ইসরায়েলের পক্ষ ওয়ান্ডার ওম্যান, বিতর্কের ঝড়!
ইসরায়েলের পক্ষ ওয়ান্ডার ওম্যান, বিতর্কের ঝড়!

ইসরায়েলের পক্ষ ওয়ান্ডার ওম্যান, বিতর্কের ঝড়!

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা অব্যাহত রয়েছে। গত কয়েকদিন ধরেই চলছে ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ। এ নিয়ে টানা সপ্তম দিনের মতো দখলদার বাহিনীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৮১ জনে দাঁড়িয়েছে।   বিমান থেকে ফেলা বোমা ও সীমান্ত থেকে বিরতিহীনভাবে ধেয়ে আসা আর্টিলারি ইউনিটের শেলের আঘাতে হতাহতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

এই পরিস্থিতিতে হলিউডের জনপ্রিয় অভিনেত্রী  'ওয়ান্ডার ওম্যান' খ্যাত গ্যাল গ্যাডট মুখ খুলেছেন, যা নিয়ে বিতর্কের ঝড় উঠেছে।  

তার বিখ্যাত সিনেমা ওয়ান্ডার ওম্যান মানুষকে বার্তা দিয়েছিল শান্তি প্রতিষ্ঠা করার, অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার। যুদ্ধ যে কোনও পথ নয় দেখানো হয়েছিল সেই সিনেমায়।  

গ্যাল গ্যাডট দাবি করেন, 'একটি স্বাধীন এবং সুরক্ষিত রাষ্ট্র হিসেবে ইসরায়েলের বাঁচার অধিকার রয়েছে। ঠিক একই অধিকার রয়েছে প্রতিবেশী রাষ্ট্রেরও। '

টুইটারে ভাঙা হৃদয়ের ইমোজি দিয়ে গ্যাল লিখেছেন, 'আমার হৃদয় ভারাক্রান্ত। আমার দেশ আজ যুদ্ধ করছে। পরিবার, বন্ধুবান্ধবদের জন্য চিন্তা হচ্ছে। হিংসা, পাল্টা হিংসার এই চক্র অনেক পুরনো। একটি স্বাধীন এবং সুরক্ষিত রাষ্ট্র হিসেবে বাঁচার অধিকার রয়েছে ইসরায়েলের। ঠিক একই অধিকার রয়েছে প্রতিবেশী রাষ্ট্রেরও।  

তিনি আরও বলেন, আমি মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। অবিলম্বে এই শত্রুতা বন্ধের জন্য প্রার্থনা করব। আশা করি, আমাদের নেতারা একটা সমাধানসূত্র বের করবেন, যাতে দুই প্রতিবেশী দেশ শান্তিতে থাকতে পারে।  

'ওয়ান্ডার ওম্যান' খ্যাত অভিনেত্রীর এই এমন পোস্ট ঘিরে সরগরম হয়ে ওঠেছে নেট-দুনিয়া।  

একপক্ষের দাবি, ইসরায়েলের প্রোপাগান্ডা প্রচারের কাজ করছেন গ্যাল।  

অন্য পক্ষ বলছে, তিনি শুধু শান্তির পক্ষে কথা বলেছেন।  

যদিও এই অভিনেত্রী জন্মসূত্রে ইসরায়েলি, তিনি শোবিজে আসার আগে নিজ দেশের সেনাবাহিনীতে কর্মরত ছিলেন।  

news24bd.tv/আলী 

;