এবার হামাস প্রধানের বাড়িতে হামলা চালালো ইসরাইল

এবার হামাস প্রধানের বাড়িতে হামলা চালালো ইসরাইল

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস প্রধান ইয়াহইয়া আল সিনওয়ারের বাড়িতে হামলা চালিয়েছে দখলদার ইসরাইলি বাহিনী। হামাসের আল আকসা টেলিভিশনের এক খবরে এই তথ্য জানানো হয়েছে।

২০১৭ সাল থেকে গাজায় হামাসের রাজনৈতিক ও সামরিক শাখার নেতৃত্ব দিয়ে আসছেন ইয়াহইয়া আল সিনওয়ার। তবে এই হামলায় হামাস প্রধানের কোনো ক্ষতি হয়েছে কী না বা তিনি হামলার সময় বাড়িতে অবস্থান করছিলেন কী না তা নিশ্চিত করা হয়নি।

গাজা উপত্যকায় গত এক সপ্তাহ ধরে চলা ইসরাইলি হামলায় কমপক্ষে ১৬৪ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪১ জনই শিশু। অপরদিকে আহত হয়েছে আরও কমপক্ষে ৯৫০ জন।

ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরাইলি বাহিনীর হাতে কমপক্ষে ১৩ ফিলিস্তিনি নিহত হয়েছে।

এদিকে, এখন পর্যন্ত ইসরাইলে ১০ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে তারা। শনিবার নতুন করে দুই ইসরাইলি নিহত হয়েছে বলে জানা যায়।

আরও পড়ুন


মাদারীপুরের বাংলাবাজার ঘাটে ঢাকামুখী মানুষের ভিড় বাড়ছে

ফিলিস্তিনিতে ইসরাইলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৪

মাদারীপুরের শিবচরে যুবকের গলাকাটা লাশ উদ্ধার

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় লঙ্কানরা


গত সাত দিন ধরে গাজা উপত্যকায় ইসরাইলি আগ্রাসন চলছেই। রোববার সকালের দিকেও বিমান হামলা চালিয়েছি দখলদার ইসরাইলি বাহিনী। এতে নতুন করে আরও চার ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কিছু মানুষ। ইসরাইলি হামলায় ফিলিস্তিনের কমপক্ষে দু’টি আবাসিক ভবন ধসে পড়েছে।

এদিকে হামাসের সামরিক শাখা আল কাসেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, ‘আল্লাহর সাহায্যে আমরা ইসরাইলের বিরুদ্ধে ছয়মাস যুদ্ধ চালিয়ে যাওয়ার মতো ক্ষেপণাস্ত্র মজুত রেখেছি। ’ শনিবার (১৫ মে) হামাসের রকেট হামলায় এক ইসরাইলি নিহতের পরপরই ভিডিও বার্তায় তিনি এমন ঘোষণা দিয়েছেন।

news24bd.tv আহমেদ