নোবেলের সঙ্গে চুক্তি বাতিল করল সাউন্ডটেক
নোবেলের সঙ্গে চুক্তি বাতিল করল সাউন্ডটেক

নোবেলের সঙ্গে চুক্তি বাতিল করল সাউন্ডটেক

অনলাইন ডেস্ক

'তোদের সো কল্ড লেজেন্ড জেমসের কয়ডা গান রিলিজ হইসে গত কয়েক বছরে? ঝিমায় গেছে নাকি? লুল!' ফেসবুকে ‘নগরবাউল’ জেমসকে নিয়ে একের পর এক কুরুচিকর পোস্ট দিয়ে সমালোচিত হচ্ছেন গায়ক মাঈনুল আহসান নোবেল। তবে নোবেল দাবি করেছেন, হ্যাক হয়েছে তার ফেসবুক। পরে আবার উদ্ধার হওয়ার খবরও জানিয়েছেন তিনি। যদিও এসব তথ্য বিশ্বাস করছেন না অনেকে।

এরইমধ্যে এবার নোবেলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছেন সুরকার ও সংগীত পরিচালক আহমেদ হুমায়ুন। হুমায়ুনের গান নিজের নামে নোবেল চালিয়ে দিচ্ছেন বলে অভিযোগ তুলেছেন গানটির সুর ও সংগীত আয়োজক নিজেই।  

শনিবার (১৫ মে) ফেসবুকে একটি স্ক্রিনশট শেয়ার করে আহমেদ হুমায়ুন জানান, তার গান চুরি করেছেন মাঈনুল আহসান নোবেল। অথচ গায়ক হিসেবে নোবেলকে তিনিই তুলে এনেছিলেন।   

নগর বাউল জেমসকে নিয়ে আপত্তিকর স্ট্যাটাস সরিয়ে ফেলেছেন এ গায়ক। নোবেলের এ আচরণে ক্ষুব্ধ সঙ্গীতাঙ্গনের অনেকে। কারণ তিনিই এক সাক্ষাৎকারে বলেছিলেন, নেটিজেনদের দৃষ্টি আকর্ষণের জন্যই তিনি মাঝে মাঝে এমন বিতর্ক ছড়ান!

নোবেলের এ বিতর্ক চলতে চলতেই জানা গেল নতুন খবর। নোবেলের সঙ্গে চুক্তি বাতিল করেছে দেশের জনপ্রিয় অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক। অনেক আগেই তার সঙ্গে চুক্তি বাতিল করেছে প্রতিষ্ঠানটি। এমনটাই সঙ্গীতাঙ্গনের এক বিশ্বস্ত সূত্রে।

জানতে চাইলে এ খবরের সত্যতা স্বীকার করেছেন সাউন্ডটেকের কর্ণধার সুলতান মাহমুদ। শনিবার (১৫ মে)  তিনি বলেন, ‘উনাকে (নোবেল) কন্ট্রোল করা আমার পক্ষে সম্ভব না। উনার ব্যবহার ভালো লাগেনি, তাই চুক্তি বাতিল করেছি। ’

এর আগে সাউন্ডটেকের ব্যানারে দুটি গান প্রকাশ হয়েছিল নোবেলের। ‘অসহায়’, ‘অভিনয়’ গানের পর আরও একটি গান প্রকাশে কথা ছিল সাউন্ডটেকের ব্যানারে। এছাড়া এ প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে চলতি বছর আরও ৯টি গান প্রকাশ করার কথা ছিল তার। কিন্তু চুক্তি বাতিল হওয়ায় তা আর হচ্ছে না।

একদিন আগেই নোবেলের ফেসবুক আইডি থেকে ‘নগরবাউল’কে নিয়ে একের পর এক আপত্তিকর পোস্ট দেওয়া হয়েছিল। নোবেল পরদিন দাবি করেন, তার আইডি নাকি হ্যাক হয়েছিল।

নোবেল জানান, তার পেজটি পুরোপুরি বেহাত হয়নি, নিয়ন্ত্রণ তার হাতেও রয়েছে। শুক্রবার সন্ধ্যায় নোবেল সাংবাদিকদের বলেন, 'আমার পেজের অ্যাডমিন দুজন; সেই সঙ্গে এডিটরসহ আছেন মোট ২৭ জন।

পেজ হ্যাকড হয়েছে কি-না এবিষয়ে প্রযুক্তিসংশ্লিষ্টদের বক্তব্য, 'নোবেলের পেজ হ্যাক হয়নি। যারা এটা ভাবছেন তারা ভুলের মধ্যে আছেন। কারণ যেকোনো পেজের অ্যাডমিন রিমুভ করতে হলে এখন আগে তার কাছে নোটিফিকেশন যাবে এবং সে যদি না চায় তাকে কোনোভাবেই পেজ থেকে রিমুভ করতে পারবে না। নোবেল শুধুমাত্র নিজের মিউজিক ভিডিওর প্রচারণার জন্য এসমস্ত লেইম পোস্ট করছে'।

news24bd.tv/আলী 

;