।

এই প্রসঙ্গে মনে পড়ছে দলের এক ছেলের কথা। ১৪ বছরের এক কিশোরী আক্রান্ত সংক্রমণে। তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার দায়িত্ব বর্তেছিল তার উপর। অক্সিজেন নেই। অ্যাম্বুলেন্স আসতে দেরি করছে। একটু শ্বাস নেবে বলে মেয়েটির কী ছটফটানি! দেখে আর স্থির থাকতে পারেনি দলের ছেলেটি। একাই কোলে তুলে নিয়ে ছুটেছিল হাসপাতালের দিকে। কিন্তু অ্যাম্বুলেন্সের গতির সঙ্গে কি মানুষ পারে? সদস্যের কোলের মধ্যেই ছটফট করতে করতে হঠাৎ একদম স্থির কিশোরী। ছেলেটি পরে আমার কাছে হাহাকার করেছে, ‘‘পাড়ার লোক দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখেছেন। এক জনও সাহায্য করতে এগিয়ে আসেননি। কোলে নিয়ে দৌড়োচ্ছি। মেয়েটি কোল থেকে পড়ে যাওয়ার উপক্রম। তবু এক পা এগোননি কেউ!’’

শুনে আমি স্তম্ভিত। ‘আমরা’ থেকে কবে শুধুই ‘আমি’ হয়ে গেলাম সবাই? নিজের ভাল ছাড়া কিচ্ছু বুঝি না। নিজের স্বার্থ ছাড়া এক পা চলি না। নিজের দল, নিজের লোক ছাড়া কারওর কথা বলি না। শুনিও না। এই রোগও ভীষণ সংক্রামক। গায়ে গা ঘেঁষার আগেই দেখতে দেখতে ছড়িয়ে পড়ছে এক জনের মন থেকে অন্য জনের মনে! সবাই বলবেন, আমি শ্রীলেখা মিত্রও তো একচোখোমিতে ওস্তাদ। খালি ঘুরিয়ে ফিরিয়ে নিজের দলের গুণগান করি।

সবটা মেনে নিয়েই বলছি, আমার পাশের বাড়ির ছেলেটি কট্টর তৃণমূল। ওকে কিন্তু কোনও দিন বাম দলের সঙ্গে জড়াইনি। আমার কোনও পোস্টের সঙ্গেও নয়। ছেলেটিও শাসকদল আর বাম দলের নীতিগত ফারাক নিয়ে আলোচনায় বসেনি। তার পরেও আমফানের সময় গোটা পাড়া যখন বিদ্যুৎহীন, আমি আর সেই ছেলেটি মাঝ রাত পর্যন্ত দাঁড়িয়ে থেকে কাজ করিয়েছি। একবারও মনে হয়নি, কার জন্য করছি? কেন করছি?

অতিমারি জীবন ধ্বংস করছে। স্বার্থপরতা নষ্ট করছে মন। সৃষ্টি রসাতলে যেতে আর বোধহয় বেশি বাকি নেই।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

সুদর্শন নায়কের সঙ্গে গুঞ্জন মানা যায়: শ্রীময়ী

অনলাইন ডেস্ক

সুদর্শন নায়কের সঙ্গে গুঞ্জন মানা যায়: শ্রীময়ী

মানসিক ভাবে ভেঙে পড়েছেন কলকাতার অভিনেত্রী শ্রীময়ী চট্টরাজ। ভারতীয় সংবাদমাধ্যমে আত্মসমর্পণ করে অভিনেত্রীর বলেন, বাড়ির লোকের কাছে মুখ দেখাতে পারছি না! এখনও শ্যুট শুরু হয়নি আমার। কিন্তু সেখানেই বা যাব কী করে? মুখ দেখাব কী করে? রবিবার রাত থেকে খাওয়া, ঘুম বন্ধ আমার।

তাঁর দাবি, ইন্ডাস্ট্রির কোনও সুদর্শন, সুপুরুষ নায়কের সঙ্গে জড়িয়ে গুঞ্জন রটলে তবু মানা যেত। শেষ পর্যন্ত তাঁর ‘দাদা’ কাঞ্চন মল্লিককে নিয়ে মিথ্যে রটনা! সেই নিয়ে কাঞ্চনদার বৌ পিঙ্কি বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যমে কাদা ছুঁড়ছেন। পাশাপাশি, ভুয়ো গুজবের কারণে নেটমাধ্যমেও কটাক্ষের শিকার অভিনেত্রী। ‘আপনি পরের সংসারে আগুন ধরাচ্ছেন, ঘর ভাঙছেন’, এই ধরনের মন্তব্য তাঁকে শুনতে হচ্ছে, এমনই দাবি তাঁর। আনন্দবাজার অনলাইনের সঙ্গে তেমন কিছু মন্তব্যের ছবিও ভাগ করে নিয়েছেন শ্রীময়ী।

আরও পড়ুনঃ

রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

হোটেলে নারী এনে জরিমানার মুখে চিলির ফুটবলাররা

বেবি বাম্পের ছবি দিয়ে নুসরাতের লুকোচুরির ইতি

বিশ্বের সবচেয়ে বয়স্ক কুমির ‘মুজা’র জন্মদিন পালন

সূত্র: আনন্দবাজার

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

কাঞ্চন-শ্রীময়ীর ‘পরকীয়া’, পুলিশের দ্বারস্থ স্ত্রী

অনলাইন ডেস্ক

কাঞ্চন-শ্রীময়ীর ‘পরকীয়া’, পুলিশের দ্বারস্থ স্ত্রী

পশ্চিমবঙ্গের উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক-অভিনেতা কাঞ্চন মল্লিকের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন স্ত্রী মল্লিকের স্ত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায়।

তার অভিযোগ, অভিনেত্রী শ্রীময়ী চট্টরাজের সঙ্গে তার স্বামী অন্তরঙ্গ সম্পর্ক জড়িয়েছেন। গত শনিবার রাতে নিউ আলিপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি।

পিঙ্কি বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, গত শনিবার রাতে তার গাড়ি আটকে হুমকি দেন কাঞ্চন ও তার ‘প্রেমিকা’ শ্রীময়ী। ঘটনায় ভয় পেয়ে যায় তার সন্তানও। এরপরেই পুলিশের দ্বারস্থ হন তিনি।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, সেদিন রাতে নাকি চেতলার সবুজ বাগান লেনে পিঙ্কি বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে কথা বলতে গিয়েছিলেন কাঞ্চন মল্লিক এবং শ্রীময়ী চট্টরাজ। সেখানেই বচসায় জড়ান তারা, যা গড়ায় থানা পর্যন্ত।

আরও পড়ুন:


ইরানের নতুন প্রেসিডেন্টের সংবাদ সম্মেলন কাল

খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

‘ড্যাব’কে অনুরোধ জানাব ফখরুলের মানসিক পরীক্ষা করাতে: তথ্যমন্ত্রী


বিষয়টি নিয়ে শ্রীময়ী বলেন, সময় কথা বলবে। সত্যি সামনে আসবে।

বলে রাখা ভালো, কিছু দিন ধরেই কাঞ্চন মল্লিকের সঙ্গে শ্রীময়ী চট্টরাজের সম্পর্ক নিয়ে উত্তাল টালিউডপাড়া। এও শোনা যাচ্ছে শ্রীময়ীর সঙ্গে নাকি বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িয়েছেন কাঞ্চন।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন ইরফান সাজ্জাদ

অনলাইন ডেস্ক

অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন ইরফান সাজ্জাদ

অল্পের জন্য বড় ধরনের সড়ক দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ইরফান সাজ্জাদ। দুর্ঘটনায় তার গাড়ির সামনের অংশের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে অক্ষত আছেন তিনি। বর্তমানে চট্টগ্রামে নিজ বাসায় বিশ্রামে আছেন বলে জানা গেছে।

আজ বিকেলে মুন্সিগঞ্জ গজারিয়া পুলিশ ফাঁড়ির সড়কের সামনে দুর্ঘটনার কবলে পড়েন তিনি।

ইরফান সাজ্জাদ বলেন, ‘আল্লাহর রহমতে অল্পের জন্য বেঁচে গেছি। আল্লাহ হয়তো আমাকে অনেক বড় বিপদ বাঁচিয়ে দিয়েছেন। হাইওয়েতে গাড়ি চালাতে গিয়ে আরও কখনও এমন ভয়ংকর পরিস্থিতে পড়িনি।’

পুরো ঘটনায় বর্ণনায় তিনি বলেন, ‘আমি আমার মতো করেই গাড়ি চালাচ্ছিলাম। এ সময় পেছন থেকে বেপোরোয়া গতিতে একটা বাস আসছিল দেখে বাসটাকে সাইড দিই। বাসটা আমার ডান পাশ দিয়ে যাওয়ার সময় আমাকে চাপ দেয়। তখন আমার সামনে একটি সিএনজি দাঁড়িয়ে ছিল।

আরও পড়ুন:


এবারও হচ্ছে না প্রাথমিক সমাপনী পরীক্ষা

আমাদের লক্ষ্য বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করা: প্রধানমন্ত্রী

ওসমানীনগরে শিক্ষিকাকে গলাকেটে হত্যার পর গৃহকর্মীর আত্মহত্যা

এবার মাহিয়া মাহির দ্বিতীয় বিয়ে নিয়ে গুঞ্জন


সিএনজিটাকে পাশ কাটিয়ে সামনের ফাঁকা জায়গায় যাওয়ার চেষ্টা করছিলাম আমি। কিন্তু সিএনজি চালক হঠাৎ ডানে ঘোরানোয় সিএনজি আর বাসের মাঝামাঝি পড়ে যাই আমি। ওখানে হার্ড ব্রেক করলে পেছন থেকে আরেকটা গাড়ি এসে আমার গাড়িকে জোরে মেরে দেয়। পরে পুলিশ এসে সবাইকে রক্ষা করেন।’

ইরফান সাজ্জাদ আরও জানান, এ ঘটনার পর প্রায় সাড়ে ৩ ঘণ্টা তিনি গজারিয়া পুলিশ ফাঁড়িতে ছিলেন। এ সময় পুলিশ সবার সঙ্গে কথা বলে ঘটনার সমাধান করে দেন। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বেবি বাম্পের ছবি দিয়ে নুসরাতের লুকোচুরির ইতি

অনলাইন ডেস্ক

বেবি বাম্পের ছবি দিয়ে নুসরাতের লুকোচুরির ইতি

কিছুদিন আগে টলিউড অভিনেত্রী নুসরাত জাহানের বেবি বাম্পের ছবি ফাঁস হয়। তবু বিষয়টি নিয়ে মুখে খোলেননি তিনি। অবশেষে নিজের বেবি বাম্পের ছবি সোশ‌্যাল মিডিয়ায় প্রকাশ করলেন এই অভিনেত্রী।

আজ রোববার (২০ জুন) দুপুরে নুসরাত তার ইনস্টাগ্রাম অ‌্যাকাউন্টে তিনটি ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যায়—ব্লু ডেনিম এবং সাদা রঙের ফুল স্লিভস টি-শার্ট পরেছেন নুসরাত। গায়ের উপর গোলাপি রঙের একটি স্টোল জড়িয়ে রয়েছেন তিনি। আর বেবি বাম্প স্পষ্ট বোঝা যাচ্ছে। খোলা চুল, মুখে উজ্জ্বল হাসি বলে দিচ্ছে, সব বিতর্ক উড়িয়ে মাতৃত্বের পরম স্বাদ উপভোগ করছেন নুসরাত।

আরও পড়ুন

নরসিংদীতে মাইক্রোবাস-ট্রাক সংর্ঘষে নিহত ৫

বিয়ের প্রলোভন দেখিয়ে বার বার ধর্ষণ, আসামি গ্রেপ্তার

বিগো লাইভ-ফ্রি ফায়ার-পাবজি-টিকটক বন্ধে লিগ্যাল নোটিশ

আবারও জিততে ব্যর্থ স্পেন

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

এবার মাহিয়া মাহির দ্বিতীয় বিয়ে নিয়ে গুঞ্জন

অনলাইন ডেস্ক

এবার মাহিয়া মাহির দ্বিতীয় বিয়ে নিয়ে গুঞ্জন

ঢাকাই চলচ্চিত্রের নায়িকা মাহিয়া মাহিকে নিয়ে ক’দিন আগে সরব বিনোদন জগত। হঠাৎ করে মাস খানেক আগে ঘোষণা দেন স্বামী মাহমুদ পারভেজ অপুর সঙ্গে থাকছেন তিনি। বিচ্ছেদের আনুষ্ঠানিকতা চলছে। এবার সেই বিবাহ বিচ্ছেদের রেশ কাটতে না কাটতে এবার সামনে এলো নতুন খবর।

গুঞ্জন উঠেছে দ্বিতীয় বিয়ে করেছেন এই ঢালিউড চিত্রনায়িকা। আর এই দ্বিতীয় বিয়ের গুঞ্জনের শুরু ১১ জুন রাত থেকে। ওই রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মেহেদী রাঙা হাতে, কাতান শাড়ি আর নাকফুল পরে একটি ছবি পোস্ট করেন মাহি। ছবির ক্যাপশনে অভিনেত্রী লেখেন, ‘আলহামদুলিল্লাহ’।

আর এতেই মাহি ভক্তরা ভেবেই নিয়েছেন এটি মাহির বিয়ের ছবি। অনেকেই ছবিটি শেয়ার করে শুভেচ্ছা জানান মাহিকে। কেউ কেউ আবার দুয়ে দুয়ে চার মিলিয়ে ফেলেছেন। ফেসবুকে মাহির সঙ্গে এক যুবককে দেখতে পেয়ে। গুঞ্জনে বলা হচ্ছে সেই যুবকের নাম রাকিব সরকার। তিনি একজন ব্যবসায়ী এবং রাজনীতিক। তার সঙ্গেই নাকি নতুন সম্পর্কে জড়িয়েছেন মাহি।

রাকিব গাজীপুরে থাকেন। রাকিব-মাহিসহ আরও অনেককেই দেখা গেছে ফেসবুকে পোস্ট করা বিভিন্ন ছবিতে। মাহির ফেসবুক লাইভেও পাওয়া গেছে রাকিবকে।

আরও পড়ুন


ফুর্তি করতে ক্লাবে গেলেও কোন ক্লাবেরই সদস্য নন পরীমণি

প্রেমিকের সঙ্গে থাকতে ১৭৫ কোটিতে বাড়ি কিনলেন জ্যাকুলিন

তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের দলীয় কার্যালয়ে ককটেল হামলা

লুটপাটতন্ত্রের মূলহোতা বিএনপি: ওবায়দুল কাদের


ফেসবুকের ছবি ও লাইভের সূত্রে গাজীপুরেও বিষয়টি নিয়ে আলোচনা চলছে। মাহিকে গাড়ি উপহার দিয়েছেন রাকিব এমন গল্পও ছড়িয়েছে। সেইসঙ্গে মাহি-রাকিব একসঙ্গে চাঁপাইনবাবগঞ্জ ঘুরতে যাওয়ারও কথা শোনা যাচ্ছে।

তবে মাহি দাবি করেছেন এসব গুঞ্জন ভুয়া। তিনি বলেন, ‘এই খবরটি একদমই সত্য নয়। রাকিব আমার একজন বন্ধু মাত্র। গোপনে লুকিয়েই যদি বিয়ে করবো তাহলে তার সঙ্গে আমার ছবি বা ভিডিও ফেসবুকে কি করে আসতো। সে ও আমি আরও অনেকে মিলে একটি সার্কেল তৈরি করে নিয়েছি আড্ডার জন্য। এর বেশি কিছু নয়।

কোনো তথ্য নিশ্চিত না হয়ে বিয়ের মতো গুরুত্বপূর্ণ বিষয়ের খবর ছড়ানো থেকে সবাইকে বিরত থাকতে অনুরোধ করেছেন ঢাকাই সিনেমার ‘অগ্নি’কন্যা মাহিয়া মাহি।

news24bd.tv এসএম

পরবর্তী খবর