বায়তুল মোকাররমে ঈদের প্রথম ও দ্বিতীয় জামাত অনুষ্ঠিত

বায়তুল মোকাররমে ঈদের প্রথম ও দ্বিতীয় জামাত অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের প্রথম ও দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৭টায় করোনা স্বাস্থ্যবিধি মেনে প্রথম জামাত ও সকাল ৮টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। পর্যায়ক্রমে আরও তিনটি জামাত অনুষ্ঠিত হবে।

জাতীয় মসজিদটিতে তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়, চতুর্থ জামায়াত সকাল ১০টায় এবং পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টা ৪৫ মিনিটে।

প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে দায়িত্ব পালন করেন মসজিদের মুয়াজ্জিন হাফেজ কারি কাজী মাসুদুর রহমান।

আরও পড়ুন


নিউজ টোয়েন্টিফোরের কুষ্টিয়া প্রতিনিধি জামিল হাসান খোকন আর নেই

আজ পবিত্র ঈদুল ফিতর

ঢাকায় ঈদের জামাত কোথায় কখন

ঈদের দিনের যে আমলগুলো অনেক গুরুত্বপূর্ণ


জামায়াত শেষে খুতবা পেশ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত।

মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। পাশাপাশি দোয়া করা হয় সম্প্রতি বৈশ্বিক করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতদের জন্য। এছাড়া মোনাজাতে সব উম্মতে মোহাম্মদির গুনাহ মাফ চাওয়া হয়। সব মৃত ব্যক্তির কবরের আজাব মাফ চাওয়া হয়। যে কোনো বিপদ থেকে দেশকে হেফাজতের জন্য প্রার্থনা করা হয় মোনাজাতে।

এবার করোনা মোকাবিলায় ও সংক্রমণের বিস্তার রোধে সরকারের নির্দেশনায় খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে না। ঈদ জামাত হচ্ছে মসজিদের ভেতরে শারীরিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে।

news24bd.tv আহমেদ