ফিলিস্তিনিদের জন্য বাংলাদেশে গণঅনুদান তুলছে দূতাবাস

বাংলাদেশ থেকে যেভাবে ফিলিস্তিনিদের অনুদান দিতে পারবেন

অনলাইন ডেস্ক

বাংলাদেশ থেকে যেভাবে ফিলিস্তিনিদের অনুদান দিতে পারবেন

গত কয়েকদিন ধরেই চলছে ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ। এ নিয়ে টানা সপ্তম দিনের মতো দখলদার বাহিনীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৮১ জনে দাঁড়িয়েছে। এদিকে  ইসরায়েলি হামলায় বিপর্যস্ত ফিলিস্তিনিদের জন্য গণঅনুদান তুলছে বাংলাদেশে অবস্থিত ফিলিস্তিন দূতাবাস। দূতাবাসের ফেসবুক পেজে রোববার (১৬ মে) এ সংক্রান্ত একটি পোস্ট দেওয়া হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পোস্টে বলা হয়, প্রিয় ভাই ও বোনেরা, নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের বিমান ও স্থলবাহিনীর চলমান মানবতাবিরোধী অপরাধ ও অত্যাচার ফিলিস্তিন রাজ্যকে ধ্বংসস্তূপে পরিণত করছে।

অনেকেই মারা গেছেন, আবার অনেকেই ‍মৃত্যুর সঙ্গে লড়ছেন।

মূল যোগাযোগের অবকাঠামো, আবাসন ভবন, স্বাস্থ্যসেবা পরিষেবাগুলো মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এখনকার বিপজ্জনক সময়ে, অনেক বাংলাদেশি সহযোগিতার হাত বাড়িয়েছেন এবং অনেকে ফিলিস্তিনের জন্য অর্থ অনুদানে প্রবল উত্সাহ দেখিয়েছেন।

নিচের নির্দেশনা অনুসরণ করে অনুদান দিতে নিম্নোক্ত নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

০১৭১৫৮৩৩৩৩০২- রকেট (পারসোনাল)
০১৭১৫০৮১৮৩৯-বিকাশ (পারসোনাল)
০১৭১৫০৮১৮৩৯-নগদ (পারসোনাল)

অনুদান দেয়ার পর ০১৯৮৮১৪১৪১৪ এই নম্বরে টাকার পরিমাণ ও প্রেরকের বিস্তারিত মেসেজের মাধ্যমে জানানোর অনুরোধ করা হয়েছে।

অথবা, কেউ যদি হাতে হাতে টাকা দিতে চান তাহলে তাদের রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টার মধ্যে বারিধারায় ফিলিস্তিন দূতাবাসে যোগাযোগ করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, ইসরায়েল বাহিনীর পবিত্র আল আকসা মসজিদকে অবরুদ্ধ করে রাখাকে কেন্দ্র করে ইসরায়েলে রকেট নিক্ষেপ করেছিল ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। তারই জের ধরে গত সোমবার থেকে ফিলিস্তিনের গাজার বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল। 

আল-আকসা মসজিদ মুসলমানদের জন্য বিশ্বের তৃতীয় পবিত্রতম স্থান। তবে ইহুদিরা জায়গাটিকে তাদের নিজেদের উপাসনালয় হিসেবে দাবি করে।  ১৯৬৭ সালে আরব-ইসরায়েলের যুদ্ধের সময় পূর্ব জেরুজালেম দখল করে ইসরায়েল। এরপর ১৯৮০ সালে পুরো জেরুজালেম তাদের নিয়ন্ত্রণে চলে আসে। যা এখনও আন্তর্জাতিক সম্প্রদায় থেকে স্বীকৃতি পায়নি।

news24bd.tv/আলী 

পরবর্তী খবর

বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর নির্মাণ সামগ্রী নিয়ে মোংলা বন্দরে জাহাজ

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর নির্মাণ সামগ্রী নিয়ে মোংলা বন্দরে জাহাজ

দেশের সবচেয়ে বড় ‘বঙ্গবন্ধু রেলওয়ে সেতু’র নির্মাণ সামগ্রী নিয়ে বাগেরহাটের মোংলা বন্দরে নোঙ্গর করেছে পানামার পতাকাবাহী জাহাজ ‘এম ভি ফ্রানবো লোহাস’। সোমবার বিকেল ৪টায় বিদেশি এই জাহাজটি বন্দরের সাত নম্বর জেটিতে নোঙ্গর করে। সিরাজগঞ্জে যমুনা নদীতে বঙ্গবন্ধু সেতুর পাশে বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের জন্য এসব মালামাল আমদানি করা হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন:


নাসিরের বাসায় উঠতি বয়সী তরুণীদের দিয়ে চলত অনৈতিক কার্যকলাপ

মাত্র ৫ হাজার টাকা পেয়েই হত্যার মিশনে নামে খুনিরা

ময়মনসিংহে বাসচাপায় নিহত ২


মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান জানান, ‘সোমবার দুপুরে বিদেশি জাহাজে করে বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নিমার্ণের জন্য ৩ হাজার ২৮৮ মেট্রিক টন স্টিল পাইপ ও পাইল নিয়ে পানামার পতাকাবাহী জাহাজ এম ভি ফ্রানবো লোহাস বন্দরের সাত নম্বর জেটিতে নোঙ্গর করে। ভিয়েতনাম থেকে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর এই মালামাল এসেছে। ২৪ ঘণ্টার মধ্যেই এই মেশিনারি পণ্য খালাস করা হবে। ধারাবাহিক ভাবে বঙ্গবন্ধু রেল সেতুর একই পণ্য নিয়ে মোংলা বন্দর দিয়ে খালাস করা হবে বলে জানান তিনি’।

প্রসঙ্গত, ২০২০ সালের নভেম্বরে সিরাজগঞ্জের যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু সেতুর তিনশ’ মিটার উত্তরে ‘বঙ্গবন্ধু রেলওয়ে সেতু’র ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। চার দশমিক আট মিটার দৈর্ঘ্যের দেশের সবচেয়ে দীর্ঘ এই রেলওয়ে সেতুর ব্যয় ধরা হয়েছে ১৬ হাজার ৭৮১ কোটি টাকা।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

স্ত্রী-সন্তান হত্যার কারণ পরকীয়া: দায় স্বীকার এএসআই এর

অনলাইন ডেস্ক

স্ত্রী-সন্তান হত্যার কারণ পরকীয়া: দায় স্বীকার এএসআই এর

স্ত্রীর পরকীয়া জের ধরে এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন পুলিশের এএসআই সৌমেন রায়। আজ সোমবার আদালতে দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদ শেষে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন এএসআই সৌমেন।

কুষ্টিয়ায় প্রকাশ্যে গুলি করে মা, ছেলেসহ তিনজনকে হত্যা করেছিলেন আসামি সৌমেন রায়। 
জবানবন্দি শেষে সৌমেনকে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন

সে রাতে উত্তরা বোট ক্লাবে পরীমনির সঙ্গে কী ঘটেছিল!

ধর্ষণ ও হত্যাচেষ্টা সম্পর্কে যা জানালেন পরীমণি

নেইমার জাদুতে কোপায় উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের জয়

চতুর্থ বিয়ের মধুচন্দ্রিমায় পাহাড়ে যেতে চান শ্রাবন্তী?

জবানবন্দিতে সৌমেন রায় হত্যার কথা স্বীকার করে বলেন, ‘স্ত্রীর অন্য পুরুষের সঙ্গে অবৈধ সম্পর্কের জেরে তিনি এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন।’

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বিমানবাহিনী প্রধা‌নের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বিমানবাহিনী প্রধা‌নের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বিমান বাহিনীর নবনিযুক্ত প্রধান এয়ার মার্শাল শেখ আবদুল হান্নান।

আজ দুপুর ১২টায় বঙ্গবন্ধুর  সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি।

শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বঙ্গবন্ধু ও ৭৫ সালে ১৫ আগস্ট তার পরিবারের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

শ্রদ্ধা নিবেদনকালে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান ঘাঁটি যশোরের ফ্লাইট লেফটেন্যান্ট নাজমুল এর নেতৃত্বে একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন।

এ সময় বিউগলে বেজে ওঠে করুণ সুর। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

আরও পড়ুন:


করোনা: দেশে একদিনে মৃত্যু ছাড়াল অর্ধশতক, বেড়েছে শনাক্তও

পুলিশ বাহিনী আজ জনগণের ভালোবাসায় পরিণত হয়েছে: আইজিপি

পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা: প্রধান আসামি নাসিরসহ পাঁচজন গ্রেপ্তার


এ সময় এসএস মেইনটেন্যান্স এয়ার ভাইস মার্শাল সাদ উদ্দিন আহমেদ, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান ঘাঁটি যশোর এর অধিনায়ক এয়ার ভাইস মার্শাল কামরুল ইসলাম, গ্রুপ ক্যাপ্টেন মো. মাহাফুজ উদ্দিন, গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা (পিপিএম-সেবা), ‌টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ,  উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. ফোরকান বিশ্বাসসহ বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা, স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

সংসদীয় কমিটিতে পরিবর্তন : আইনের সভাপতি শহীদুজ্জমান বিদ্যুতে ওয়াসিকা

অনলাইন ডেস্ক

সংসদীয় কমিটিতে পরিবর্তন : আইনের সভাপতি শহীদুজ্জমান বিদ্যুতে ওয়াসিকা

আবদুল মতিন খসরু মারা যাওয়ায় আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকার।এর আগে তিনি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে সংরক্ষিত নারী আসনের সদস্য ওয়াসিকা আয়শা খানকে।

সোমবার (১৪ জুন) সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সংসদে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী সংসদীয় কমিটি পুনর্গঠনের প্রস্তাব দিলে তা গ্রহণ করা হয়। এই দুটি সংসদীয় কমিটি ছাড়াও এদিন ধর্ম এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি পুনর্গঠন করা হয়েছে।

আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে নতুন করে সেলিম আলতাফ জর্জ সদস্য হিসেবে মনোনীত হয়েছেন। আর ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান সদস্য হিসেবে মনোনীত হয়েছেন। অবশ্য ধর্ম মন্ত্রণালয় কমিটির সদস্য মরহুম মাহমুদ উস সামাদ চৌধুরীর স্থলে কাউকে স্থলাভিষিক্ত করা হয়নি।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির মৃত্যুবরণকারী সদস্য আসলামুল হক আসলামের স্থলে সংরক্ষিত আসনের কানিজ ফাতেমা আহমেদ সদস্য মনোনীত হয়েছেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নারীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাস

অনলাইন ডেস্ক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নারীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাস

এবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক নারীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের অস্তিত্ব পাওয়া গেছে। তাকে হাসপাতালটির করোনা ইউনিটের কেবিনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।


আরও পড়ুন

সে রাতে উত্তরা বোট ক্লাবে পরীমনির সঙ্গে কী ঘটেছিল!

ধর্ষণ ও হত্যাচেষ্টা সম্পর্কে যা জানালেন পরীমণি

নেইমার জাদুতে কোপায় উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের জয়

চতুর্থ বিয়ের মধুচন্দ্রিমায় পাহাড়ে যেতে চান শ্রাবন্তী?


আজ সোমবার এ তথ্য নিশ্চিত করেন ঢাকা মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।
তিনি বলেন, ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগীর নাক-কান-গলা বিভাগে তার অস্ত্রোপচার করা হয়েছে। চিকিৎসকরা বোর্ড গঠন করে তাকে চিকিৎসা দিচ্ছেন। তার অবস্থা এখন আশঙ্কামুক্ত।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর