ইসরায়েলি নৃশংসতা বন্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘের প্রতি মালয়েশিয়া প্রধানমন্ত্রীর আহ্বান

ইসরায়েলি নৃশংসতা বন্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘের প্রতি মালয়েশিয়া প্রধানমন্ত্রীর আহ্বান

Other

ইসরায়েলি নৃশংসতা বন্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘের কাছে আহ্বান জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন। আজ (১৫ মে) স্থানীয় সময় বিকেল চারটায় দেশের টেলিভিশন চ্যানেল গুলোতে দেওয়া এক বিশেষ ভাষণে এই আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন ফিলিস্তিনের বিরুদ্ধে ইসরাইলি নৃশংসতা বন্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার জন্য মালয়েশিয়ার পার্শ্ববর্তী বৃহত্তম মুসলিম দেশ ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতির সাথে এই বিষয় নিয়ে জাতিসংঘের কাছে এক মত পোষণ করেছেন বলে জানান তার এই বিশেষ ভাষণে।

প্রধানমন্ত্রী মুহিউদ্দিন আরো বলেন, আগামীকাল ওআইসির বৈঠকেই মালয়েশিয়া তার অবস্থানকে শক্তিশালী করবে।

অবিলম্বে ইসরাইলকে তাদের এই নৃশংসতা থেকে বেরিয়ে আসারও আহ্বান জানান তিনি। চলমান হামলাকে নৃশংসতা উল্লেখ করে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন বলেন, এটা অমানবিক, নির্মম ও বর্বরতা। ইসরাইলী বাহিনীর এ ন্যাক্কারজনক হামলা কোনভাবেই মেনে নেয়া যায় না।

হামলায় নিহত শিশুদের কথা স্মরণ করে দুঃখ প্রকাশ করে তিনি বলেন, এমন ফুলের মত শিশুদের হত্যা করে ইসরায়েল জালিমের পরিচয় দিচ্ছে।


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

ইসরাইলের বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য: বেলা হাদিদ

ইসরায়েলের হামলা নিয়ে নোয়াম চমস্কির টুইট

হামলায় ইসরাইলের একক আধিপত্যের যুগ শেষ: হামাস


এদিকে দেশটির গণমাধ্যম দ্যা স্টারকে দেওয়া এক বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হিশামুদ্দিন হুসেন জানান, ইসরাইলি আগ্রাসনের প্রেক্ষিতে মালয়েশিয়া ফিলিস্তিনের জনগণের সাথে দৃঢ সংহতিতে অব্যাহত থাকবে। উল্লেখ্য, মুসলিম অধ্যুষিত দেশ মালয়েশিয়া বরাবরই ইজরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে এবং ফিলিস্তিনিদের পক্ষে কথা বলে আসছেন।

news24bd.tv / নকিব