ইসরায়েলে রকেট হামলা হামাসের, প্রাণহানি
ইসরায়েলে রকেট হামলা হামাসের, প্রাণহানি

ইসরায়েলে রকেট হামলা হামাসের, প্রাণহানি

অনলাইন ডেস্ক

গত কয়েকদিন ধরেই চলছে ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ। গত সোমবার (১০ মে) থেকে শুরু হওয়া সংঘর্ষ আজও চলছে এবং গাজায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল।   ইসরায়েলের হামলায় এ পর্যন্ত ১৪০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪০টি শিশু রয়েছে।

এছাড়া আহত হয়েছেন প্রায় ৯৫০ জন। এদিকে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস আজ শনিবার বিকেলে ৩০টি রকেট ছুঁড়েছে ইসরায়েলে। এতে ইহুদিবাদী ইসরায়েলের মধ্যাঞ্চলীয় রামাত গান শহরে হামাসের হামলায় অন্তত এক ইসরায়েলি প্রাণহানি হয়েছে।

গাজায় ইসরায়েলের হামলায় অন্তত আট শিশু ও দুই নারী নিহত হওয়ার পর হামাস এই হামলা চালালো। আরব-ইসরায়েল শহর তাইবে এবং পশ্চিম তীরের রামাল্লাহ ও তুলকারেম শহরেও হামাস রকেট হামলা চালায়।  

ইহুদিদের এমন বর্বরতা রুখতে পাল্টা প্রতিরোধ গড়ে তুলেছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা ইয্যাদ্দিন আল কাসসাম ব্রিগেড।

হামাসের সামরিক শাখা ইয্যাদ্দিন আল কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, ‘আল্লাহর সাহায্যে আমরা ইসরাইলের বিরুদ্ধে ৬ মাস যুদ্ধের চালিয়ে যাওয়ার মতো ক্ষেপণাস্ত্র মজুদ রেখেছি। ’

আবু ওবায়দা হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘গাজার আবাসিক ভবনে নির্বিচার বোমা হামলা চালিয়ে ফিলিস্তিনি নাগরিকদের হত্যার প্রতিশোধ হিসেবে ইসরাইলের জন্য শিগগিরই বড় ধরনের পরিণতি অপেক্ষা করছে। ’

news24bd.tv/আলী