এবার ফিলিস্তিনের হয়ে ইসরাইলে রকেট হামলা চালালো লেবানন

এবার ফিলিস্তিনের হয়ে ইসরাইলে রকেট হামলা চালালো লেবানন

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের গাজায় হামলার প্রতিবাদে এবার ইসরাইলে রকেট হামলা চালালো লেবানন। দেশটিতে থেকে দেড় সহস্রাধিক রকেট হামলায় নাস্তানাবুদ অবস্থা ইহুদিবাদী ইসরাইলের।

জানা গেছে, দক্ষিণ লেবানন থেকে ইসরাইলের দিকে কমপক্ষে তিনটি রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে এই হামলায় কোন হতাহত হয়েছে কি না তা এখনও জানা যায়নি।

বৃহস্পতিবার রকেটগুলো ইসরায়েল সীমান্তের নাকৌড়ার উত্তরে ক্লাইলেহ অঞ্চল থেকে উৎক্ষেপণ করা হয় বলে তথ্য জানিয়েছে এ্যাসোসিয়েট প্রেস নিউচ -এপি।

হামলার বিষয়টি ইসরাইলের সেনাবাহিনীর পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে। তারা জানায়, লেবানন থেকে তিনটি রকেট নিক্ষেপ করা হয়েছিল, যা গালীল উপকূলে ভূমধ্যসাগরে পতিত হয়।

ইসরাইলের ধারণা, লেবানন ভূখণ্ড থেকে তাদের শত্রু হিজবুল্লাহ এ হামলা চালিয়েছে।

আরও পড়ুন


ইসরাইলের যে কোনো স্থানে আঘাত হানতে সক্ষম আইয়াশ-২৫০ ক্ষেপণাস্ত্র

বায়তুল মোকাররমে ঈদের প্রথম ও দ্বিতীয় জামাত অনুষ্ঠিত

নিউজ টোয়েন্টিফোরের কুষ্টিয়া প্রতিনিধি জামিল হাসান খোকন আর নেই

আজ পবিত্র ঈদুল ফিতর


গত তিনদিনের হামলায় দিশেহারা ইসরাইল বৃহস্পতিবার রিজার্ভ থেকে জরুরিভিত্তিতে আরও ৯ হাজার সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছে বলে জানিয়েছে গণমাধ্যম সিএনবিসি।

গত সোমবার থেকেই উত্তপ্ত ইসরাইল-ফিলিস্তিন। গাজায় ইসরাইলের অব্যাহত বিমান হামলায় এখন পর্যন্ত ১০৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

অপরদিকে হামাসের পাল্টা রকেট হামলায় এখন পর্যন্ত সাতজন ইসরায়েলি নিহত হন। তাদের মধ্যে একজন ভারতীয় নারী ও ইসরায়েলি এক সেনা রয়েছেন।

news24bd.tv আহমেদ