কোনো সুযোগসন্ধানী গোষ্ঠী যেনো উত্তেজনা ছড়িয়ে দিতে না পারে
কোনো সুযোগসন্ধানী গোষ্ঠী যেনো উত্তেজনা ছড়িয়ে দিতে না পারে

কোনো সুযোগসন্ধানী গোষ্ঠী যেনো উত্তেজনা ছড়িয়ে দিতে না পারে

Other

ইসরাইল- আর হামাসের মধ্যকার উত্তেজনাটা টরন্টোয় নিয়ে আসা মোটেও কাঙ্খিত নয়। ইসরাইল কিংবা প্যালেস্টাইন, উভয়পক্ষের সমর্থকদের মতামত প্রকাশের, প্রতিবাদ জানানোর, সমর্থন জানানোর অধিকার আছে। কিন্তু অন্যপক্ষের উপর বল প্রয়োগ কিংবা অন্যপক্ষ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করা মোটেও সমর্থনযোগ্য নয়। দুর্ভাগ্যজনক হলেও  টরন্টোয় এই ঘটনা ঘটেছে এবং ঘটছে।

শনিবার প্যালেস্টাইনিদের সমর্থনে মিছিল থেকে কয়েকজন ইসরাইল সমর্থকদের উপর চড়াও হয়েছে। পিঠে প্যালেস্টাইনি পতাকা সাঁটানো কয়েকজন মিলে এক বয়ো:বৃদ্ধ ইসরাইলি সমর্থককে পিটাচ্ছে এমন একটি ভিডিও পুলিশের হাতে এসেছে বলে পত্রিকায় খবর বেরিয়েছে। থর্ণক্লিফ এলাকায় বসবাস করেন এমন একজন ২২ বছরের তরুনকে পুলিশ অস্ত্রসহ গ্রেফতার করেছে।

আজ আবার আরেক এলাকায় প্যালেস্টাইন সমর্থকদের উদ্দেশ্যে ইসরাইল সমর্থকদের একটি সমাবেশ থেকে ‘টেররিষ্ট, গো ব্যাক টু ইওর কান্ট্রি’ বলে মন্তব্য করা হয়েছে বলে প্যালেষ্টাইন সমর্থক কয়েকজন টুইট করেছেন। দুটিই অত্যন্ত আপত্তিকর এবং দুটি ঘটনারই প্রতিবাদ জানাই। মন্ট্রিয়লে তো দুই গ্রুপের সংঘর্ষ থামাতে পুলিশকে টিয়ার গ্যাস ছুঁড়তে হয়েছে।


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

ইসরাইলের বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য: বেলা হাদিদ

হামলায় ইসরাইলের একক আধিপত্যের যুগ শেষ: হামাস

ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তাওকত’, রেড অ্যালার্ট


আমরা প্যালেস্টাইন- ইসরাইলের মধ্যকার উত্তেজনার দ্রুত অবসান চাই। টরন্টো বা অন্য কোনো শহরে কোনো সুযোগসন্ধানী গোষ্ঠী যেনো উত্তেজনা ছড়িয়ে দিতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহ্বান জানাই।

news24bd.tv / নকিব

;