যে কারণে ফিলিস্তিনে একটি বাড়ির নাম ‘শেখ হাসিনা’
যে কারণে ফিলিস্তিনে একটি বাড়ির নাম ‘শেখ হাসিনা’

যে কারণে ফিলিস্তিনে একটি বাড়ির নাম ‘শেখ হাসিনা’

অনলাইন ডেস্ক

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ফিলিস্তিনে একটি বাড়ির নামকরণ করা হয়েছে। গাজায় ইসরায়েলি হামলা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বেগ ও ফিলিস্তিনিদের প্রতি অবিচল সমর্থন প্রকাশ করায় কৃতজ্ঞতা স্বরুপ এই নামকরণ বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রদূত।

বুধবার (১২ মে) ঢাকায় ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রমজান এমন তথ্য জানিয়েছেন।

বুধবার ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে চিঠি লেখেন শেখ হাসিনা।

একইদিন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীর চিঠি ফিলিস্তিনি রাষ্ট্রদূতকে পৌঁছে দেন। তখন রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীকে নিয়ে এসব কথা বলেন।

রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রমজান বলেন, ফিলিস্তিন সংকটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত সমর্থনে ফিলিস্তিনিরা তাকে ভালবাসেন এবং শ্রদ্ধা করেন। ফিলিস্তিনি জনগণের প্রতি বাংলাদেশে মানুষের সমর্থন এবং সহানুভূতি প্রকাশকে সাধুবাদ জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেরুজালেমে মুসলমানদের পবিত্র মসজিদ আল-আকসা প্রাঙ্গণে সম্প্রতি ইসরায়েলের হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বিশ্বের যে কোনো স্থানে এ ধরনের জঘন্যতম হামলা বন্ধে বিশ্ব সম্প্রদায়কে স্থায়ী পদক্ষেপ নেয়ারও আহ্বান জানিয়েছেন।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে পাঠানো এক চিঠিতে শেখ হাসিনা লিখেছেন, আমরা হামলায় হতাহতদের পরিবারের প্রতি গভীর শোক এবং আমাদের ভ্রাতৃপ্রতিম ফিলিস্তিনি জনগণের প্রতি সমবেদনা জানাচ্ছি।

তিনি বলেন, আমরা দ্ব্যর্থহীন ভাষায় এই কাপুরোষচিত হামলার তীব্র নিন্দা জানাই। আমরা ফিলিস্তিনসহ বিশ্বের যে কোন দেশে এ ধরনের জঘন্যতম হামলার অবসানে আন্তর্জাতিক সম্প্রদায়কে টেকসই পদক্ষেপ নেয়ার আহ্বান জানাচ্ছি।

news24bd.tv/আলী