পৃষ্ঠপোষকের গান চুরি ও পেজ হ্যাক নাটক নোবেলের!

পৃষ্ঠপোষকের গান চুরি ও পেজ হ্যাক নাটক নোবেলের!

অনলাইন ডেস্ক

'তোদের সো কল্ড লেজেন্ড জেমসের কয়ডা গান রিলিজ হইসে গত কয়েক বছরে? ঝিমায় গেছে নাকি? লুল!' ফেসবুকে ‘নগরবাউল’ জেমসকে নিয়ে একের পর এক কুরুচিকর পোস্ট দিয়ে সমালোচিত হচ্ছেন গায়ক মাঈনুল আহসান নোবেল। এরইমধ্যে এবার নোবেলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছেন সুরকার ও সংগীত পরিচালক আহমেদ হুমায়ুন।

এবার আহমেদ হুমায়ুনের গান নিজের নামে নোবেল চালিয়ে দিচ্ছেন বলে অভিযোগ তুলেছেন গানটির সুর ও সংগীত আয়োজক নিজেই।

শনিবার (১৫ মে) ফেসবুকে একটি স্ক্রিনশট শেয়ার করে আহমেদ হুমায়ুন জানান, তার গান চুরি করেছেন মাঈনুল আহসান নোবেল।

অথচ গায়ক হিসেবে নোবেলকে তিনিই তুলে এনেছিলেন।   

আহমেদ লেখেন, ‘এই শাস্তি আমার জন্য খুব দরকার ছিল। কারণ পাপ আমি করেছি, শাস্তি তো আমাকেই পেতে হবে। এক অমানুষ মানুষ করার দায়িত্ব নিয়েছিলাম।

কিন্তু ভুলেই গিয়েছিলাম অমানুষতো আর মানুষ হবার নয়। এই অপরাধে আপনারা আমাকে শাস্তি দিন। যার যা মন চায় তাই শাস্তি দিন। আমি মাথা পেতে নেবো। আমার সুর সংগীত করা গান তার নামে পোস্ট দিয়েছে। অথচ সারা দেশ জানে আপকামিং এই ‘মেহেরবান’ গান আমার সুর সংগীত করা। ’

এরপর অনেকটা হুমকি দিয়েই তিনি লেখেন, ‘আমিও দেখি এই গান তোর মত অমানুষের নামে কেমনে রিলিজ হয়। ’

একদিন আগেই নোবেলের ফেসবুক আইডি থেকে ‘নগরবাউল’কে নিয়ে একের পর এক আপত্তিকর পোস্ট দেওয়া হয়েছিল। নোবেল পরদিন দাবি করেন, তার আইডি নাকি হ্যাক হয়েছিল।

নোবেল জানান, তার পেজটি পুরোপুরি বেহাত হয়নি, নিয়ন্ত্রণ তার হাতেও রয়েছে। শুক্রবার সন্ধ্যায় নোবেল সাংবাদিকদের বলেন, 'আমার পেজের অ্যাডমিন দুজন; সেই সঙ্গে এডিটরসহ আছেন মোট ২৭ জন।

কখন থেকে পেজটি বেহাত- এমন প্রশ্নের জবাবে নোবেল দাবি করেন, পেজটি পুরোপুরি বেহাত হয়নি; নিয়ন্ত্রণ তার হাতেও আছে। তাহলে পোস্টগুলো সরিয়ে নিচ্ছেন না কেন- জানতে চাইলে তিনি বলেন, 'আমাকে থ্রেট দেওয়া হচ্ছে যে, স্ট্যাটাসগুলো ডিলিট করলে আরো আজেবাজে স্ট্যাটাস দেওয়া হবে। যে কারণে স্ট্যাটাসগুলো ডিলিট করছি না। আমার ফেসবুক পেজ সিকিউর করতে চাই'।

পেজ হ্যাকড হয়েছে কি-না এবিষয়ে প্রযুক্তিসংশ্লিষ্টদের বক্তব্য, 'নোবেলের পেজ হ্যাক হয়নি। যারা এটা ভাবছেন তারা ভুলের মধ্যে আছেন। কারণ যেকোনো পেজের অ্যাডমিন রিমুভ করতে হলে এখন আগে তার কাছে নোটিফিকেশন যাবে এবং সে যদি না চায় তাকে কোনোভাবেই পেজ থেকে রিমুভ করতে পারবে না। নোবেল শুধুমাত্র নিজের মিউজিক ভিডিওর প্রচারণার জন্য এসমস্ত লেইম পোস্ট করছে'।

এ প্রসঙ্গ টেনে আহমেদ হুমায়ুন বলেন, ‘আর হ্যাঁ আইডি হ্যাক করার নামে যে নতুন নাটক চলছে, এগুলা কেউ বিশ্বাস করবেন না প্লিজ। এগুলো ও নিজেই করে। ’

news24bd.tv/আলী