ইসরাইলের পাশে দাঁড়ানোয় হোয়াইট হাউজে নৈশভোজ বর্জনের ডাক মুসলিম নেতাদের

ইসরাইলের পাশে দাঁড়ানোয় হোয়াইট হাউজে নৈশভোজ বর্জনের ডাক মুসলিম নেতাদের

অনলাইন ডেস্ক

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে হোয়াইট হাউসের নৈশভোজ বর্জনের ডাক দিয়েছেন যুক্তরাষ্ট্রের মুসলিম নেতাদের একাংশ। ইসরায়েলের প্রতি সমর্থন জানিয়ে হোয়াইট হাউসের পক্ষ থেকে একটি টুইটবার্তা প্রকাশের পরই এ আহ্বান জানান তারা।

রবিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, শনিবার (১৫ মে) ‘আমেরিকান মুসলিমস ফর প্যালেস্টাইন’ নামে যুক্তরাষ্ট্রভিত্তিক একটি মুসলিম সংগঠনের পক্ষ থেকে (অ্যাডভোকেসি গ্রুপ) এই আহ্বান জানানো হয়েছে।

প্ল্যাটফরম টুইটারে শনিবার হোয়াইট হাউস থেকে একটি টুইট করা হয়।

সেখানে বলা হয়, ‘আজ প্রেসিডেন্ট ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সঙ্গে কথা বলেছেন। ইসরায়েলের প্রধানমন্ত্রীকে তিনি নিশ্চিত করেছেন যে, হামাস ও অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠীর থেকে অবশ্যই ইসরায়েলের আত্মরক্ষার অধিকার আছে। ইসরায়েলে সাম্প্রতিক অব্যাহত রকেট হামলার নিন্দাও জানিয়েছেন তিনি। ’


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

ইসরাইলের বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য: বেলা হাদিদ

হামলায় ইসরাইলের একক আধিপত্যের যুগ শেষ: হামাস

ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তাওকত’, রেড অ্যালার্ট


এই টুইট প্রকাশের পরই আমেরিকান মুসলিমস ফর প্যালেস্টাইনের নেতারা বলেন, ‘প্রেসিডেন্ট বাইডেন, হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি এবং দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস তাদের সাম্প্রতিক বক্তব্যে গাজায় ইসরায়েলের অব্যাহত দখলদারিত্ব, রমজান মাসে আল-আকসায় মুসলিমদের নির্যাতন ও ফিলিস্তিনের সাম্প্রতিক হত্যাযজ্ঞকে সম্পূর্ণ উপেক্ষা করেছেন।

আমাদের ফিলিস্তিনি ভাই-বোনদের প্রতি সংহতির নিদর্শন স্বরূপ সংগঠনের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র ও বিশ্বের সকল মুসলিম নেতাদের হোয়াইট হাউসের ঈদ নৈশভোজ বর্জনের আহ্বান জানানো হচ্ছে। ’

news24bd.tv / নকিব