জুমে অনুষ্ঠেয় এক ঘন্টার সাক্ষাতকারটি নিলামে উঠেছে!

জুমে অনুষ্ঠেয় এক ঘন্টার সাক্ষাতকারটি নিলামে উঠেছে!

Other

এটি আসলে একটি সাক্ষাতকার। তাও হবে জুমে। জুমে অনুষ্ঠেয় এক ঘন্টার এই সাক্ষাতকারটি নিলামে উঠেছে। এই মুহুর্ত পর্যন্ত দর উঠেছে ৩,০২০ ডলার।

আরো একদিন সময় আছে নিলামের। শেষ পর্যন্ত দাম আরো উঠতে পারে, অথবা এই দামেই এটি বিক্রি হয়ে যেতে পারে।

জুমে দুই জন মানুষ কথা বলবেন, সেই কথাবার্তা আবার পয়সা দিয়ে শুনতে হবে! তাও আবার নিলাম ডেকে! হ্যাঁ, যিনি কথা বলবেন, তিনি যদি হন মার্গারেট এটউড, তা হলে তো এটাই স্বাভাবিক, তাই না!

’অ্যা কনভারসেশন উইথ মার্গারেট এটউড অ্যান্ড ব্রুস মিলার’- হচ্ছে এক ঘন্টার আলাপচারিতা, সঙ্গে প্রশ্নোত্তর। অডিয়েন্স হিসেবে স্থান পাবেন বারো জনের মতো।

এই নিলামের আয়োজন করেছে- ‘দ্যা পিলি আইল্যান্ড বার্ড অবজারভেটরি’ নামে  একটি বেসরকারি সংস্থা। এই প্রতিষ্ঠানটি মূলত: পাখিদের নিয়ে কাজ করে। তাদের তহবিলে সংগ্রহের জন্য নানা ধরনের উদ্যোগ নেয় প্রতিষ্ঠানটি। মার্গারেট এটউডকে নিয়ে আরো একটি নিলামের আয়োজন করেছে  প্রতিষ্ঠানটি। ‘ভার্চ্যুয়াল ডিনার পার্টি ফর সিক্স’ – মার্গারেট এটউডের সাথে ভার্চুয়াল খাবার দাবার, আড্ডাবাজি। সেটির বর্তমান বিড চলছে ১৫৮০ ডলার। আয়োজকরা আরো কিছু আশা করছেন।  

’অ্যা কনভারসেশন উইথ মার্গারেট এটউড অ্যান্ড ব্রুস মিলার’ এর কথাই বলি। মার্গারেট এটউডকে  নিয়ে নতুন করে কিছু বলার দরকার আছে বলে মনে করি না। কানাডীয়ান এই লেখক ইতিমধ্যে জীবন্ত কিংবদন্তী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন। তাঁর পুরষ্কার বিজয়ী এবং সাড়া জাগানো উপন্যাস ‘ দ্যা হ্যান্ডমেইড ‘স  টেল’ অবলম্বনে নির্মিত চলচ্চিত্র এখন উত্তর আমেরিকা কাঁপাচ্ছে। একই সাথে কয়েকটি ওয়েব প্লাটফরমে ধারাবাহিক ভাবে সম্প্রচারিত হচ্ছে ‘ দ্যা হ্যান্ডমেইড‘স টেল’।   ব্রুস মিলার আলোড়ন তৈরি করা এই ওয়েব সিরিজের নির্বাহী প্রযোজক।   ‘দ্যা হ্যান্ডমেইড’স টেল’ এর চলচ্চিত্রায়নের মূল কারিগর হচ্ছেন ব্রুস মিলার। ফলে মার্গারেট আর ব্রুস মিলার যদি এক ঘন্টা একান্তে আলাপচারিতায় বসেন, সেই আলাপচারিতা তো আরো অনেক দামেই বিকানোর কথা।

শওগাত আলী সাগর, প্রধান সম্পাদক, নতুনদেশ

news24bd.tv/আলী