ফিলিস্তিন সংঘাত : জরুরি বৈঠক ডেকেছে ওআইসি
Breaking News
ফিলিস্তিন সংঘাত : জরুরি বৈঠক ডেকেছে ওআইসি

ফিলিস্তিন সংঘাত : জরুরি বৈঠক ডেকেছে ওআইসি

অনলাইন ডেস্ক

গত কয়েকদিন ধরেই চলছে ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ। গত সোমবার (১০ মে) থেকে শুরু হওয়া সংঘর্ষ আজও চলছে এবং গাজায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। ইসরায়েলের হামলায় এ পর্যন্ত ১৪০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪০টি শিশু রয়েছে।

এছাড়া আহত হয়েছেন প্রায় ৯৫০ জন। গাজা উপত্যকায় বেসামরিক ও আবাসিক স্থাপনা টার্গেট করে বেপরোয়া হামলার ধারাবাহিকতায় ইসরায়েলি দখলদার বাহিনী এবার মিডিয়া হাউসগুলোর কার্যালয় ভবনেও হামলা চালিয়েছে।   ফিলিস্তিনের জেরুজালেম ও গাজায় ইসরাইলের অব্যাহত হামলার বিষয়ে পদক্ষেপ নিতে জরুরি বৈঠক ডেকেছে ওআইসি।   

বিশ্বের ৫৭টি মুসলিম দেশের প্রতিনিধিদের ওই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে।   সৌদি আরবের উদ্যোগে জরুরি বৈঠক ডাকা হয়েছে। ওআইসিভুক্ত দেশের পররাষ্ট্রমন্ত্রীরা ফিলিস্তিনে ইসরাইলি হামলার বিষয়ে বক্তব্য রাখবেন।   

এদিকে ইসরাইলের হাতে নিপীড়িত ফিলিস্তিনের পাশে থাকবে বলে সরাসরি ঘোষণা দিয়েছে মালয়েশিয়া।    

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের বৈরী আচরণ থেকে রক্ষার জন্য কঠোর অবস্থান গ্রহণেরও আহ্বান জানিয়েছে দেশটি।
শনিবার (১৫ মে) এক বিশেষ বার্তায় প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন এ কথা জানিয়েছেন।   

মুহিউদ্দিন জোর দিয়ে বলেছেন, ফিলিস্তিন এবং তার দেশের জনগণের আন্দোলনকে রাজনীতি, অর্থনীতি ও নৈতিকতার দিক দিয়ে সর্বদা সমর্থন দিয়ে আসছে।

প্রসঙ্গত, ১৯৬৭ সালে আরব-ইসরায়েল যুদ্ধের সময় ইসরায়েল পূর্ব জেরুজালেম দখল করে এবং ১৯৮০ সালে পুরো শহরকে সংযুক্ত করে। তবে তাদের এমন পদক্ষেপ আন্তর্জাতিক সম্প্রদায়ের কখনও স্বীকৃতি পায়নি।

news24bd.tv/আলী 

;