ফিলিস্তিনকে সমর্থন দিতে জনগণের প্রতি আহ্বান মার্কিন কংগ্রেস প্রতিনিধির
ফিলিস্তিনকে সমর্থন দিতে জনগণের প্রতি আহ্বান মার্কিন কংগ্রেস প্রতিনিধির

ফিলিস্তিনকে সমর্থন দিতে জনগণের প্রতি আহ্বান মার্কিন কংগ্রেস প্রতিনিধির

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনকে স্বাধীন করার জন্য প্রয়োজনীয় সমর্থন দিতে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন মার্কিন কংগ্রেসে প্রতিনিধি পরিষদের সদস্য কোরি বুশ। ফিলিস্তিনি নিরস্ত্র সাধারণ মানুষের ওপর ইসরাইলের অব্যাহত আগ্রাসনের মুখে কোরি বুশ এই আহ্বান জানান।

তিনি এক টুইটার পোস্টে বলেন, “কৃষ্ণাঙ্গদের জীবন রক্ষার আন্দোলন আর ফিলিস্তিনের স্বাধীনতার আন্দোলন একে অপরের সঙ্গে সম্পর্কযুক্ত। আফ্রো-আমেরিকান এ নারী মিসৌরির ফার্স্ট কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট থেকে মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন।

গত সোমবার থেকে ইসরাইল গাজা উপত্যকার ওপর সামরিক আগ্রাসন শুরু করেছে। চলমান আগ্রাসনে এ পর্যন্ত ১৩৯ জন ফিলিস্তিনি শহীদ হয়েছেন যার মধ্যে ৩৯টি শিশু ও ২২ জন নারী রয়েছেন। এছাড়া, এক হাজারের বেশি মানুষ আহত হয়েছেন।

এ অবস্থায় অত্যন্ত দুঃখজনকভাবে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ সংঘাতে নিজেকে গভীরভাবে জড়িয়ে ফেলেছেন। তিনি ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের এই হত্যাযজ্ঞের প্রতি পূর্ণ সমর্থন ঘোষণা করেছেন।


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

ইসরাইলের বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য: বেলা হাদিদ

হামলায় ইসরাইলের একক আধিপত্যের যুগ শেষ: হামাস

ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তাওকত’, রেড অ্যালার্ট


এর বিপরীতে কোরি বুশ বলেছেন, মার্কিন নাগরিকদের ট্যাক্সের অর্থ নির্যাতিত ফিলিস্তিনি জনগণের ওপর ইসরাইলি আগ্রাসনের জন্য তহবিল হিসেবে ব্যবহৃত হতে পারে না। তিনি বলেন, “আমরা যুদ্ধ-বিরোধী; আমরা দখলদারিত্বের বিরোধী এবং আমরা বর্ণবাদ বিরোধী। ”

news24bd.tv / নকিব

;