ঈদের দিন ঝড়-বৃষ্টির আভাস

ঈদের দিন ঝড়-বৃষ্টির আভাস

অনলাইন ডেস্ক

আগামীকাল শুক্রবার ঈদের সকালে দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকাসহ হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।   বৃহস্পতিবার  আবহাওয়াবিদ মোহাম্মদ আফতাব উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উত্তরাঞ্চলে কম হলেও রাজধানীসহ মধ্যাঞ্চল, পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চলে সকাল থেকে দুপুর পর্যন্ত মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

চাঁদ দেখা সাপেক্ষে রাত পোহালে পবিত্র ঈদুল ফিতর।

৩০ রোজা শেষে এ উদযাপন করবেন মুসলমানরা।

আবহাওয়া অধিদফতর জানায়, ঈদের দিন সকালে দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টি হতে পারে। তবে উত্তরাঞ্চলে কিছুটা কম হবে। ঢাকাসহ নিচের দিকের এলাকায় বৃষ্টির পরিমাণ বেশি হতে পারে।

এছাড়া সারাদেশের নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিসের ভাষ্যমতে, মাসের শুরুর দিকে তাপপ্রবাহ থাকলেও তা কেটে গিয়ে বর্তমানে বেড়েছে বৃষ্টিপাতের প্রবণতা। আগামী কয়েকদিন এ ধারা অব্যাহত থাকার পর আবার তা কমতে শুরু করবে। ফলে ঈদুল ফিতরের সময়টা দেশের কোথাও থাকবে রোদ, কোথাও থাকবে বৃষ্টি।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে মাইজদীতে, ৫৮ মিলিমিটার। এছাড়া চট্টগ্রামে ২৩, শ্রীমঙ্গলে ১১, দিনাজপুরে ১২, রংপুরে ৩, ফেনীতে ৬, সীতাকুণ্ডে ৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। তবে রাজশাহী, খুলনা ও বরিশালে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।

বৃহস্পতিবার বিকেল ৩টা পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে শুধু ঢাকায় ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে ৩০ দশমিক ৪, চট্টগ্রামে ৩২, সিলেটে ২৮ দশমিক ৫, রাজশাহীতে ৩২ দশমিক ৪, রংপুরে ২৮, খুলনায় ৩৪ এবং বরিশালেও ৩৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

news24bd.tv/আলী 

এই রকম আরও টপিক