‘ক্ষেপণাস্ত্রের জবাবে ক্ষেপণাস্ত্র দিয়ে সমীকরণ বদলে দিয়েছে হামাস’

‘ক্ষেপণাস্ত্রের জবাবে ক্ষেপণাস্ত্র দিয়ে সমীকরণ বদলে দিয়েছে হামাস’

অনলাইন ডেস্ক

ইসরাইলের বর্বর আগ্রাসনের মুখে তার সংগঠন তেল আবিবের ওপর রক্তক্ষয়ী পাল্টা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে প্রতিশোধের নিয়ম ভালোভাবে প্রতিষ্ঠা করে দিয়েছে বলে মন্তব্য করেছেন ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের অন্যতম মুখপাত্র ফাউজি বারহুম।

তিনি বলেন, হামাসের যোদ্ধারা ইসরাইলের যেকোন হামলার উপযুক্ত জবাব দিতে প্রস্তুত। হামাস চলমান সংঘাতে গোলার জবাবে গোলা, শহরের বদলে শহর এবং ক্ষেপণাস্ত্রের জবাবে ক্ষেপণাস্ত্র ছুঁড়ে সমীকরণ বদলে দিতে পেরেছে। ইরানের তাসনিম নিউজকে দেয়া বিশেষ এক সাক্ষাৎকারে এসব কথা বলেন হামাসের এই মুখপাত্র।

ফাউজি বারহুম বলেন, হামাস যোদ্ধারা তেল আবিব লক্ষ্য করে মাত্র তিন মিনিটের মধ্যে ১৫০ ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে, এটি ছিল ইহুদিবাদী ইসরাইলের জন্য নজিরবিহীন ঘটনা।


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

ইসরাইলের বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য: বেলা হাদিদ

ইসরায়েলের হামলা নিয়ে নোয়াম চমস্কির টুইট

হামলায় ইসরাইলের একক আধিপত্যের যুগ শেষ: হামাস


তিনি বলেন, “ইসরাইলের সেনারা চলমান সংঘাত স্বল্প মেয়াদে শেষ করবে কিন্তু তারা মনস্তাত্ত্বিক যুদ্ধের অংশ হিসেবে দীর্ঘমেয়াদী সংঘাতের ধারণা দেয়ার চেষ্টা করছে। তবে যত দীর্ঘ হোক সংঘাত তাতে কিছু আসে যায় না। আমরা লড়াইয়ের জন্য প্রস্তুত।

ফাউজি বারহুম বলেন, ইসরাইল এই সংঘাত থেকে কোনো কিছু অর্জন করতে পারবে না বরং তারা ২০১২ ও ২০১৪ সালের মতো যুদ্ধবিরতির জন্য মধ্যস্থতাকারী ধরবে।

news24bd.tv / নকিব