ইহুদি উপাসনালয়ের আসন ভেঙে নিহত ২, আহত শতাধিক (ভিডিও)
ইহুদি উপাসনালয়ের আসন ভেঙে নিহত ২, আহত শতাধিক (ভিডিও)

ইহুদি উপাসনালয়ের আসন ভেঙে নিহত ২, আহত শতাধিক (ভিডিও)

অনলাইন ডেস্ক

ইসরাইল অধিকৃত অঞ্চলের একটি ইহুদি উপাসনালয়ের আসন ভেঙে দুই ইহুদি উপাসক নিহত হয়েছে। আহত হয়েছে আরও কমপক্ষে শতাধিক ইহুদি। নির্মাণাধীন ওই ইহুদি উপাসনালয়টি জেরুজালেমের উত্তরাঞ্চলের জিভাত জেভ এলাকায় অবস্থিত।

বার্তা সংস্থা রয়টার্স ও কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা ইসরাইলের জাতীয় অ্যাম্বুলেন্স সার্ভিসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

ইসরাইলের মাগেন ডেভিড অ্যাডম অ্যাম্বুলেন্স সার্ভিস জানায়, আহতদের মধ্যে অন্তত ৬০ জনকে চিকিৎসা দেয়া হয়েছে। এদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।   জেরুজালেমের উত্তরে অধিকৃত পশ্চিমতীরে উপাসনালয়টি ইহুদিদের অবৈধ বসতিতে অবস্থিত।

পুলিশ জানিয়েছে, শব্বাত উপলক্ষে স্থানীয় সময় রোববার ছুটির দিনে প্রায় সাড়ে ৬০০ ইহুদি অধিকৃত পশ্চিম তীরের জিভাত জেভের ওই উপাসনালয়ে প্রার্থনার জন্য জড়ো হয়েছিলেন। উপাসনালয়টি আংশিকভাবে নির্মিত ছিল, যার কাজ তখনও চলছিল। এমন উপাসনালয়ে নিরাপদ নয় সতর্কবার্তা দিয়ে সেখানে জড়ো না হতে নির্দেশনা দিয়েছিল স্থানীয় প্রশাসন। কিন্তু তা সত্ত্বেও সেখানে ধারণ ক্ষমতার অতিরিক্ত প্রার্থনাকারীকে প্রবেশ করে। যার ফলে দুর্ঘটনা এড়ানো যায়নি।

আরও পড়ুন

  পদ্মায় স্পিডবোট দুর্ঘটনা: ২৬ জনের প্রাণহানির মামলায় প্রধান আসামি গ্রেপ্তার

  কেউ বেঁচে নেই ১০ বছরের ফিলিস্তিনি শিশুর, প্রশ্ন ‘আমি এখন কী করব?’ (ভিডিও)

  হামাসের কাছে যে ১৫ ধরনের রকেট মিশাইল রয়েছে

  আজকের দিনে বাংলার মাটিতে ফিরে এসেছিলেন শেখ হাসিনা

 

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, আসনে বসার আগে উপাসকেরা নেচে নেচে গান গাইছিলেন। তখনই হঠাৎ করেই আসন ভেঙে তারা নিচে পড়ে যান।

ভিডিও দেখতে ক্লিক করুন

ইহুদিদের নাচ গানের সময় কিভাবে উপাসনালয়ের আসন ভেঙে পড়ে তার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, আংশিকভাবে নির্মিত উপাসনালয়ের আসন হঠাৎ ধসে পড়ছে। উপাসনালয়ের উপরের দিক থেকে নিচের আসনে বসাদের উপর ছিটকে পড়ছেন ইহুদিরা।

news24bd.tv আহমেদ