আল-জাজিরার কার্যালয় গুঁড়িয়ে দিল ইসরায়েল (ভিডিও)
Breaking News
আল-জাজিরার কার্যালয়  গুঁড়িয়ে দিল ইসরায়েল (ভিডিও)

আল-জাজিরার কার্যালয় গুঁড়িয়ে দিল ইসরায়েল (ভিডিও)

অনলাইন ডেস্ক

গত কয়েকদিন ধরেই চলছে ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ। গত সোমবার (১০ মে) থেকে শুরু হওয়া সংঘর্ষ আজও চলছে এবং গাজায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল।   ইসরায়েলের হামলায় এ পর্যন্ত ১৩৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪০টি শিশু রয়েছে।

এছাড়া আহত হয়েছেন প্রায় ৯৫০ জন।   শনিবারও ফিলিস্তিনে বোমা হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। গাজা উপত্যকায় বেসামরিক ও আবাসিক স্থাপনা টার্গেট করে বেপরোয়া হামলার ধারাবাহিকতায় ইসরায়েলি দখলদার বাহিনী এবার মিডিয়া হাউসগুলোর কার্যালয় ভবনেও হামলা চালিয়েছে।

 শনিবার (১৫ মে) এমনই এক হামলা চালিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ও যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) কার্যালয় ভবন গুঁড়িয়ে দেয়া হয়েছে।

আল জাজিরার এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ষষ্ঠ দিনের মতো ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি দখলদার বাহিনী। তারা গাজার একটি শরণার্থী শিবিরেও বোমা হামলা করেছে। এতে অন্তত ১০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের ৮ জনই শিশু।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, ইসরায়েলি বিমান হামলায় গাজার অনেক ভবন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। শনিবার সকালেও উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপ থেকে মরদেহ উদ্ধার করেছেন। ধারণা করা হচ্ছে, এসব ধ্বংসস্তূপের ভেতরে আরও মরদেহ পড়ে আছে।

অন্যদিকে গাজায় হামলার প্রতিবাদে পশ্চিম তীরে বিক্ষোভ করায় অন্তত ১৩ ফিলিস্তিনিকে গুলি করে মেরেছে ইসরায়েলি বাহিনী। তাদের আক্রমণে শতাধিক ফিলিস্তিনি আহত হয়েছেন সেখানে।

আল-আকসা মসজিদ মুসলমানদের জন্য বিশ্বের তৃতীয় পবিত্রতম স্থান। তবে ইহুদিরা জায়গাটিকে তাদের নিজেদের উপাসনালয় হিসেবে দাবি করে।   ১৯৬৭ সালে আরব-ইসরায়েলের যুদ্ধের সময় পূর্ব জেরুজালেম দখল করে ইসরায়েল। এরপর ১৯৮০ সালে পুরো জেরুজালেম তাদের নিয়ন্ত্রণে চলে আসে। যা এখনও আন্তর্জাতিক সম্প্রদায় থেকে স্বীকৃতি পায়নি।

আল-জাজিরার কার্যালয়  গুঁড়িয়ে দিল ইসরায়েল

 

news24bd.tv/আলী 

;